বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
রায়পুরে রিকশা শ্রমিকদের মানববন্ধন গাইবান্ধায় যুবদলের প্রতিবাদ সমাবেশ

অভয়নগরের খাস জমি দখলমুক্ত করার দাবিতে আল্টিমেটাম

স্বদেশ ডেস্ক
  ২১ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০
যশোরের অভয়নগরে খাস জমি দখলমুক্ত করার দাবিতে এলাকাবাসীর মানববন্ধন -যাযাদি

যশোরের অভয়নগরে ৪৮০ শতাংশ সরকারি খাস জমি অবৈধ দখলদারের হাত থেকে দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন পালিত হয়েছে। অন্যদিকে রিকশাচালকদের সমিতি দখলমুক্ত করার দাবিতে রায়পুরে রিকশাজীবীদের মানববন্ধন ও গাইবান্ধায় যুবদল নেতার মুক্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

অভয়নগর (যশোর) প্রতিনিধি জানান, যশোরের অভয়নগরে নওয়াপাড়া পৌরসভার ৪৮০ শতাংশ সরকারি খাস জমি অবৈধ দখলদারের হাত থেকে দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন পালিত হয়েছে। এ সময় ওয়ার্ডবাসী আগামী ২৪ সেপ্টেম্বরের মধ্যে উচ্ছেদ অভিযান চালিয়ে খাস জমি দখলমুক্ত করা না হলে স্মারকলিপি পেশ, ঝাড়ু মিছিল ও অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে।

বুধবার পৌরসভার ৭নং ওয়ার্ডবাসীর আয়োজনে যশোর-খুলনা মহাসড়কের তালতলা নামক স্থানে এ মানববন্ধন করা হয়। মানববন্ধন চলাকালে বক্তারা নতুন কর্মসূচি ঘোষণা করেন। এর আগে গত সোমবার একই দাবিতে ওয়ার্ডবাসী নওয়াপাড়া প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে। মানববন্ধনের সভাপতিত্ব করেন, নওয়াপাড়া পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল ইসলাম রেজা ফারাজি। ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরদার মশিয়ার রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, পৌরসভার প্যানেল মেয়র মিজানুর রহমান, ৬নং ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর বিশ্বাস, ৫নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান মোল্যা, ৮নং কাউন্সিলর বিপুল শেখ প্রমুখ।

লক্ষ্ণীপুর প্রতিনিধি জানান, লক্ষ্ণীপুরের রায়পুরে দীর্ঘ ৩৯ বছরের প্রতিষ্ঠিত রিকশাজীবী সমিতির কার্যালয়ের কার্যক্রমে বাধা প্রদানের প্রতিবাদে মানববন্ধন করেছে রিকশাজীবীরা। বুধবার রায়পুরের পীর ফয়েজ উল্যা সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধন করে রিকশাজীবী সমিতির ৪১১ জন সদস্য ও তাদের পরিবারবর্গ। মানববন্ধন থেকে সমিতির সদস্যরা জানায়, বিগত ৩৯ বছর যাবত লক্ষ্ণীপুর জেলা পরিষদের নিকট হইতে ১৩২০ বর্গফুট জমি লিজ নিয়ে পীর ফয়েজ উল্যা সড়কের উত্তর পাশে তাদের সমিতির কার্যক্রম চালিয়ে আসছে তারা। সম্প্রতি তাদের এই কার্যালয়ে কার্যক্রমে বাধা প্রদান ও তাদেরকে সেখান থেকে বিতাড়িত করার নিমিত্তে বিভিন্নভাবে হুমকি-ধামকি দিয়ে আসছে একটি প্রভাবশালী মহল এবং ইতোমধ্যে সেখানে নতুন ভবন নির্মাণের জন্য নির্মাণ সামগ্রীও নিয়ে আসে সেই প্রভাবশালী মহল। আমাদের দাবি একটাই, আমাদের দীর্ঘ ৩৯ বছরের কার্যালয়ে কোনোপ্রকার কর্মকান্ডে বাধা না দিয়ে যেন রায়পুর পৌর শহরে আমাদের জন্য একটি নির্ধারিত অটোরিকশা স্ট্যান্ড তৈরি করা হয়।

সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি জানান, গাইবান্ধা জেলা যুবদলের সভাপতি রাগিব হাসান চৌধুরীকে মুক্তির দাবিতে ফুলছড়ি সদরে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ফুলছড়ি উপজেলা বিএনপির কার্যালয়ে এ প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করা হয়। উদাখালী ইউনিয়ন যুবদলের আয়োজনে বিক্ষোভ মিছিলটি করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ফুলছড়ি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুস সালাম সরকার, সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন, এসএম সোলায়মান, সাবেক সাধারণ সম্পাদক আবুল কাশেম ভূঁইয়া, মিজানুর রহমান মিলন, রবি হাসান খাজা, ওমর ফারুক প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে