শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

অনিয়ম আর দুর্নীতির আখড়া কিশোরগঞ্জের নিতাই উচ্চ বিদ্যালয়

স্টাফ রিপোর্টার, নীলফামারী
  ২৯ অক্টোবর ২০২৩, ০০:০০

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার নিতাই উচ্চ বিদ্যালয়টি অনিয়ম আর দুর্নীতির আখড়ায় পরিণত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। শুধু তাই নয়, বিদ্যালয়ের মাঠে থাকা ১৫-২০টি মূল্যবান গাছ কেটে আত্মসাৎ করা হয়েছে। বিভিন্ন অভিযোগের ভিত্তিত্বে তদন্ত কমিটি গত বুধবার থেকে তদন্ত শুরু করেছে।

লিখিত অভিযোগে জানা গেছে, কিশোরগঞ্জ উপজেলার নিতাই উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতার নাম ফলক ভাঙচুর, ছাত্রকে পেটানো, রাতের আঁধারে স্কুল মাঠের গাছ কেটে আত্মসাৎসহ বর্তমান এডহক কমিটির সভাপতি মইনুল আরেফিন চৌধুরী নামে নানা অনিয়মের অভিযোগ এনে নীলফামারী জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তর বরাবর লিখিত অভিযোগ করেছেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক প্রধান শিক্ষক মরহুম মকবুল হোসেনের ছেলে এবং জমিদাতা ও স্কুল পরিচালনা কমিটির সাবেক নির্বাচিত সভাপতি তৌহিদুর রহমান।

এদিকে বিদ্যালয়ের একাধিক সূত্র জানায়, বিদ্যালয়ের মাঠে থাকা ১৫-২০টি মূল্যবান গাছ কেটে আত্মসাৎ করা হয়েছে। যার মূল্য প্রায় লাখ টাকা। এ ছাড়া পুরনো ইট ঘষামাঝা করে শহীদ মিনার নির্মাণ, কোনো কাজ না করেই বরাদ্দের পাঁচ লাখ টাকার দুই লাখ উত্তোলনসহ বিদ্যালয়ের বিভিন্ন তহবিলের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এ ঘটনায় বিদ্যালয়ের ছাত্র, শিক্ষক, অভিভাবক ও স্থানীয়রা অভিযোগ করে বলেন, সব অনিয়ম ও অপকর্মের সঙ্গে প্রধান শিক্ষক আব্দুস সালাম সরাসরি জড়িত। তারা তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে প্রধান শিক্ষকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

জেলা শিক্ষা অফিসার হাফিজুর রহমান লিখিত অভিযোগের বিষয়টি নিশ্চিত করেন এবং জানান, অভিযোগের ভিত্তিত্বে দুই সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দ্রম্নত নিরপেক্ষ তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে