রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

টাঙ্গাইল-২ আসনে নৌকার জয় ঈগলের ভোট বর্জন

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
  ০৯ জানুয়ারি ২০২৪, ০০:০০
টাঙ্গাইল-২ আসনে নৌকার জয় ঈগলের ভোট বর্জন

টাঙ্গাইল-২ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ছোট মনির বিপুল ভোটের ব্যবধানে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি টানা দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন।

রোববার রাতে প্রকাশিত চূড়ান্ত ফলাফলে দেখা যায়, এ আসনে মোট ১৩৮টি কেন্দ্রের মধ্যে ১৩৭টি প্রাপ্ত কেন্দ্রে নৌকা প্রতীক ছোট মনির পেয়েছে ১ লাখ ৫১ হাজার ৭৩০ ভোট। তার নিকটতম ঈগল প্রতীক নিয়ে ভোট বর্জনকৃত স্বতন্ত্র প্রার্থী ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু পেয়েছেন ৩০ হাজার ৪৮৬ ভোট।

উপজেলায় ছোট মনির নৌকা প্রতীকে পেয়েছেন ৬৭ হাজার ১২৯ ভোট ও ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু ঈগল প্রতীকে পেয়েছেন ১০ হাজার ৭১৬ ভোট এবং গোপালপুর উপজেলায় তিনি নৌকা পেয়েছেন ৮৪ হাজার ৬০১ ভোট ও ঈগল প্রতীকের ঠান্ডু পেয়েছেন ১৯ হাজার ৭৭০ ভোট।

এই আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৫ হাজার ২৪৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৮ হাজার ৯০২ জন, মহিলা ১ লাখ ৯৬ হাজার ৩৫৫ এবং তৃতীয় লিঙ্গের একজন ভোটার। তার মধ্যে ভূঞাপুরে মোট ভোটার ১ লাখ ৬৭ হাজার ১৭৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৪ হাজার ৮৩৬ জন ও মহিলা ভোটার ৮২ হাজার ৩৪১ জন এবং গোপালপুরে মোট ভোটার ২ লাখ ২৮ হাজার ৭১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪০ হাজার ৬৬ ভোট ও নারী ভোটার ১ লাখ ৪০ হাজার ৪ এবং একজন তৃতীয় লিঙ্গের হিজড়া ভোট রয়েছে।

রোববার সকাল ৮টা থেকে বিরতিহীন বিকাল ৪টা পর্যন্ত বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। অপরদিকে নির্বাচনের জাল ভোট, এজেন্টের কেন্দ্র থেকে বের করে দেওয়াসহ মারধর ও ভয়ভীতির অভিযোগ এনে দুপুরে সাংবাদিক সম্মেলনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু দুপুর সাড়ে ১২টার দিকে ভোট বর্জনের ঘোষণা দেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে