নবীনগরে স্বপ্নের বাসস্থানে শিগগিরই যাচ্ছেন ২০ গৃহহীন পরিবার

নবীনগরে স্বপ্নের বাসস্থানে শিগগিরই যাচ্ছেন ২০ গৃহহীন পরিবার

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শ্যামগ্রাম ইউনিয়নের শাহবাজপুর গ্রামে মুজিববর্ষ উপলক্ষে গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহারের 'গৃহনির্মাণ' প্রকল্পের ২০টি ঘরের কাজ প্রায় শেষ পর্যায়ে হওয়ায় গৃহহীন সুবিধাভোগীরা মহাখুশি। তাদের স্বপ্নের বাসস্থানে যাওয়ার অধির আগ্রহে অপেক্ষা করছেন পরিবারগুলো।

জানা যায়, ২০২০-২১ অর্থবছরে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গৃহহীনদের জন্য নবীনগর উপজেলার সাতটি এলাকায় ৮ কোটি ৩০ লাখ টাকা ব্যয়ে মোট ৪৮৫টি ঘর নির্মাণ করা হচ্ছে।

প্রতিটি ঘরের ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। দুইটি বেড রুম, একটি কিচেন, একটি টয়েলেট ও একটি বারান্দাসহ ঘর তৈরি করছেন সরকারপ্রধান। এ প্রকল্প দেখাশুনা করছেন স্বয়ং স্থানীয় সাংসদ এবাদুল করিম বুলবুল ও উপজেলা প্রশাসন। উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা ও ইউএনওর সার্বক্ষণিক তত্ত্বাবধানে উন্নতমানের সামগ্রী দিয়ে আশ্রয়ণ প্রকল্পটি নির্মাণকাজ হওয়ায় সাধুবাদ জানিয়েছেন সুধীমহল।

শনিবার প্রকল্প স্থান ঘুরে দেখা যায়, কাজ শেষ পর্যায়ে, এখন ফিনিশিং ও টুকিটাকি ত্রম্নটি সংশোধনের কাজ চলছে। এরপর রং করে গৃহহীনদের ঘরে ওঠার উপযুক্ত করে তোলা হবে।

প্রকল্পের সুবিধাভোগী গৃহহীন ইউসুফ মিয়া, চান মিয়ার স্ত্রী হাফেজা বেগম, মুন্তাজ মিয়ার স্ত্রী রেজিয়া খাতুনসহ অনেকে বলেন, টাকা পয়সা ছাড়া জমিসহ এই ঘর পেয়ে অত্যন্ত খুশি। তাই তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণ ভরে দোয়া করার কথা জানান।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান বলেন, 'প্রকল্পের কাজ চলমান, আশা করছি কিছুদিনের মধ্যে গৃহহীনরা ঘরে উঠতে পারবেন।

এ ব্যাপারে ইউএনও একরামূল ছিদ্দিক বলেন, 'গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহারের 'গৃহনির্মাণ' প্রকল্পে কাজগুলো সার্বক্ষণিক তদারকিতে রাখছি।'

সাংসদ এবাদুল করিম বলেন, 'প্রতিনিয়ত খোঁজখবর রাখছি ও পরিদর্শন করেছি। অনিয়মের কোনো সুযোগ নেই।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে