সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
বিএনপি নেতা মিলনের মুক্তি দাবি

রাবির ২০০ জাতীয়তাবাদী শিক্ষকের বিবৃতি

রাবি প্রতিনিধি
  ১২ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি'র সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলনের নিঃশর্ত মুক্তির দাবিতে বিবৃতি দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের ২০০ শিক্ষক।

সোমবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানান তারা।

বিবৃতিতে তারা বলেন, 'গত ২৮ জুলাই অনুষ্ঠিত ঢাকার মহাসমাবেশে অংশগ্রহণ করতে গিয়ে অ্যাডভোকেট শফিকুল হক মিলন গ্রেপ্তার হন। সেই থেকে তিনি এক মাসের বেশি সময় ধরে কারাগারে আছেন। সেই মামলায় জামিন পেলেও ষড়যন্ত্রমূলকভাবে তার বিরুদ্ধে আরও কয়েকটি মামলা দিয়ে ঢাকার জেল গেট থেকে তাকে আবারও আটক করা হয়। শুধু তাই নয়, রাজশাহীর বিভিন্ন থানায় অতি উৎসাহী কিছু পুলিশ সদস্য বাদী হয়ে একের পর তার বিরুদ্ধে সাজানো ও বানোয়াট মামলা দিয়ে অন্যায়ভাবে আটক করে রেখেছে।'

তারা আরও বলেন, 'মিলন শারীরিকভাবে অসুস্থ। তার চিকিৎসার প্রয়োজন। তার স্ত্রীও অসুস্থ। মিলনের ছেলে বিদেশে পড়ালেখা করে। পিতার এই দুরবস্থায় মানসিক চাপে তার লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। চলমান এক দফা দাবি আদায়ের আন্দোলনে সরকার ভীত হয়ে গায়েবি মামলা দিয়ে মিলনের ওপর নির্যাতন ও আটক করে রেখেছে। আমরা অবিলম্বে অ্যাডভোকেট শফিকুল হক মিলনের নিঃশর্ত মুক্তি দাবি করছি। আর তা না করা হলে রাজশাহীবাসী গণআন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করবে।'

বিবৃতিতে স্বাক্ষরদাতারা হলেন- জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ডক্টর এফ নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক ডক্টর মো. মাসুদুল হাসান খান মুক্তা, ফোরামের উপদেষ্টা অধ্যাপক সায়েদুর রহমান পান্নু, কলা অনুষদের ডিন অধ্যাপক মো. ফজলুল হক, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাহেদ জামান, অধ্যাপক মতিয়ার রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক নুরুল হক মোলস্না, নির্বাহী সদস্য ও ভূবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক খন্দকার ইমামুল হক সানজিদ, অধ্যাপক মোস্তফা কামাল আকন্দ, অধ্যাপক গোলাম মর্তুজা, অধ্যাপক হাবিবুর রহমান, অধ্যাপক মামুনুর রশিদ, অধ্যাপক নাজমা আফরোজ।

অধ্যাপক মোহা. হাছানাত আলী, কৃষি অনুষদের ডিন অধ্যাপক আব্দুল আলীম, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক মোহাম্মদ আলী অধ্যাপক আওরঙ্গজেব আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক মো. সাজ্জাদুর রহিম সাজিদ, যুগ্ম সম্পাদক অধ্যাপক সাবিরুজ্জামান সুজা ও অধ্যাপক পারভেজ আজহারুল হক প্রিন্স, অধ্যাপক আতিকুল ইসলাম, অধ্যাপক আব্দুল খালেক, অধ্যাপক আমিনুল হক (পরি), অধ্যাপক আমীরুল ইসলাম, অধ্যাপক আনিসুর রহমান, অধ্যাপক আনোয়ারুল কবির ভুইয়া রুবেল, অধ্যাপক মইজুর রহমান, অধ্যাপক মোজাফফর হোসেন, অধ্যাপক মোস্তাফিজুর রহমান মন্ডল, অধ্যাপক ডক্টর মতিউর রহমান, অধ্যাপক সারোয়ার জাহান, অধ্যাপক ইফতেখারুল আলম মাসুদ, অধ্যাপক দেলোয়ার হোসেন, অধ্যাপক আরিফুর রহমান, অধ্যাপক খালেদুজ্জামান মিজান, অধ্যাপক আব্দুল মতিন, অধ্যাপক ইসমাইল তারেক, অধ্যাপক হারুনর রশিদ, অধ্যাপক আব্দুস সোবহান হীরা, অধ্যাপক আব্দুস, অধ্যাপক সামিউল ইসলামসহ আরও অনেকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে