নীলফামারীতে ঘুষ ছাড়াই পুলিশে চাকরি হলো ৩৮ জনের

নীলফামারীতে ঘুষ ছাড়াই পুলিশে চাকরি হলো ৩৮ জনের

মাত্র ১০০ টাকায় কাঙ্ক্ষিত স্বপ্ন পূরণ হলো নীলফামারীর ৩৮ জন চাকরি প্রত্যাশীর। কোনোরকম ঘুষ কিংবা তদবির ছাড়াই পুলিশে চাকরি হয়েছে তাদের। মূল্যায়ন হয়েছে মেধা ও যোগ্যতার। পূরণ হয়েছে বাবা-মায়ের স্বপ্ন। যাদের অধিকাংশই হতদরিদ্র পরিবারের সন্তান। শনিবার বিকালে পুলিশ লাইন্সে এ নিয়োগের ফলাফল ঘোষণা করা হয়। এই ফলাফল ঘোষণা করেন পুলিশ সুপার মোখলেছুর রহমান, বিপিএম, পিপিএম।

চাকরিপ্রাপ্তরা জানান, পুলিশের চাকরি নিশ্চিত করা পর্যন্ত তাদের প্রত্যেকের খরচ হয়েছে মাত্র ১০০ টাকা। আর এর ফলে কেটে গেছে তাদের ভুল ধারণাও।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার এস এম মুক্তারুজ্জামান বলেন, এক হাজার ৫২০ জনের আবেদনের পরিপ্রেক্ষিতে কয়েকটি ধাপে প্রক্রিয়া শেষে ভাইবার জন্য ৭৬ জনকে নির্বাচিত করা হয়। তাদের মধ্য থেকে ৩৮ জনকে চূড়ান্তভাবে নির্বাচন এবং ৫ জনকে অপেক্ষমাণ তালিকায় রাখা হয়। নির্বাচনের ক্ষেত্রে নারী কোটা, বীর মুক্তিযোদ্ধা কোটা, পুলিশ পোষ্য কোটা ও এতিম কোটা পূরণ করা হয়েছে বলেও জানান এ কর্মকর্তা।

আর স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে বলে জানান পুলিশ সুপার মোখলেছুর রহমান, বিপিএম, পিপিএম। তিনি বলেন, 'দারিদ্র্য সীমার নিচে নিখুঁত যাচাই-বাছাই করাটা বেশ চ্যালেঞ্জিং ছিল। সঠিক ছেলেমেয়ে বের করে আনতে পারাটাই আত্মতৃপ্তি। মাননীয় প্রধানমন্ত্রী ও আইজিপির নির্দেশে সেই কাজটি করতে পেরে নীলফামারী পুলিশ একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।' এ সময় তিনি নতুন সদস্যদের সততার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান।

স্বচ্ছতামূলক পরীক্ষা হওয়ায় অভিভাবকরাও পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে