বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ধর্ষণ-মাদক ও নির্যাতন মামলায় আট জেলায় ৩৩ জন গ্রেপ্তার

স্বদেশ ডেস্ক
  ১৯ মার্চ ২০২৩, ০০:০০

ধর্ষণ, মাদক, নির্যাতন ও জুয়া খেলার অপরাধে ৮ জেলা থেকে ৩৩ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। নেত্রকোনা, রাজবাড়ী, গাজীপুরের শ্রীপুর, চট্টগ্রামের সাতকানিয়া ও ফটিকছড়ি, নড়াইলের নড়াগাতী, মানিকগঞ্জের হরিরামপুর, কিশোরগঞ্জের নিকলী এবং বগুড়ার আদমদীঘি থেকে এসব অপরাধীকে গ্রেপ্তার করা হয়। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর-

স্টাফ রিপোর্টার, নেত্রকোনা :নেত্রকোনায় মডেল থানা ও সদর ফাঁড়ি পুলিশের যৌথ অভিযানে শনিবার এক হাজার ৭২৫টি ইয়াবাসহ একজন মাদক ব্যবসায়ী এবং ৩টি চোরাই গরুসহ ৪ জন গরু চোরকে পুলিশ গ্রেপ্তার করেছে।

শনিবার সকালে জেলা শহরের কুড়পার এলাকায় তিতাস গ্যাস অফিসের সামনের সড়ক থেকে পুলিশ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী মেহেদী হাসান পরাগকে এবং সদর উপজেলার ঠাকুরাকোনা বাজার এলাকায় ৩টি চোরাই গরুসহ লিটন মিয়া, শহিদ মিয়া, শফিকুল ইসলাম, মো. সম্রাটকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারদের আদালতে সোপর্দ করা হয়েছে।

মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার শাকের আহমেদ বলেন, স্মাট বাংলাদেশ বিনির্মাণে মাদক মুক্তকরণ ও চুরি প্রতিরোধে মডেল থানা পুলিশ সর্বদা তৎপর রয়েছে।

স্টাফ রিপোর্টার, রাজবাড়ী জানান, রাজবাড়ীতে গাঁজাসহ এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। শনিবার সকালে সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের ঢাকা-খুলনা মহাসড়কের নিমতলা রেলগেট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মাদক কারবারির নাম মামুন মিয়া (৩৫)। তিনি কুমিলস্না জেলার দেবিদ্বার থানার জয়পুর এলাকার কবির মিয়ার ছেলে।

রাজবাড়ীর গোয়েন্দা পুলিশের ওসি মো. মনিরুজ্জামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের একটি দল বসন্তপুর ইউনিয়নের ঢাকা-খুলনা মহাসড়কের নিমতলা রেলগেট এলাকায় চেকপোস্ট বসিয়ে বিভিন্ন যানবাহনে তলস্নাশি চালায়। এ সময় ফরিদপুর থেকে ছেড়ে আসা রাজবাড়ী গামি লোকাল সততা পরিবহণ থেকে চার কেজি গাঁজাসহ মাদক কারবারি মামুনকে গ্রেপ্তার করা হয়।

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি জানান, গাজীপুরের শ্রীপুর উপজেলার প্রহলাদপুর ইউনিয়নের দমদমা গ্রামে গাছে বেঁধে যুবককে মারধরের ঘটনায় যুবলীগ নেতাসহ ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার তাদের আদালতে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন শ্রীপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আজিজুর রহমান। এরআগে, শুক্রবার রাতে তাদের আইনের আওতায় আনা হয়। বৃহস্পতিবার দুপুরের দিকে ওই নির্যাতনের ঘটনা ঘটে।

পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী গ্রেপ্তাররা হলেন- আফসার উদ্দিনের ছেলে ও যুবলীগ নেতা মো. কাউসার (৪৫), আব্দুল আজিজের ছেলে ফজলুল হক (৬০), সিরাজ উদ্দিন খানের ছেলে ইজ্জত আলী (৫৫) ও বরকত খানের ছেলে জিয়াউর রহমান (৪২)। তারা সবাই উপজেলার প্রহলাদপুর ইউনিয়নের দমদমা গ্রামের বাসিন্দা। গত বৃহস্পতিবার ওই গ্রামের আরিফুল খান (২৮) নামের এক যুবককে গাছের সাথে বেঁধে নির্যাতন করা হয়।

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের সাতকানিয়া থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে সাজাপ্রাপ্ত আসামিসহ ৭ জনকে গ্রেপ্তার করেছে। পুলিশ জানায়, গত শুক্রবার রাতে গোপন সংবাদ ও বিশেষ অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলেন- মাসুদুল আলম চৌধুরী (৩৯), মো. সেলিম (৪০), মোরশেদ আলম, (৩৩), আবদুলস্নাহ (১৯), রফিকুল ইসলাম (৪০), এনামুল হক (৩৫) ও সাজাপ্রাপ্ত আসামি আনোয়ার হোসেন (২৮)। পরদিন শনিবার গ্রেপ্তারদের আদালতে পাঠিয়েছে পুলিশ।

কালিয়া (নড়াইল) প্রতিনিধি জানান, নড়াইলের নড়াগাতী থানা পুলিশের অভিযানে জুয়ার আসর থেকে জুয়ার সরঞ্জাম ও নগদ টাকাসহ ৭ জন জুয়াড়িকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার রাতে নড়াগাতী থানাধীন ডুটকুরা গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে জুয়ার সরঞ্জাম ও নগদ ৫৩০ টাকা জব্দ করেছে পুলিশ। আসামিরা হলেন- নিতিশ বিশ্বাস (৩০), অসিত রায় (২৬), সঞ্জয় কুমার বিশ্বাস (৩২), হৃদয় বিশ্বাস (২৩), অনিমেশ বিশ্বাস (২৬), বলাই বিশ্বাস (২৪) এবং মিঠুন টিকাদার (২৪)। তাদের সবার বাড়ি নড়াগাতি থানা এলাকায়।

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি জানান, জাতীয় শিশু দিবসে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় আট বছরের এক শিশুকে ধর্ষণ চেষ্টাকালে এক বৃদ্ধকে হাতেনাতে ধরে পুলিশে দিয়েছে গ্রামবাসী। বিকালে উপজেলার বয়ড়া ইউনিয়নের কর্মকার কান্দি গ্রামে এ ঘটনা ঘটে। অভিযুক্ত বিলস্নাল (৬০) বয়ড়া ইউনিয়নের কর্মকার কান্দি বয়ড়া এলাকার মৃত আরশেদ আলীর ছেলে।

ভুক্তভোগী ওই শিশুর মা বলেন, তার ভাগ্নি (১১) এবং আমার মেয়ে (৮) বিলস্নালের বাড়ির সামনে গেলে ডেকে নেয় বিলস্নাল। তখন চকলেটের জন্য ৫০ টাকা দেবে বলে তার মেয়েকে ঘরের ভেতরে নিয়ে যায় এবং ভাগ্নিকে বের করে দেয়। পরে বিলস্নাল তার মেয়েকে ধর্ষণের চেষ্টা করে। এ সময় তার ভাগ্নি বিষয়টি জানালে তিনি বিলস্নালের বাড়িতে গিয়ে মেয়েকে কান্নারত অবস্থায় পান। মেয়ে কান্না করতে করতে আমাকে সব জানায়। হরিরামপুর থানার ওসি সুমন কুমার আদিত্য বলেন, বিলস্নালকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি ওই শিশুটিকে ধর্ষণচেষ্টার কথা স্বীকার করেছেন।

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপুরে দশম শ্রেণির এক স্কুল শিক্ষার্থীকে (১৬) অপহরণের দায়ে মাটি ব্যবসায়ী শওকত আলী ও মোহাম্মদ নাছিরকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগে তাদের বিরুদ্ধে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে স্কুল শিক্ষার্থী অপহরণের দায়ে থানায় মামলা করেন ওই স্কুল শিক্ষার্থীর বাবা।

জানা যায়, গত বৃহস্পতিবার স্কুল শিক্ষার্থী ও তার বান্ধবী স্কুলে যাচ্ছিল। এ সময় একটি হাইচ ও কয়েকটি মোটর সাইকেলে ওই ছাত্রীকে অপহরণ করেন আসামিরা। এ ব্যাপারে ভূজপুর থানার ওসি হেলাল উদ্দিন ফারুকী বলেন- খবর পেয়ে ভিকটিমের কথা মতো অপহরণ চক্রের প্রধান আসামি নাছিরকে গ্রেপ্তার করা হয়েছে। পরে ওর দেওয়া তথ্যমতে এ কাজে জড়িত শওকতকে গ্রেপ্তার করা হয়। তাদের আদালতে পাঠানো হয়েছে।

নিকলী (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, কিশোরগঞ্জের নিকলীতে গোপন সংবাদের ভিত্তিতে অস্ত্র মামলার আসামিসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তাররা হলেন- উপজেলার সদর ইউনিয়নের জাফরাবাদ গ্রামের আব্দুল হাসিমের ছেলে সাদ্দাম হোসেন (৩২), তারই ছোট ভাই সালমান শাহ (২৪), একই এলাকার আবু মিয়ার ছেলে ফজলু মিয়া (৫০), একিন আলীর ছেলে সমসু মিয়া (৩৫) ও নিকলী নগর গ্রামের শের আলীর ছেলে মাহ্‌মুদুল হক তোফাজ্জল (৩৮)। পুলিশ জানায়, গত শুক্রবার ভোর রাতে নিকলীর বিভিন্ন স্পট থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। পরে তাদের আদালতে পাঠানো হয়।

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার আদমদীঘিতে চেক ডিজঅনার মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি আব্দুল লতিফ প্রামাণিককে গ্রেপ্তার করেছে বগুড়ার্ যাব-১২ এর সহযোগিতায় থানা পুলিশ। গত শুক্রবার সন্ধ্যায় আদমদীঘির তারতা গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি উপজেলার চাঁপাপুর ইউপির বিহিগ্রামের তোজাম্মেল প্রামাণিক ওরফে তমজেদ আলীর ছেলে। এছাড়া তার বিরুদ্ধে অর্থ আত্মসাৎ সংক্রান্ত আরেকটি মামলার ওয়ারেন্ট রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে