যশোরে করোনা আক্রান্ত হয়ে একজন ও উপসর্গ নিয়ে আরও দু'জনের মৃতু্য

নতুন আক্রান্ত দু'শতাধিক হার ৪৭ শতাংশ
যশোরে করোনা আক্রান্ত হয়ে একজন ও উপসর্গ নিয়ে আরও দু'জনের মৃতু্য

যশোরে করোনা আক্রান্ত হয়ে একজন ও উপসর্গ নিয়ে আরও দু'জনের মৃতু্য হয়েছে। যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের রেডজোন ও আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত ও বুধবার ভোরে এদের মৃতু্য হয়। এদের কেউই টিকা গ্রহণ করেননি।

এদিকে, ২৪ ঘণ্টায় যশোরে নমুনা পরীক্ষা করে ২২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবির) জিনোম সেন্টারে ১১৯ জনের এবংর্ যাপিড এন্টিজেন্ট পরীক্ষা করে ১০৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় জেলায় শনাক্তের হার দাঁড়িয়েছে ৪৭ দশমিক ৬৭ শতাংশ।

করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃতরা হলেন- যশোর সদর উপজেলার নারাঙ্গালী গ্রামের কিনু বিশ্বাসের ছেলে কুদরতুলস্নাহ (৭১) ও বাঘারপাড়া উপজেলার সুখদেবনগর গ্রামের রহমত মোলস্না'র ছেলে আব্দুর রহিম (৬৫) এবং ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার শ্রীরামপুর গ্রামের মহিউদ্দিনের ছেলে তরিকুল ইসলাম (৫৫)।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল সূত্র জানায়, যশোর সদর উপজেলার নারাঙ্গালী গ্রামের কিনু বিশ্বাসের ছেলে কুদরতুলস্নাহ করোনা উপসর্গ নিয়ে ১৫ জানুয়ারি হাসপাতালের ইয়েলো জোনে ভর্তি হন। পরে করোনা পজেটিভ রিপোর্ট আসায় ১৭ জানুয়ারি তাকে করোনা রোগীদের জন্য নির্ধারিত রেডজোনে স্থানান্তর করা হয়। অবস্থা গুরুতর হলে ১৮ জানুয়ারি তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাতে তার মৃতু্য হয়।

এ ছাড়া যশোরের বাঘারপাড়া উপজেলার সুখদেবনগর গ্রামের রহমত মোলস্না'র ছেলে আব্দুর রহিম মঙ্গলবার সকালে করোনা উপসর্গ নিয়ে যশোর হাসপাতালে ভর্তি হন। অবস্থা গুরুতর হওয়ায় তাকে আইসিইউ'তে স্থানান্তর করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোরে তার মৃতু্য হয়।

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার শ্রীরামপুর গ্রামের মহিউদ্দিনের ছেলে তরিকুল ইসলাম করোনা উপসর্গ নিয়ে মঙ্গলবার হাসপাতালের ইয়েলো জোনে ভর্তি হন। রাতে তার অবস্থা গুরুতর হলে হাইফ্লো অক্সিজেনের জন্য রেডজোনে স্থানান্তর করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোরে তার মৃতু্য হয়।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আখতারুজ্জামান জানান, হাসাপাতালের আইসিইউতে একজন করোনা রোগী এবং আইসিইউ ও রেডজোনে করোনা উপসর্গ নিয়ে আরও দু'জনের মৃতু্য হয়েছে। করোনা আক্রান্ত বা উপসর্গ নিয়ে এখন যারা হাসপাতালে ভর্তি হচ্ছেন এদের অধিকাংশই টিকাগ্রহণ করেননি।

এদিকে, যশোর সিভিল সার্জন অফিসের ফোকাল পার্সন ডা. রেহনেওয়াজ জানিয়েছেন, ২৪ ঘণ্টায় যশোরে নমুনা পরীক্ষা করে ২২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টার জেলার ২৮৫ জনের নমুনা পরীক্ষা করে ১১৯ জন ও ১৮৯ জনেরর্ যাপিট এন্টিজেন্ট পরীক্ষা করে ১০৭ জন শনাক্ত হয়েছে। জেলায় করোনা শুরু থেকে বুধবার দুপুর পর্যন্ত ২৩ হাজার ২৪৪ জনের করোনা শনাক্ত ও ৫১৮ জনের মৃতু্য হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে