মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

পাঁচ জেলায় ভ্রাম্যমাণ আদালত

স্বদেশ ডেস্ক
  ২৫ জানুয়ারি ২০২৩, ০০:০০

পাঁচ জেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। ময়মনসিংহ, মেহেরপুর, চট্টগ্রাম, শেরপুর ও মানিকগঞ্জে এ অভিযান পরিচালনা করা হয়।

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ময়মনসিংহের ভালুকায় ৪টি ওষুধের দোকানে অভিযান চালিয়ে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুলস্নাহ আল বাকিউল বারীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। মঙ্গলবার দুপুরে ভালুকা বাজারের পাঁচ রাস্তা মোড় এলাকায় ওই অভিযানে জরিমানা করেন। দোকানের লাইসেন্স নবায়ন না থাকা এবং দোকানে স্যাম্পল ওষুধ রাখার অভিযোগে জরিমানা করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, থানা পুলিশের সহায়তায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুলস্নাহ আল বাকীউল বারীর নেতৃত্বে স্যাম্পল রাখার দায়ে মাস্টার ফার্মেসিকে ৬ হাজার, রাজ্জাক মেডিকেল হলকে ৬ হাজার, জামান মেডিকেল হলকে ২ হাজার, মা মেডিসিন কর্নারকে ২ হাজার টাকা করে জরিমানা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ ওষুধ প্রশাসন অধিদপ্তরের ওষুধ তত্ত্বাবধায়ক রেশমা সুলতানা যুথী।

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি জানান, মেহেরপুরের গাংনীতে দুটি প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে চুয়াডাঙ্গার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার গাংনী মেসার্স সবুজ মেডিসিন কর্নার ও মেসার্স বজলু স্টোরে এ জরিমানা করা হয়।

ভোক্তা অধিদপ্তরের উপ-পরিচালক সজল আহমেদ জানান, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিপণন ও সংরক্ষণের দায়ে মেসার্স সবুজ মেডিসিন কর্নার ৩০ হাজার টাকা ও মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার অপরাধে মেসার্স বজলু স্টোরকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ছিলেন জেলা স্যানেটারি ইন্সপেক্টর (ভারপ্রাপ্ত) তারিকুল ইসলাম, গাংনী উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর মশিউর রহমান। সহযোগিতায় ছিলেনর্ যাব-১২ একটি টিম।

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি জানান, মানিকগঞ্জে ভেজাল গুড় তৈরির দায়ে এক ব্যক্তিকে এবং মূল্য প্রদর্শন না করায় হাজাড়ি পরিবারের দুজন গুড় বিক্রেতাকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার হরিরামপুর উপজেলার গালা ইউনিয়নের ঝিটকা বাজার ও গোপীনাথপুর ইউনিয়নের, গোপীনাথপুর উজানপাড়ায় অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

অভিযানে উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর আতোয়ার রহমান, হরিরামপুর থানা এসআই আল ইমরানসহ পুলিশের একটি টিম, ব্যাটালিয়ন আনসার সদস্যরা সহযোগিতা করেন। জনস্বার্থে ভেজালবিরোধী এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের হাটহাজারীতে কৃষিজমির টপসয়েল কর্তনের দায়ে মো. কাজী আবদুর রহিম নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা প্রশাসন। মঙ্গলবার উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

নকলা (শেরপুর) প্রতিনিধি জানান, শেরপুরের নকলার চন্দ্রকোনা ইউনিয়নের রানীগঞ্জে মৃগী নদীতে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে সজীব মিয়া (৩০) নামে এক ব্যক্তিকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার (২২ জানুয়ারি) সন্ধ্যায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাবুল আরিফ এই অর্থদন্ড দেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, সরকারি নির্দেশ অমান্য করে বালু ব্যবসায়ী সজীব মিয়া মৃগী নদী থেকে বালু উত্তোলন করে আসছিলেন। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বালু ব্যবসায়ীকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে