শিক্ষক হত্যা ও হেনস্তার প্রতিবাদ অব্যাহত

শিক্ষক হত্যা ও হেনস্তার প্রতিবাদ অব্যাহত
সাভারে শিক্ষককে পিটিয়ে হত্যা ও নড়াইলে অপদস্ত করার প্রতিবাদে মুন্সীগঞ্জের শ্রীনগরে মানববন্ধন -যাযাদি

ঢাকার আশুলিয়া হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক উৎপল সরকারকে পিটিয়ে হত্যা ও নড়াইলের মির্জাপুর ইউনাইটেড কলেজের অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে অপদস্ত করার প্রতিবাদে বিভিন্ন স্থানে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতি, শুক্রবার শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর-

স্টাফ রিপোর্টার, রাজবাড়ী জানান, রাজবাড়ীর জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ রাজবাড়ী জেলা শাখা। সংগঠনের রাজবাড়ী জেলা শাখার সভাপতি পূর্ণিমা দত্ত, সাধারণ সম্পাদক ক্রিস্টিয়া মারিও রেখা ও আন্দোলন সম্পাদক শায়লা তাবাসসুম নেওয়াজ স্বাক্ষরিত স্মারকলিপিতে উলেস্নখ করা হয়েছে, বিগত কয়েক মাসে বাংলাদেশের বিভিন্ন এলাকায় উদ্দেশ্যমূলকভাবে হিন্দু শিক্ষকদের নির্যাতন করা হচ্ছে। সাম্প্রদায়িকতা ও মৌলবাদের হাত থেকে অমুসলিম সম্প্রদায়ের শিক্ষক ও মানুষকে রক্ষার জন্য সরকারকে কঠোর ব্যবস্থা গ্রহণ করার জন্য দাবি জানানো হয়েছে স্মারকলিপিতে।

সাভার প্রতিনিধি জানান, সাভারের আশুলিয়ায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকারকে ক্রিকেট খেলার স্টাম্প দিয়ে পিটিয়ে হত্যার ঘটনায় আসামি শিক্ষার্থী জিতুর ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন শিক্ষক ও শিক্ষার্থীরা। বৃহস্পতিবার ঢাকা-আরিচা মহাসড়কের সাভার উপজেলা বাসস্ট্যান্ড এলাকায় এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ পালন করেন তারা। এ সময় সাভার ও আশুলিয়ার বিভিন্ন স্কুল কলেজের কয়েকশ' শিক্ষক শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে এ সময় শিক্ষকরা আসামি জিতুর ফাঁসির দাবিসহ বিভিন্ন দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলামের কাছে স্মারকলিপি প্রদান করেন। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম বলেন, সাভার ও আশুলিয়ায় সব শিক্ষা প্রতিষ্ঠানে এ ঘটনার পর থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সিকৃবি প্রতিনিধি জানান, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) শিক্ষক সমিতির উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডক্টর সৈয়দ সায়েম উদ্দিন আহম্মদের সভাপতিত্বে এবং সমিতির সাধারণ সম্পাদক ডক্টর এম এম মাহবুব আলমের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন অধ্যাপক ডক্টর মতিয়ার রহমান হাওলাদার, ভাইস চ্যান্সেলর, অধ্যাপক ডক্টর আব্দুল আজিজ, অধ্যাপক ডক্টর মোশাররফ হোসেন সরকার, মো. আবু কাওসার।

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি জানান, বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ কাপাসিয়া শাখার উদ্যোগে বৃহস্পতিবার বিকালে উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির কার্যালয়ে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ কাপাসিয়া শাখার সভাপতি কোহিনুর হাই স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক পাবুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. রায়হান উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মো. আইন উদ্দিন, শিক্ষক নেতা কাজী আ. লতিফ, বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ কাপাসিয়া শাখার সাধারণ সম্পাদক পাবুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. লোকমান হেকিম, যুগ্ম সম্পাদক বীর উজলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নিজাম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক রাওনাট আদর্শ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক মোহাম্মদ শাহজাহান, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক লোহাদী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফরুজা সুলতানা প্রমুখ।

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি জানান, শ্রীনগর প্রেস ক্লাবের সামনে এ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনের আয়োজন করা হয়। বিক্রমপুর সাহিত্য ও সাংস্কৃতি পরিষদ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ ও মুন্সীগঞ্জ জেলা শাখা যুব ঐক্য পরিষদের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন সুখেন ফাউন্ডেশনের চেয়ারম্যান শ্রীনগর উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি স্বপন মোদক, বিক্রমপুর সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সভাপতি সুমন্ত রায়, সাধারণ সম্পাদক আরিফ হোসেন, আওয়ামী লীগ নেতা মো. শাহ আলম, মুন্সীগঞ্জ জেলা যুবলীগের সহ-সভাপতি স্বপন রায়, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক রঞ্জিত কুমার মলিস্নক, মুন্সীগঞ্জ জেলা যুব ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক তাপস দাস, শ্রীনগর প্রেস ক্লাবের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম রয়েল, সাবেক ছাত্রলীগ নেতা জাকির হোসেন প্যারট, কাজল দাস, প্রদীপ দাস, বিপস্নব ঘোষ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে