শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আ'লীগের শান্তি শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত

স্বদেশ ডেস্ক
  ২৯ অক্টোবর ২০২৩, ০০:০০
কুমিলস্নার দেবীদ্বারে আওয়ামী লীগের শান্তি সমাবেশে নেতাকর্মীদের শোভাযাত্রা -যাযাদি

বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে শান্তি সমাবেশ করেছে আওয়ামী লীগ। রাজধানী ঢাকা ছাড়াও ফেনীর দাগনভুইয়া, নরসিংদীর মাধবদী ও শেরপুরের নকলাসহ দেশের বিভিন্ন স্থানে এই শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়। স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

স্টাফ রিপোর্টার, কুমিলস্না জানান- কুমিলস্নার দেবীদ্বার উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় বিক্ষোভ মিছিল ও পথসভা করা হয়েছে। প্রায় ৫ শতাধিক মোটরসাইকেল ও বিপুল সংখ্যক পিকআপ, মাইক্রোবাসে হাজার হাজার নেতা-কর্মী বিক্ষোভ মিছিল ও পথসভায় যোগ দেন।

শনিবার এতে নেতৃত্ব দেন কুমিলস্না উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ।

পথসভায় বক্তব্য দেন, উপজেলা আ'লীগের সহসভাপতি লুৎফুর রহমান বাবুল, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ হুমায়ুন কবির, সুজিত পোদ্দার, চেয়ারম্যান মোকবল হোসেন মুকুল, কামরুজ্জামান মাসুদ, জালাল উদ্দিন ভূঁইয়া, জাহিদুল আলম, গোলাম সারওয়ার মুকুল ভূইয়া, জাকারিয়া ম্যানেজার, জসিম উদ্দিন সরকার, শাহাজান সরকার, নুরুল ইসলাম প্রমুখ।

ফেনী প্রতিনিধি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন টানা তিনবারের আওয়ামী লীগ সরকারের দেশব্যাপী উন্নয়নের চিত্র তুলে ধরতে ফেনীর দাগনভূইয়া পৌরসভার উদ্যোগে ব্যতিক্রমী উন্নয়ন শোভাযাত্রার আয়োজন করা হয়। রিকশা, সিএনজি চালিত অটোরিকশা এবং মোটর সাইকেলযোগে প্রায় চার কিলোমিটার দীর্ঘ এই শোভাযাত্রায় যানবাহনগুলো সজ্জিত ছিল পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলী টানেল, বঙ্গবন্ধু স্যাটেলাইটসহ জাতীয় ও স্থানীয় বিভিন্ন উন্নয়নের চিত্র সংবলিত ব্যানার, ফেস্টুন এবং বিলবোর্ডে সাঁটানো।

শনিবার সকালে দাগনভূইয়ার আতাতুর্ক সরকারি হাইস্কুল মাঠ থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে বাজারের জিরো পয়েন্টে এসে শেষ হয়।

পৌর মেয়র ওমর ফারুক খানের সভাপতিত্বে শোভাযাত্রাপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন- জেলা যুবলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান দিদারুল কবির রতন। আরও বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার কামাল উদ্দিনসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

মাধবদী (নরসিংদী) প্রতিনিধি জানান, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সমাবেশের অংশ হিসেবে নরসিংদীর মাধবদীতে নরসিংদী সদর-১ আসনের নৌকা মার্কার মনোনয়ন প্রত্যাশী আলী হোসেন শিশির সিআইপির আয়োজনে শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে মাধবদী বাসস্ট্যান্ডে এই শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি ছিলেন- নরসিংদী জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা-বিষয়ক সম্পাদক এবং নৌকার মনোনয়ন প্রত্যাশী আলী হোসেন শিশির সিআইপি।

উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা-বিষয়ক সম্পাদক শামসুল আলম ভূঁইয়া রাখিল, মাধবদী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, শহর শ্রমিক লীগের সভাপতি ইকবাল হোসেন প্রধান, পৌরসভার ছয় নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিসুর রহমান, শহর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জুয়েল প্রধান প্রমুখ।

নকলা (শেরপুর) প্রতিনিধি জানান, শেরপুরের নকলায় অগ্নিসন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতির পুষ্ঠপোষকতা বিএনপি-জামায়াতের নৈরাজ্যের বিরুদ্ধে শান্তি শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে শোভাযাত্রা বের হয়। পরে মুজিবশত বর্ষ মঞ্চে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া খাতুনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, মেয়র হাফিজুর রহমান লিটন প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে