সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
সাত জেলায় নারীসহ আরও ৮ জনের মৃতু্য

নান্দাইলে জমি নিয়ে বিরোধের জেরে ভাগিনাদের হাতে মামা খুন

স্বদেশ ডেস্ক
  ২৬ মার্চ ২০২৩, ০০:০০

ময়মনসিংহের নান্দাইলে জমি নিয়ে বিরোধের জেরে ভাগিনাদের হাতে খুন হয়েছেন এক ব্যক্তি। অন্যদিকে, নানা ঘটনায় গোপালগঞ্জের কাশিয়ানী, গাইবান্ধার গোবিন্দগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া, হবিগঞ্জের চুনারুঘাট, চাঁদপুরের ফরিদগঞ্জ এবং পটুয়াখালীর কলাপাড়ায় আটজনের মৃতু্য হয়েছে। প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত খবর-

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, বাড়ির সীমানা নিয়ে বিরোধের জেরে ময়মনসিংহের নান্দাইল উপজেলার জাহাঙ্গীরপুর ইউনিয়নের দিঘলাপাড়া গ্রামে ভাগিনাদের হাতে মামা মাজিম উদ্দিনের (৭০) মৃতু্য হয়েছে বলে অভিযোগ উঠেছে।

শুক্রবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মাজিম উদ্দিনের মৃতু্য হয়। ঘটনার দিন দুপুরে উপজেলার জাহাঙ্গীরপুর ইউনিয়নের দিঘলাপাড়া গ্রামে মাজিম উদ্দিনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে। এ ঘটনার পর থেকে অভিযুক্তরা পলাতক রয়েছেন।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা যায়, মাজিম উদ্দিনের সঙ্গে বসতবাড়ির দুই শতক জমির মালিকানা নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল ভাগিনা আব্দুল কাদির ও আব্দুর রাশিদের সঙ্গে। এ নিয়ে শুক্রবার দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এ সময় মাজিমকে ভাগিনারা পিটিয়ে গুরুতর আহত করে। পরে স্বজনরা তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে তার মৃতু্য হয়।

নান্দাইল মডেল থানার ওসি মিজানুর রহমান আকন্দ জানান, এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি। তবে জান্নাত নামে একজনকে আটক করা হয়েছে।

গোপালগঞ্জ ও কাশিয়ানী প্রতিনিধি জানান, গোপালগঞ্জের কাশিয়ানীতে রেলগাড়ীতে কাটা পড়ে এক স্কুলছাত্রীর মৃতু্য হয়েছে। শনিবার সকালে উপজেলার খায়েরহাট গ্রামে এ ঘটনাটি ঘটেছে।

জানা গেছে, মালা শহীদ আছাদুজ্জামান উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী মুন্নি খানম (১৫) রেললাইন দিয়ে হেটে যাচ্ছিল। এ সময় গোপালগঞ্জ থেকে ছেড়ে আসা রাজশাহীগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস পেছন থেকে তাকে ধাক্কা দেয়। সে রেলগাড়ীতে কাটা পড়ে ঘটনাস্থলেই মারা যায়। মুন্নি ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার টগরবন্ধ ইউনিয়নের বড়ভাগ গ্রামের পান্নু শেখের মেয়ে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, তার কানে মোবাইল ফোনের একটি ইয়ার ফোন ছিল। তার কাছে থাকা ফোনের ডায়াল কলে তার দুইজন ছেলে বন্ধুর সঙ্গে কথা বলেছে বলে জানা গেছে।

রাজবাড়ী রেলওয়ে থানায় পুলিশ সুরতহাল রিপোর্ট শেষে একটি অপমৃতু্য মামলা রেকর্ড করেছে।

গাইবান্ধা প্রতিনিধি জানান, গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌর শহরে আব্দুর রহমান (২৯) ওরফে কনক মোহন্ত নামে এক নব মুসলিমের রহস্যজনক মৃতু্য হয়েছে। তিনি পৌরসভার মধ্যপাড়া গ্রামের কালিদাস মোহন্ত সাজুর ছেলে।

স্থানীয়রা জানায়, আব্দুর রহমান কয়েক বছর আগে ইসলাম ধর্ম গ্রহণ করেন। গত শুক্রবার রাতে সবার অজান্তে আব্দুর রহমান নিজ শয়ন ঘরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন। খবর পেয়ে শনিবার সকালে পুলিশ এসে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠায়।

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি জানান, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পৃথক স্থানে গলায় ফাঁস দিয়ে এক নারীসহ দুইজন আত্মহত্যা করেছে। শনিবার সকালে উপজেলার মোগড়া ইউনিয়নের নীলাখাদ এবং গঙ্গাসাগর পশ্চিম দিঘির পাড় এই আত্মহত্যার ঘটনা ঘটে। খবর পেয়ে আখাউড়া থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠিয়েছে। নিহতরা হলেন- নীলাখাদ গ্রামের বীর মুক্তিযোদ্ধা জহিরুল হকের ছেলে মো. নয়ন (৪৬) এবং দিঘির পাড়ের সাগর মিয়ার স্ত্রী আলিফা আক্তার (২০)।

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, হবিগঞ্জের চুনারুঘাট রশিদপুর বনবিট? ও শ্রীমঙ্গলের সাতগাঁও রাবার বাগানের মধ্যবর্তী স্থান থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহত আরজু মিয়া-(৪০) উপজেলার ৯ নম্বর রানীগাঁও ইউনিয়নের পারকুল গ্রামের চান্দালী মিয়ার ছেলে।

বিষয়টি নিশ্চিত করে চুনারুঘাট থানা অফিসার (তদন্ত) গোলাম মোস্তফা বলেন, বৃহস্পতিবার রাতে বাসা থেকে বেরিয়ে গেলে আর ফিরে আসেননি ওই ব্যক্তি। পরে শুক্রবার বিকালে ওই স্থান থেকে তার মরদেহ উদ্ধার করা হয়েছে।

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি জানান, চাঁদপুরের ফরিদগঞ্জে মোবাইল ফোন কিনে না দেওয়ায় বাবা-মায়ের ওপর অভিমান করে মো. রবিউল-(১৯) নামে এক কিশোর বিষাক্ত কীটনাশক খেয়ে আত্মহত্যা করেছে বলে খবর পাওয়া গেছে। উপজেলার তিন নম্বর সুবিদপুর ইউনিয়নের ছালিয়াপাড়া গ্রামে শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। রবিউল ওই গ্রামের ফারুক মিজির ছেলে।

ফরিদগঞ্জ থানার ওসি মো. আবদুল মান্নান বলেন, ফোন কিনে দিতে না পারায় বাবা-মায়ের ওপর অভিমান করে কিশোর আত্মহত্যা করে। আইনি প্রক্রিয়া শেষে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি জানান, পটুয়াখালীর কলাপাড়ায় বিদু্যৎস্পৃষ্ট হয়ে শাকিল খান-(১৫) নামের এক স্কুল শিক্ষার্থীর মৃতু্য হয়েছে। শনিবার সকাল ১০টার দিকে উপজেলার বালিয়াতলী ইউনিয়নের বলিপাড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। শাকিল বালিয়াতলী ইউনিয়নের বলিপাড়া গ্রামের মোশারফ হোসেনের ছেলে ও উপজেলার লালুয়া জনতা মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে শাকিল তাদের বাড়ির গোয়ালঘরে বিদু্যতের লাইন টানছিল। এ সময় অসাবধানতাবশত বিদু্যতের তারে জড়িয়ে সে বিদু্যৎস্পৃষ্ট হয়। পরিবারের লোকজন উদ্ধার করে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে চিকিৎসক শাকিলকে মৃত ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে