মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

লংগদুতে বন্যহাতির আক্রমণে প্রাণ গেল বৃদ্ধার

রূপগঞ্জে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার দুই জেলায় তিনজনের আত্মহত্যা
স্বদেশ ডেস্ক
  ১০ জানুয়ারি ২০২৪, ০০:০০
লংগদুতে বন্যহাতির আক্রমণে প্রাণ গেল বৃদ্ধার

রাঙামাটির লংগদুতে হাতির আক্রমণে প্রাণ হারিয়েছেন এক বৃদ্ধা। এদিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জে এশিয়ান হাইওয়েতে অজ্ঞাত এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া দুই জেলায় আরও তিনজনের আত্মহত্যার ঘটনা ঘটেছে। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

লংগদু (রাঙামাটি) প্রতিনিধি জানান, রাঙামাটির লংগদুতে হাতির আক্রমণে এক বৃদ্ধা প্রাণ হারিয়েছেন। সোমবার উপজেলার ভাসান্যদম ইউনিয়নের আমতলীপাড়া এলাকায় গরু আনতে গিয়ে পথিমধ্যে হাতির আক্রমণের শিকার হয়ে মারা যান তিনি। নিহত মাহি তারা বেগম (৬৩) ভাসান্যদম ইউনিয়নের আইচ্ছা মিয়ার স্ত্রী।

ভাসান্যদম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী জানান, প্রতিদিনের মতো বাড়ি থেকে কিছুটা দূরে নিজেদের গৃহপালিত গরু আনতে যান। এ সময় পথে হাতির আক্রমণের শিকার হয়ে প্রাণ হারান মাহি তারা বেগম।

প্রসঙ্গত, পার্বত্য জেলা রাঙামাটির দুর্গম লংগদু উপজেলার ভাসান্যদম, বগাচতর ও গুলশাখালী এই তিনটি ইউনিয়নের সাধারণ মানুষের প্রতিনিয়ত বন্যহাতির সঙ্গে যুদ্ধ করে বাঁচতে হচ্ছে। মানুষ-হাতির দ্বন্দ্বে প্রায় প্রতি বছরই কেউ না কেউ প্রাণ হারান।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে এশিয়ান হাইওয়ে সড়কের পাশ থেকে অজ্ঞাত এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার উপজেলার পূর্বাচল রঘুরামপুর এলাকা থেকে এ মরদেহটি উদ্ধার করে পুলিশ। নিহত যুবকের পরিচয় এখনো পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার পূর্বাচলের রঘুরামপুর এলাকায় এশিয়ান হাইওয়ে সড়কের পাশে এক যুবকের মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয় তারা। পরে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করে। নিহত যুবকের একটি চোখ উপড়ে ফেলা হয়েছে এবং শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

রূপগঞ্জ থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, 'রূপগঞ্জ উপজেলার পূর্বাচলের রঘুরামপুর এলাকায় এশিয়ান হাইওয়ে সড়কের পাশ থেকে এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় রূপগঞ্জ থানায় মামলার প্রস্তুতি চলছে।

রাজস্থলী (রাঙামাটি) প্রতিনিধি জানান, রাঙামাটির কাপ্তাইয়ে ত্রিরত্ন বৌদ্ধ বিহারের সীমাঘরে গলায় ফাঁস দিয়ে এক শিক্ষার্থীর আত্মহত্যার ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাতে উপজেলার রাইখালী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মাঝিপাড়ায় এ ঘটনা ঘটে। এই তথ্য নিশ্চিত করেছেন রাইখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংক্য মারমা।

আত্মহননকারী যুবক উক্যসাইং মারমা (১৮) ওই ইউনিয়নের ডংনালা উপর পাড়ার মংথোয়াই মারমার ছেলে। উক্যসাইং মারমা কাপ্তাই কর্ণফুলী সরকারি কলেজে একাদশ শ্রেণিতে অধ্যয়নরত।

চন্দ্রঘোনা থানার ওসি আনছারুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, 'যুবক এই বৌদ্ধ বিহারে থেকে পড়াশোনা করত। রাতে বৌদ্ধ বিহারের সীমা ঘরের দরজা লাগিয়ে সে আত্মহত্যা করে।'

ওসি আরো বলেন, 'পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি জানান, রাঙামাটির কাপ্তাইয়ে জোনাকি আক্তার (২০) নামে বিষপান করা এক কিশোরী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। মঙ্গলবার ভোররাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি। জোনাকি রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার কাপ্তাই প্রজেক্ট এলাকার মিজান মিয়ার মেয়ে।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, জোনাকি পার্শ্ববর্তী বাড়ির ইব্রাহিম রানার বাসায় গৃহকর্মী হিসেবে কাজ করতেন। গত ৫ জানুয়ারি রাতে কিশোরী জোনাকি বিষপান করে। পরে ওই বাসার গৃহকর্তা চিকিৎসার জন্য কিশোরীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। কাপ্তাই পুলিশ ফাঁড়ির পরিদর্শক শাহীনুর রহমান জানান, 'কাপ্তাই প্রজেক্ট এলাকার ওই কিশোরী বিষপান করেছিল ৫ জানুয়ারি। কি কারণে জোনাকি বিষপানে আত্মহত্যা করছে তদন্ত করে জানা যাবে।'

দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধি জানান, সাতক্ষীরার দেবহাটায় তৌফিক হোসেন (১২) নামের এক স্কুলছাত্র আত্মহত্যা করেছে। মঙ্গলবার উপজেলার উত্তর সখিপুর গ্রামে ঘরের দরজা ভেঙে সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে ঝুলন্ত অবস্থায় তাকে উদ্ধার করে পরিবারের সদস্যরা।

নিহত তৌফিক হোসেন ওই গ্রামের মুদি ব্যবসায়ী আমজাদ হোসেনের ছেলে এবং স্থানীয় খেজুরবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্র।

দেবহাটা থানার ওসি শেখ মাহমুদ হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, 'খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শনসহ ওই স্কুল ছাত্রের সুরতহাল প্রস্তুত করা হয়েছে। পরিবারের সদস্যদের ওপর অভিমান করে সে আত্মহত্যা করেছে বলে প্রাথমিক ধারণা পুলিশের।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে