রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

বিশাল ব্যবধানে জয় পেলেন শাহাব উদ্দিন

জুড়ী (মৌলভীবাজার) প্রতিনিধি
  ০৯ জানুয়ারি ২০২৪, ০০:০০
বিশাল ব্যবধানে জয় পেলেন শাহাব উদ্দিন

মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনে বিশাল ভোটের ব্যবধানে আওয়ামী লীগের প্রার্থী পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। এ নিয়ে টানা পঞ্চমবারের মতো তিনি সংসদ সদস্য নির্বাচিত হলেন।

তিনি ১১২টি কেন্দ্রে নৌকা প্রতীকে ১ লাখ ৩৬ হাজার ৩০৮ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী আহমেদ রিয়াজ উদ্দিন লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৯৮ ভোট, স্বতন্ত্র প্রার্থী ময়নুল ইসলাম ট্রাক প্রতীকে পেয়েছেন ২ হাজার ৫২৫ ভোট এবং তৃণমূল বিএনপির আনোয়ার হোসেন সোনালী আঁশ প্রতীকে পেয়েছেন ১ হাজার ৫৩৭ ভোট। রোববার ৭ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে এ আসনের ১১২টি কেন্দ্রে ভোটগ্রহণ চলে। ভোট গণনার পর সহকারী রিটার্নিং কর্মকর্তা ফলাফল ঘোষণা করেন। সকাল থেকে বিকাল পর্যন্ত উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে এ আসনের ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনে ৩ লাখ ১৫ হাজার ৬৩৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

আওয়ামী লীগ থেকে এ আসনে শাহাব উদ্দিন ইতোমধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগ পর্যন্ত চারবার এমপি নির্বাচিত হয়েছেন। বিগত ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা মার্কার অন্যতম একক প্রার্থী। ১৯৮৪ সালে প্রথম বড়লেখা উপজেলার সদর ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে তিনি নির্বাচিত হন। সে নির্বাচনের পর রাজনীতির মাঠে তাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। একটানা ৩ বার ইউপি চেয়ারম্যান ছিলেন। এরপর ১৯৯৬ সালে প্রথম বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে বিএনপির হেভিওয়েট প্রার্থী সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট এবাদুর রহমান চৌধুরীকে পরাজিত করে এমপি নির্বাচিত হন।

এছাড়া ২০১৪ সালের দশম জাতীয় সংসদে এবং ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হয়ে পরপর তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তিনি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এমপি নির্বাচিত হওয়ার পর তিনি সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের দায়িত্ব পান। এছাড়াও ২০১৪ সালের দশম জাতীয় সংসদে সরকার দলীয় হুইপের দায়িত্ব পালন করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে