সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

টঙ্গিবাড়ীতে নিম্নমানের রাস্তা নির্মাণ প্রতিবাদে এলাকাবাসীর পথসভা

টঙ্গিবাড়ী (মুন্সীগঞ্জ) প্রতিনিধি
  ১৪ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ীতে আড়িয়াল-বালিগাঁও বাইপাস রাস্তা নির্মাণে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করার অভিযোগ উঠেছে। নিম্নমানের কাজ করায় প্রতি বছর রাস্তাটি ভেঙে যায়। আবার তা পুনর্নির্মাণ করা হয়। এর ফলে একদিকে যেমন এলাকাবাসী ভোগান্তিতে পড়েন, অন্যদিকে প্রতি বছর সরকারের টাকা গচ্চা যায়।

এ কারণে গত ১১ সেপ্টেম্বর উপজেলার আড়িয়াল-বালিগাঁও বাইপাস রাস্তার পাশে এলাকাবাসীকে নিয়ে সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনের উদ্যাগে এক পথসভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন হাকিম চোকদার। পথসভায় বক্তারা রাস্তাটি নির্মাণে ঠিকাদার সাব্বির হোসেনের নিম্নমানের কাজ বন্ধ করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এলাকাবাসী জানায়, দীর্ঘদিন ধরে খানাখন্দে রাস্তাটি বেহাল হয়ে আছে। এটি নির্মাণের জন্য প্রতিবারই ঠিকাদার সাব্বির হোসেনকে কাজ দেওয়া হয়। প্রতি বছর রাস্তাটি পুনর্নির্মাণ করলেও ঠিকাদার নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় বছর না পেরোতেই তা আবার বেহাল হয়ে যায়। স্কুলে যাতায়াতের জন্য ছোট বাচ্চা ও কিশোররা এ রাস্তাটি ব্যবহার করে থাকে। বর্ষাকালে রাস্তাটিতে খানাখন্দ সৃষ্টি হয়ে ব্যবহারে অনুপযোগী হয়ে পড়ে। পথচারীদের প্রতিনিয়ত ভোগান্তিতে পড়তে হয়। বিশেষত কোমলমতি শিশুদের স্কুলে যেতে কষ্ট হয়। রাস্তাটির বেহাল দশার কারণে অনেক শিশু স্কুলে যাওয়ার আগ্রহ হারিয়ে ফেলেছে। এ পথ দিয়ে যেতে প্রায় সময়ই ছোট-বড় দুর্ঘটনার শিকার হন পথচারীরা।

রাস্তার কাজ নিম্নমানের হওয়ার প্রতিবাদে গত ১১ সেপ্টেম্বর স্থানীয় বাসিন্দা হাকিম চোকদারের নেতৃত্বে এলাকাবাসী পথসভা করে। এ কারণে হাকিম ও সাব্বিরের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়েছে। সাব্বির হোসেন, সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনের সহ-সভাপতি হাকিম চোকদারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুমকি ও মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে