শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

তিন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

স্বদেশ ডেস্ক
  ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০

তিন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। চাঁদপুর, চট্টগামের হাটহাজারী ও লোহাগাড়ায় এসব অভিযান পরিচালনা করা হয়।

চাঁদপুর প্রতিনিধি জানান, চাঁদপুর সদর উপজেলার হরিণা ফেরিঘাট এলাকায় অভিযান চালিয়ে ৬২০ কেজি (১৫.৫ মণ) জেলিযুক্ত চিংড়ি জব্দ করেছে কোস্টগার্ড। মঙ্গলবার জব্দকৃত চিংড়ি কোস্টগার্ড চাঁদপুর স্টেশন এলাকায় মাটি চাপা দিয়ে বিনষ্ট করা হয়। চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, মধ্যরাত থেকে আজ ভোর পর্যন্ত হরিণা ফেরিঘাটে যৌথ অভিযান পরিচালনা করে চাঁদপুর সদর উপজেলা মৎস্য বিভাগ ও কোস্টগার্ড। এ সময় খুলনা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী যাত্রী পরিবহণের বাসে তলস্নাশি চালিয়ে ৬২০ কেজি জেলিযুক্ত চিংড়ি জব্দ করা হয়। বিকালে সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম ও কোস্টগার্ড চাঁদপুর স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট মাশহাদ উদ্দিন নাহিয়ানের উপস্থিতিতে চিংড়িগুলো মাটি চাপা দেওয়া হয়।

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, হাটহাজারীতে কৃষিজমির টপসয়েল কাটায় জানে আলম নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার বিকালে নির্বাহী কর্মকর্তা এ দন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্ত মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকায় এস্কাভেটরের মাধ্যমে টপসয়েল কাটছিলেন। স্থানীয় চেয়ারম্যান, ইউপি সদস্য ও গ্রাম পুলিশের মাধ্যমে তাকে আটক করা হয়। পরে দোষ স্বীকার করায় তাকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ মোতাবেক অর্থদন্ড প্রদান করা হয়। কৃষিজমি রক্ষায় উপজেলা প্রশাসনের কঠোর অভিযান অব্যাহত থাকবে বলে যায়যায়দিনকে জানান নির্বাহী কর্মকর্তা মো. শাহিদুল আলম।

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার কলাউজান ইউনিয়নের ৮নং ওয়ার্ডের গাবতল এলাকায় কৃষি জমির টপ সয়েল কাটার অপরাধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তিন ব্যক্তিকে মোট ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়। মঙ্গলবার রাতে ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ উল্যাহ।

দন্ডপ্রাপ্তরা হলেন উপজেলার আধুনগরের আবদুল করিমের পুত্র মোবারক হোসেন(৩৩), কলাউজান ছৈয়দ আহমেদের পুত্র শাহ আলম (৫২) এবং কলাউজান গাবতল এলাকার কুদ্দুসের পুত্র রুহুল কুদ্দুস। অভিযানকালে লোহাগাড়া থানার এসআই মামুন মিয়াসহ পুলিশ বাহিনী ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে