রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

জীবনের প্রথম ভোট দিলেন সুচিত্রা

আজমিরীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি
  ০৯ জানুয়ারি ২০২৪, ০০:০০
জীবনের প্রথম ভোট দিলেন সুচিত্রা

জীবনের প্রথমবারের মতো ভোট দিলেন হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জের তরুণী সুচিত্রা রাণী দাস। প্রথমবার নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন এই তরুণী। দ্বাদশ সংসদ নির্বাচনে হবিগঞ্জ-২ আজমিরীগঞ্জ-বানিয়াচুং আসনের আজমিরীগঞ্জ উপজেলার কাটাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটার তিনি। ওই কেন্দ্রে তিনি তার পছন্দের প্রার্থীকে ভোট দেন।

শুধু সুচিত্রা নয়, উপজেলার বিভিন্ন কেন্দ্রে ইতি আক্তার, টুম্পা দেবী, ইমা রহমান ও সুবিলাশ চন্দ্র দাসসহ আরও অনেকেই জীবনের প্রথম সংসদ নির্বাচনে ভোট দিয়ে নিজের অনুভূতি জানান।

ভোটার হয়ে জীবনে প্রথম ভোট দিতে পেরে অনেক খুশি হবিগঞ্জ বৃন্দাবন কলেজের অনার্সের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সুচিত্রা রাণী দাস। প্রচন্ড উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ভোট দিতে পেরে ভালো লাগছে। এটাই জীবনের প্রথম ভোট। তার এলাকার বান্ধবী ও অনেক সহপাঠীরা এবার নতুন ভোটার হয়েছে। তাদের সঙ্গে নিয়েই ভোটকেন্দ্রে এসেছেন ভোট উৎসব উদযাপন করতে।

ইতি আক্তার বলেন, তার জীবনের প্রথম ভোট। তাই তার মাকে সঙ্গে করে নিয়ে এসেছেন ভোট কেন্দ্রে। তিনি তার ভোটাধিকার প্রয়োগ করেছেন তার পছন্দের প্রার্থীকে।

সুবিলাল দাস বলেন, অভাবের তারনায় বেশি লেখাপড়া করতে পারেননি। বর্তমানে কৃষি কাজ তার পেশা। ভোটের দিন তিনি কৃষি কাজে না গিয়ে জীবনের প্রথম ভোটাধিকার প্রয়োগ করতে এসেছেন। নিজের পছন্দের প্রার্থীকে ভোটও দিয়ে আনন্দ প্রকাশ করেন।

হবিগঞ্জ-২ আসনের বানিয়াচং উপজেলার ১০৬ ভোটকেন্দ্রে অ্যাডভোকেট ময়েজ উদ্দিন রুয়েল নৌকা প্রতীকে ভোট পান ৭১ হাজার ৪ ৪৯টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট আব্দুল মজিদ খান ঈগল প্রতীকে পান ৩৮ হাজার ১৮৮ ভোট।

আজমিরীগঞ্জ উপজেলায় ৪৪ কেন্দ্রে নৌকা প্রতীকে পান ২৮ হাজার ৪৯৪ ভোট আর ঈগল প্রতীকে ১১ হাজার ৪১৮ ভোট। দুই উপজেলায় নৌকা প্রতীকের প্রাপ্ত ভোট ৯৯ হাজার ৯৪৩ ভোট এবং ঈগল প্রতীকের ৪৯ হাজার ৬০৬ ভোট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে