শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

৭ জেলায় বিভিন্ন অভিযানে ৪৬ জন গ্রেপ্তার

স্বদেশ ডেস্ক
  ২৭ মার্চ ২০২৩, ০০:০০

রংপুরে গত ২৪ ঘণ্টায় গ্রেপ্তার করা হয়েছে ৩৮ জনকে। এ ছাড়া ঝিনাইদহে শিশু ধর্ষণ মামলার আসামি, ফরিদপুরে হত্যার প্রধান আসামি, নাটোরে মিছিলে হামলাকারী, শেরপুরের নকলায় ফেনসিডিলসহ মাদক কারবারি, ঝিনাইদহের কালীগঞ্জে গাঁজাসহ দুইজন, বগুড়ার সান্তাহারে হেরোইনসহ বাসযাত্রী ও চট্টগ্রামের বাঁশখালীতে ইয়াবাসহ একজনকে আটক করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

রংপুর প্রতিনিধি জানান, রংপুরে গত ২৪ ঘণ্টায় মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৩৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার জেলা গোয়েন্দা শাখার অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে জানানো হয় আটক ৩৮ জনের মধ্যে ওয়ারেন্টভুক্ত ১৪ জন ও বিভিন্ন মামলায় ২৪ জন রয়েছেন। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

ঝিনাইদহ ও মহেশপুর প্রতিনিধি জানান, ঝিনাইদহের মহেশপুরে চার বছরের শিশু ধর্ষণ মামলার আসামি ফজলু আলী নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছের্ যাব। রোববার ভোরে উপজেলার কাজীরবেড় গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি উপজেলার কোলস্না গ্রামের হুরমত আলীর ছেলে।

র্

যাব-৬ ঝিনাইদহ ক্যাম্পের কমান্ডার স্কোয়াড্রন লিডার ইশতিয়াক হোসাইন জানান, গত ৯ ফেব্রম্নয়ারি উপজেলার কাজীরবেড় গ্রামে নিজ বাড়িতে এক মা তার চার বছরের শিশুকন্যাকে রেখে পার্শ্ববর্তী বাজারে ভিজিএফের চাল আনতে যায়। এই সুযোগে পার্শ্ববর্তী গ্রামের ফজলু শিশুকন্যাকে খাবার দেওয়ার কথা বলে মাল্টা বাগানে নিয়ে ধর্ষণ করে।

ফরিদপুর প্রতিনিধি জানান, ফরিদপুরের চাঞ্চল্যকর শান্তা হত্যার প্রধান আসামি স্বামী আসাদ ওরফে বাচ্চুকে আটক করেছের্ যাব। শনিবার রাতের্ যাবের গোয়েন্দা বিভাগের সহযোগিতায় নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানা এলাকা থেকে তাকে আটক করা হয়।

র্

যাব-৮ এর প্রেস নোট সূত্রে জানা যায়, ফরিদপুর সদরের একটি এগ্রো ফার্মে ২০২২ সালের ২৫ অক্টোবর স্ত্রী শান্তাকে (২২) খুন করে আসামি আসাদ ওরফে বাচ্চু পালিয়ে যায় বলে অভিযোগ ওঠে। ওইদিন সকালে জেলা সদরের দিরাজতুলস্না মাতুব্বরের ডাঙ্গী গ্রামের ইদ্রিস এগ্রো ফার্ম থেকে মরদেহটি উদ্ধার করা হয়। জানা যায়, শান্তা ও বাচ্চুর বাড়ি মধুখালী উপজেলায়।

নাটোর প্রতিনিধি জানান, নাটোরে স্বেচ্ছাসেবক লীগ সভাপতির বিজয় মিছিলে হামলাকারী গোলাম কিবরিয়া ওরফে সেলিমকে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে নাটোর থানা পুলিশ। আটক সেলিম শহরের চৌধুরী বড়গাছার মৃত নূর মোহাম্মদের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার স্বনির্ভর নাটোর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লি. (ইউসিসিএ)-এর ব্যবস্থাপনা কমিটির নির্বাচন হয়। নির্বাচনে জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি খন্দকার ইশতিয়াক আহমেদ ডলার চেয়ারম্যান নির্বাচিত হন। বিকেলে তিনি ও জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা মোটর সাইকেল বহর নিয়ে বিজয় মিছিল বের করে। সদরের এমপি শফিকুল ইসলাম শিমুলের অনুসারী হিসেবে পরিচিত সেলিম অন্যদের নিয়ে শহরের ফায়ার সার্ভিসের সামনে মোটর সাইকেল বহরে হামলা চালায়।

নকলা (শেরপুর) প্রতিনিধি জানান, শেরপুরের নকলায় ১৬ বোতল ফেনসিডিলসহ মিশুক (৩২) নামের এক মাদক কারবারি গ্রেপ্তার করেছের্ যাব-১৪। শনিবার বিকেলে উপজেলার গণপদ্দী ইউনিয়নের গণপদ্দী পুকুরপাড় এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। আটককৃত মিশুক চন্দ্রকোনা ইউনিয়নের বাছুর আলগা গ্রামের মহসিনের ছেলে। গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন জামালপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান।

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি জানান, ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার তত্ত্বিপুর ও মঙ্গলপৈতা বাজার এলাকায় অভিযান চালিয়ে ১ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়িকে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

ডিবি পুলিশের এসআই আবু সায়েম জানান, শনিবার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, দুইজন মাদক ব্যবসায়ী মাদক ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে তত্ত্বিপুর বাজার এবং মঙ্গলপৈতা বাজারে অবস্থান করছে। ওই সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে বাজারে অভিযান চালিয়ে মুক্তি বিশ্বাস (৪৫) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। আটককৃত মুক্তি উপজেলার তত্ত্বিপুর গ্রামের মৃত শফিউদ্দিনের ছেলে। এর কিছু সময় পর একই উপজেলার মঙ্গলপৈতা বাজারে অভিযান চালিয়ে জাহিদ শেখ (৩২) নামে আরেক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। আটককৃত জাহিদ মঙ্গলপৈতা গ্রামের আব্দুল খালেকের ছেলে। এ সময় তাদের কাছ থেকে এক কেজি গাঁজা উদ্ধার করা হয়।

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার আদমদীঘির সান্তাহারে ১৫ গ্রাম হেরোইনসহ মোতালেব হোসেন (৫০) নামের এক বাসযাত্রীকে গ্রেপ্তার করেছে ফাঁড়ি পুলিশ। গত শুক্রবার রাতে মহাসড়কের পোওতা রেলগেটে বাস তলস্নাশি করে তাকে গ্রেপ্তার করা হয়। মোতালেব হোসেন ময়মনসিংহ জেলার হালুয়াঘাট থানার উত্তর খয়রাকুড়ি গ্রামের মৃত হরমোজ আলীর ছেলে। এ ব্যাপারে আদমদীঘি থানায় মাদক আইনে একটি মামলা হয়েছে।

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুঁইছড়ি ফুটখালী ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে ২ হাজার পিস ইয়াবাসহ ১ ইয়াবাকারবারিকে আটক করেছে বাঁশখালী থানা পুলিশ। শনিবার সন্ধ্যায় পুঁইছড়ি ফুটখালী ব্রিজ পাকা রাস্তা মাথার এলাকায় এসআই রাজীব চন্দ্র পোদ্দারের নেতৃত্বাধীন বাঁশখালী থানা পুলিশের একটি টিম অভিযান চালিয়ে ২ হাজার পিস ইয়াবাসহ তাকে আটক করে। আটককৃত ইয়াবাকারবারি হলেন মো. ওমর ফারুক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে