শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বিএনপির নেতাকর্মীসহ ৯ জেলায় ৪৯ জন গ্রেপ্তার

স্বদেশ ডেস্ক
  ২৯ অক্টোবর ২০২৩, ০০:০০

৯ জেলায় বিএনপির নেতাকর্মীসহ ৪৯ জনকে গ্রেপ্তার করেছের্ যাব ও পুলিশ। বিএনপির নেতাকর্মী ছাড়াও জামায়াতের নেতাকর্মী, মাদক ব্যবসায়ী ও ডাকাত দলের সদস্যরাও রয়েছে। শনিবার প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২০২২ সালের ২৬ নভেম্বর রাতে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগ দাবিতে মিছিল ও পুলিশের ওপর হামলার অভিযোগে করা মামলায় ৯ নেতাকর্মীকে গ্রেপ্তার করে শনিবার নারায়ণগঞ্জ কোর্টে পাঠিয়েছে পুলিশ। এর আগে গত শুক্রবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলেন- মামুন আহাম্মেদ (২০), সাগর (২০), জহিরুল (২৪), একরামদ্দীন (৫৫), রনি (২৮), শাওন মিয়া (২০), শাকিল (৩৫), সাজিম (১৯) ও ফারহান (২৩)।

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের মোরেলগঞ্জ কথিত নাশকতা মামলায় সন্দেহভাজন দুই বৃদ্ধকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার দুই বৃদ্ধ হলেন- মোরেলগঞ্জ উপজেলার গুলিশাখালী গ্রামের মৃত মেনাজ উদ্দিন ফকিরের ছেলে ছাত্রদল ও যুবদলের প্রতিষ্ঠাকালীন নেতা রুহুল আমিন ফকির (৭২) এবং বারইখালী ইউনিয়নের জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি সাবেক ইউপি মেম্বার আজম খান ওরফে পান্না খান (৬৫)। মোরেলগঞ্জ থানার ওসি সাইদুর রহমান এ তথ্য জানান।

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, টাঙ্গাইলের ভূঞাপুর থেকে ঢাকায় বিএনপির সমাবেশে যাওয়ার পথে পৌর বিএনপির সাধারণ সম্পাদকসহ ৪ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার ভোরে বঙ্গবন্ধু সেতুপূর্ব রেলস্টেশন থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তারা হলেন- ভূঞাপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান গিয়াস, থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মফিজুর রহমান খান, গাবসারা ইউনিয়নের ৮নং ওয়ার্ড বিএনপির সভাপতি শফিকুল ইসলাম, অলোয়া ইউনিয়নের ২নং ওয়ার্ড বিএনপির সভাপতি ফরহাদুল ইসলাম খান। ভূঞাপুর থানার ওসি আহসান উলস্নাহ এ কথা জানান।

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি জানান, নেত্রকোনার দুর্গাপুর উপজেলা বিএনপির ১০ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাতে তাদের জবানবন্দি শেষে আদালতে পাঠানো হয়েছে। এর আগে ময়মনসিংহ থেকে তাদের আটক করা হয়। গ্রেপ্তাররা হলেন- সাইদুল ইসলাম (৪৬), দিলোয়ার হোসেন (২৪), আব্দুল বারেক (৪০), নজরুল ইসলাম (৩৫), আবু সাইদ (৩২), আবুল হান্নান (৪৭), ফজলুল হক সাব্বির (২৬), ইলিয়াস আহমেদ (২৮), সোহাগ মিয়া (২৪), সাইফ উদ্দিন (২৩)। দুর্গাপুর থানার এসআই ছানোয়ার মিয়া এ তথ্য জানান।

জুড়ী (মৌলভীবাজার) প্রতিনিধি জানান, মৌলভীবাজার জেলা জামায়াতের নায়েবে আমির আমির আব্দুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি জুড়ী উপজেলা জামায়াতের আমির ছিলেন। জুড়ী থানার ওসি মোশাররফ হোসেনের নেতৃত্বে একদল পুলিশ শুক্রবার দিনগত রাত দেড়টার দিকে জুড়ী শহরে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। ওসি মোশাররফ হোসেন বলেন, নাশকতা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি হওয়ায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি জানান, বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে জেলার গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলা বিএনপির ৯ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর মধ্যে দুইজনকে গৌরনদী থেকে ও সাতজনকে ঢাকার রায়েরবাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। পাশাপাশি পুলিশ বিএনপি নেতাদের বাসায় তলস্নাশি চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। শনিবার সকালে গৌরনদী উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক কাওসার তালুকদার এ অভিযোগ করেন।

ঠাকুরগাঁও প্রতিনিধি জানান, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ১০ হাজার পিচ ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। শনিবার পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি জানান, জামালপুরের ইসলামপুর উপজেলার আব্দুস সাত্তার (৬২) নামে এক ডাকাত দলের প্রধানকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার সন্ধ্যায় দেওয়ানগঞ্জের হাতীভাঙ্গা ইউনিয়ের দেওয়ানগঞ্জ-ফুলছড়ি (গাইবান্ধা জেলা) সীমান্তবর্তী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ইসলামপুর উপজেলার কুলকান্দি ইউনিয়নের জিগাতলা গ্রামের মৃত মহির উদ্দিন ওরফে মইনের ছেলে। জামালপুরের পুলিশ সুপার কামরুজ্জামান এক প্রেস বিজ্ঞপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

ধুনট (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার ধুনটে অভিযান চালিয়ে ৫০ পিস ইয়াবা ট্যাবলেটসহ আব্দুল মজিদ (৩৭) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার বগুড়ার আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে। মজিদ উপজেলার মথুরাপুর ইউনিয়নের উলিপুর পূর্বপাড়া এলাকার মৃত আব্দুস সোবাহানের ছেলে। ধুনট থানার ওসি রবিউল ইসলাম এ তথ্য জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে