বিক্ষিপ্ত আন্দোলন অচিরেই আগ্নেয়গিরি হবে :মান্না

বিক্ষিপ্ত আন্দোলন অচিরেই আগ্নেয়গিরি হবে :মান্না

দেশে বিক্ষিপ্ত যে আন্দোলন হচ্ছে তা স্ফুলিঙ্গ উলেস্নখ করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, এ স্ফুলিঙ্গ অচিরেই আগ্নেয়গিরি হয়ে উঠবে। সেজন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের জহুরুল হক হলে সোনার বাংলা পার্টির ১২তম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, খালেদার ছিঁড়ে যাওয়া নার্ভ ঠিক করতে চিকিৎসকরা একটা অপারেশন করেছেন। ফলে সেটা দুই দিন ঠিকমতো চলেছে কিন্তু এটা সাময়িক। এটা ভালোভাবে চিকিৎসার জন্য যে যন্ত্রপাতি বা চিকিৎসা ব্যবস্থা দরকার তা বাংলাদেশে নেই। এজন্য তাকে বিদেশে চিকিৎসার জন্য নেওয়া দরকার, যা এ সরকার দিচ্ছে না। প্রধানমন্ত্রী কত নিষ্ঠুর রসিকতা করে বলেছেন তার জন্য যতটুকু করার করেছি। কিন্তু এ দেশে কে জানে না যে, বাংলাদেশে এখন একটা গাছের পাতাও নড়তে পারে না শেখ হাসিনার কথা ছাড়া।

তিনি বলেন, 'তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আওয়ামী লীগের সঙ্গে থেকে শেখ হাসিনাসহ আমরাই বলেছিলাম, আইন মানুষের জন্যই, মানুষ আইনের জন্য নয়। তখন তত্ত্বাবধায়ক সরকার করার কোনো আইন ছিল না। পরবর্তীতে সেটা আইনে অন্তর্ভুক্ত করে তত্ত্বাবধায়ক সরকার দেওয়া হয়েছিল। ওই সময় এত বড় পরিবর্তন যদি করা যায় এখন একটা মানুষকে চিকিৎসার জন্য বিদেশ পাঠানো যাবে না, এমন কোনো কথা হতে পারে?'

মান্না বলেন, এদেশে গত দেড় বছরে করোনার সময়ে প্রায় তিন কোটি ৪০ লাখ লোক দারিদ্র্যসীমার নিচে নেমেছে। পরিকল্পনামন্ত্রী বলেন, আমরা এত উন্নতি করি সেটা চোখে পড়ে না আপনাদের। আবার তিনিই বলেন, এ উন্নতির ফলাফল দশ শতাংশ লোক ভোগ করেছে, বাকি ৯০ শতাংশ মানুষের কাছে যায়নি। কোনো কোনো মন্ত্রী বলেন, আমরা উন্নয়নের রোল মডেল।'

ঢাকার দুই সিটি করপোরেশনের সমালোচনা করে মাহমুদুর রহমান মান্না বলেন, দুইটা ট্রাক দুইজন মানুষকে মেরেছে পরপর দুই দিনে। দিনের বেলায় ময়লার গাড়ি কী করতে বের হয়? এগুলোতো রাতে কাজ করার কথা। কিন্তু কোনো রকম জবাবদিহি নেই তাদের। তারা তো বলে, মানুষ আন্দোলনে নামে না, তাহলে গত দুই তিন দিনে এত আন্দোলন হয়েছে সেগুলো কী। হাফ পাস, ভাড়া কমানো, নিরাপদ সড়কের দাবিতে মানুষ রাস্তায় নেমেছে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সোনার বাংলা পার্টির উপদেষ্টা আবুল কাশেম ফজলুল হক ও সভাপতি শাহ আব্দুর নুর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে