বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

গাজীপুরে চাকু-চাপাতিসহ গ্রেপ্তার ৮

স্বদেশ ডেস্ক
  ০২ এপ্রিল ২০২৩, ০০:০০
সাত জেলায় মাদকসহ গ্রেপ্তার আরও ১৫

গাজীপুরের টঙ্গীতে চাকু-চাপাতিসহ ছয়জন এবং হত্যার পর গৃহবধূর লাশ বালির বস্তায় ভরে যমুনায় নিক্ষেপের ঘটনায় আর দু'জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। অন্যদিকে মাদকসহ বাগেরহাটের ফকিরহাট, টাঙ্গাইল, নারায়ণগঞ্জের আড়াইহাজার, দিনাজপুরের বিরামপুর ও চিরিরবন্দর, নওগাঁর নিয়ামতপুর, খুলনার রূপসায় এবং হবিগঞ্জের নবীগঞ্জ থেকে ১৫ জনকে গ্রেপ্তার করা হয়। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত খবর-

খুলনা অফিস জানায়, খুলনার্ যাবের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবাসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছের্ যাব। শনিবারর্ যাব-৬ এর স্পেশাল কোম্পানি খুলনার একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে বাগেরহাট জেলার ফকিরহাট থানা এলাকায় কতিপয় ব্যক্তি মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় করার উদ্দেশ্যে অবস্থান করছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আভিযানিক দলটি একই তারিখ রাতে জেলার ফকিরহাট থানাধীন ফকিরহাট ইউনিয়নে অভিযান পরিচালনা করে জেলার রূপসার মো. শহিদুল ইসলাম শেখ (৫৩), ফেনী জেলার দাগনভূঞার মো. মোস্তফা তারেক বাবুকে (২৫) গ্রেপ্তার করে।

এ সময় উপস্থিত সাক্ষীদের সামনে আসামিদের থেকে ৩৪১৫ পিস ইয়াবা উদ্ধারপূর্বক জব্দ করা হয়। গ্রেপ্তারকৃত আসামিদের বাগেরহাট জেলার ফকিরহাট থানায় হস্তান্তর করে তাদের বিরুদ্ধে মাদক মামলা রজু করা হয়েছে।

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল জানান, বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে সেতুর পূর্বপাড় গোলচত্ব্বরে অভিযান চালিয়ে ৫ হাজার ৩৮০ পিস ইয়াবা জব্দ ও ইউপি সদস্যসহ দুই বিক্রেতাকে আটক করেছের্ যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র্(যাব-১৪)। শনিবার দুপুরের্ যাব-১৪ এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

গ্রেপ্তাররা হচ্ছেন- দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার ৪নং দিওর ইউপি সদস্য ও বিজুল গ্রামের আকরামুল হক (৪৭) এবং দিওর গ্রামের মোক্তার হোসেন (২৮)।র্ যাব-১৪ সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, গোপনে খবর পেয়ে সিপিসি-৩ টাঙ্গাইল ক্যাম্পের একটি দল শনিবার ভোর রাতে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় গোলচত্ব্বরে অভিযান চালায়। এ সময় দুই ব্যক্তি পালাতে চেষ্টা করে।র্ যাব সদস্যরা ধাওয়া করে ৫ হাজার ৩৮০ পিস ইয়াবাসহ তাদের গ্রেপ্তার করে।

গাজীপুর প্রতিনিধি জানান, টঙ্গীতে অভিযান চালিয়ে চাপাতি, ছোরা, স্টিলের ফলাসহ ছয় ডাকাত সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার মধ্যরাতে টঙ্গীর শহীদ আহসান উলস্নাহ মাস্টার উড়াল সেতুর নিচে (আরিচপুর) অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করেছে টঙ্গী (পূর্ব) থানা পুলিশ। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। শনিবার সকালে তাদের আদালতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তাররা হলেন- বগুড়ার শাহজাহানপুর থানার বড়পাথর এলাকার সিজান আলী (২৪), নেত্রকোনার আটপাড়া থানার ইটাখলা চটপাড়া এলাকার মো. রাজিব (৩২), টঙ্গীর দত্তপাড়া এলাকার ইস্রাফিল হাওলাদার (২১), টাঙ্গাইলের নাগরপুর থানার চৌবাড়িয়া এলাকার আব্দুল আওয়াল (২১), ময়মনসিংহের হালুয়াঘাট থানার কালীআলী কন্দ এলাকার রুদনা (১৯) এবং একই এলাকার রিপনের ছেলে উদয় (১৯)।

টঙ্গী থানার ওসি আশরাফুল ইসলাম জানান, এ ব্যাপারে টঙ্গী পূর্ব থানায় একটি নিয়মিত মামলা হয়েছে।

অন্যদিকে, জেলার কালীগঞ্জের এক গৃহবধূকে শ্বাসরোধে হত্যা করে তার লাশ বালির বস্তায় ভরে যমুনার পানিতে ফেলে দেওয়ার প্রায় তিন মাস পরে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে বৃহস্পতিবার দুই ভাইকে গ্রেপ্তার করেছে গাজীপুরের পিবিআই। গ্রেপ্তাররা হলেন- রূপার সাবেক স্বামী মোজাম্মেল হক (৩২) ও তার বড় ভাই জহির আলী (৩৯)। তারা জামালপুরের মাদারগঞ্জ থানার হিমারদীঘি গ্রামের সোহরাব প্রামাণিকের ছেলে। ভিকটিম জনি আক্তার রূপা (২০) জামালপুরের মাদারগঞ্জ থানার ফাজিলপুর গ্রামের রবিউল ইসলামের মেয়ে।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে যাত্রীবেশে গাড়িতে উঠে চালককে হত্যার চেষ্টার মাধ্যমে প্রাইভেট কার ছিনতাইয়ের চেষ্টা করার সময় জনতা এক ছিনতাইকারীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার সন্ধ্যায় ঢাকা-সিলেট মহাসড়কের আড়াইহাজার থানার পুরিন্দা শিমুলতলা এলাকায়। এ ব্যাপারে আহত প্রাইভেট কার চালক মো. শাহজাহান বাদী হয়ে আড়াইহাজার থানায় একটি মামলা করেছেন।

আটক ছিনতাইকারী নরসিংদীর মাধবদী থানার কান্দাইল গ্রামের ফজলুল হক মোলস্নার ছেলে সালমান জয়।

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের বিরামপুর থানা পুলিশ মোটর বাইক ও ৫০ বোতল ফেনসিডিলসহ তানজিল আহম্মেদ ও ফরিদুল ইসলাম নামে দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তাররা হলেন- পাশের হাকিমপুর উপজেলার রিকাবি (চকচকা) গ্রামের তানজিল আহম্মেদ (২৫) ও নবাবগঞ্জ উপজেলার সাকোপাড়া (ভাদুরিয়া বাজার) এলাকার ফরিদুল ইসলাম (২১)। এ বিষয়ে শনিবার বিরামপুর থানায় মামলা হয়, যার নং-২০।

বিরামপুর থানার ওসি সুমন কুমার মহন্ত জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার ভোররাতে পৌর শহরের ঢাকা মোড় থেকে তানজিল ও ফরিদুলকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারদের বিরুদ্ধে মামলা করে দিনাজপুর আদালতে পাঠানো হয়েছে।

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের চিরিরবন্দর থানা পুলিশ পৃথক স্থানে অভিযান চালিয়ে মাদকদ্রব্যসহ তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে।

গত শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ উপজেলার আব্দুলপুর ইউনিয়নের নান্দেড়াই গ্রামের টুনিপাড়ার পাকা রাস্তায় ২৬টি টাপেন্ডাউল ট্যাবলেট বিক্রির সময় ওই পাড়ার আসাদুজ্জামান আসাদকে (২২) গ্রেপ্তার করে। ওই রাতেই উপজেলার পুনট্টি ইউনিয়নের আমতলী ব্রিজের পশ্চিম পাশে আসবাবপত্র দোকানের সামনে ৯২টি টাপেন্ডাউল ট্যাবলেট বিক্রির সময় বিরামপুর উপজেলার কাটলা এলাকার শামসুদ্দিন মন্ডল (৪৭) ও সদর উপজেলার পাঁচকুড় বাজার এলাকার ফিরোজ আলমকে (৩০) গ্রেপ্তার করে।

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর নিয়ামতপুরে ১৫০টি ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ আব্দুল আলিম (৪০) নামের এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার সন্ধ্যায় উপজেলার চন্দননগর ইউনিয়নের মহাভার পাকা রাস্তাসংলগ্ন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আব্দুল আলিম উপজেলার চন্দননগর ইউনিয়নের বিল সিংড়া উজিরপুর এলাকার মৃত তমিজ উদ্দিনের ছেলে। নিয়ামতপুর থানার ওসি মো. আসাদুজ্জামান বলেন, আসামির বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

রূপসা (খুলনা) প্রতিনিধি জানান রূপসায় ৮৫ পিস ইয়াবাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। কিসমত খুলনা ক্যাম্প পুলিশের এসআই ফারুক হোসেন বাদী হয়ে তিনজনকে আসামি করে থানায় মামলা করেছেন। আসামিরা হলেন- রূপসার রামনগর এলাকার ইব্রাহিম শেখ (৫২), রহিমনগর এলাকার টুটুল ইসলাম (৩২) ও একই এলাকার মিরাজ শেখ (২৬)।

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, হবিগঞ্জের নবীগঞ্জ থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে এক কুখ্যাত জুয়ারিকে গ্রেপ্তার করেছে। বৃহস্পতিবার রাতে উপজেলার নবীগঞ্জ-ইনাতগঞ্জ সড়কের বেগমপুর এলাকা থেকে প্রকাশ্যে জুয়া খেলা অবস্থায় তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত জুয়ারির নাম কাশেম মিয়া। তিনি সদর ইউনিয়নের হালিতলা গ্রামের ইসলাম উদ্দিনের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে ওই এলাকায় প্রকাশ্যে জুয়া খেলা হয়ে আসছে। বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে এসআই জাহাঙ্গীর আলমের নেতৃত্বে একদল পুলিশ জুয়ার আস্তানায় হানা দিয়ে কাশেম মিয়া নামের এক জুয়ারিকে গ্রেপ্তার করে। এ সময় অন্য জুয়ারিরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যেতে সক্ষম হয়। পরে পুলিশ জুয়া খেলার সরঞ্জামসহ নগদ টাকা উদ্ধার করে থানায় নিয়ে আসেন। এ ব্যাপারে রাতেই থানার এসআই জাহাঙ্গীর আলম বাদী হয়ে কাশেম মিয়াসহ ৪ জনের নাম উলেস্নখ্য করে অজ্ঞাতনামা ২ থেকে ৩ জনের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করেছেন। শুক্রবার সকালে কাশেমকে জেলাহাজতে প্রেরণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে