বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

মিরসরাইয়ে সেরা প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ

জিপিএ ৫ পেয়েছে ১৭৬ জন
মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি
  ২৭ নভেম্বর ২০২৩, ০০:০০
চট্টগ্রামের মীরসরাইয়ে ফলাফলে দ্বিতীয় হওয়া মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের একাংশ -যাযাদি

২০২৩ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় মিরসরাই উপজেলায় পাসের হার ৯২.৪৬% শতাংশ এবং আলিম পরীক্ষায় পাসের হার ১০০% শতাংশ। উপজেলায় এইচএসসিতে জিপিএ ৫ পেয়েছে ১৫৭ জন ও আলিমে জিপিএ ৫ পেয়েছে ১৯ জন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এইচএসসি পরীক্ষার ফলাফলে উপজেলায় প্রথম হয়েছে প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ। এই কলেজে থেকে ২৮৪ জন শিক্ষার্থী অংশ নিয়ে পাস করেছে ২৮২ জন। পাসের হার শতকরা ৯৯.৩০%। জিপিএ-৫ পেয়েছে ৪৪ জন। দ্বিতীয় হয়েছে মহাজনহাট ফজলুর রহমান স্কুল অ্যান্ড কলেজ। এই কলেজ থেকে ৬০০ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করেছে ৫৯৪ জন। পাসের হার শতকরা ৯৯%। জিপিএ-৫ পেয়েছে ৬৬ জন।

এদিকে আলিম পরীক্ষায় উপজেলা পর্যায়ে সেরা হয়েছেন মিরসরাই লতিফীয়া কামিল মাদ্রাসা। এই প্রতিষ্ঠান থেকে ১০০ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করেছে শতভাগ। জিপিএ-৫ পেয়েছে-৬ জন। দ্বিতীয় হয়েছে আবুতোরব ফাজিল মাদরাসা। এই প্রতিষ্ঠান থেকে ৫৮ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করেছে ৫৮ জন। পাসের হার শতকরা ১০০%। জিপিএ-৫ পেয়েছে ৯ জন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খান বলেন, এবারের এইচএসসি পরীক্ষায় পাসের হার শতকরা ৯২.৪৬% এবং সমমান পরীক্ষায় (আলিম) পাসের হার শতকরা ১০০%। সর্বোচ্চ প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ থেকে ৪৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে