রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
জাল ভোটে সহায়তা

ওসির কাছে ব্যাখ্যা চেয়েছে অনুসন্ধান কমিটি

যাযাদি রিপোর্ট
  ০৯ জানুয়ারি ২০২৪, ০০:০০
ওসির কাছে ব্যাখ্যা চেয়েছে অনুসন্ধান কমিটি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিলস্না-৬ আসনের একটি কেন্দ্রে জাল ভোটে সহায়তার অভিযোগে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, অপারেশন) সফিকুল ইসলামের কাছে ব্যাখ্যা জানতে চেয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

সোমবার নির্বাচনী অনুসন্ধান কমিটির পক্ষে কুমিলস্না ল্যান্ড সার্ভে ট্রাইবু্যনালের বিচারক (যুগ্ম জেলা জজ) মো. সিরাজ উদ্দিন ইকবাল চিঠি পাঠিয়ে তাকে ল্যান্ড সার্ভে ট্রাইবু্যনালে সশরীরে হাজির হয়ে ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেন।

চিঠিতে সফিকুল ইসলামের উদ্দেশে বলা হয়, প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেটের সংক্ষিপ্ত বিচার আদালত তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে উলেস্নখ করা হয়, ৭ জানুয়ারি দুপুর দেড়টায় বিষ্ণুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে (ভোট কেন্দ্র নম্বর ৭৮) তিনি দায়িত্ব পালনের সময় তার কাছে ডাক্তার পরিচয়ে একজন নারী অভিযোগ করেন যে, হিজাব ও নেকাব পরিহিতা কিছু নারী একাধিক ভোট দিয়েছেন। সেসময় তিনি ওসি সফিকুল অশালীন ভাষা ব্যবহার করে ওই ডাক্তার নারীকে জোর করে কেন্দ্র থেকে বের করে দেন। এতে বিশ্বাস করার যুক্তিসঙ্গত কারণ তৈরি হয়েছে যে, ওসি অপারেশন ওই কেন্দ্রে কিছু ব্যক্তিকে জাল ভোট দিতে সহযোগিতা করেছেন।

এই অভিযোগের বিষয়ে আজ (সোমবার) বিকাল ৪টায় নির্বাচনী অনুসন্ধান কমিটি কুমিলস্না-৬ এর অস্থায়ী কার্যালয় ল্যান্ড সার্ভে ট্রাইবু্যনালে সশরীরে হাজির হয়ে ব্যাখ্যা দেওয়ার জন্যও তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে