শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

অস্ত্র ও মাদকসহ ১০ জেলায় গ্রেপ্তার ১৭

স্বদেশ ডেস্ক
  ১৬ জানুয়ারি ২০২৪, ০০:০০
অস্ত্র ও মাদকসহ ১০ জেলায় গ্রেপ্তার ১৭

বিভিন্ন মামলায় ১০ জেলা থেকে ১৭ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আমাদের আঞ্চলিক বু্যরো প্রধান, জেলা ও উপজেলা প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত ডেস্ক রিপোর্ট-

ময়মনসিংহ বু্যরো জানান, ময়মনসিংহে অস্ত্রসহ সাজাপ্রাপ্ত পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। উদ্ধার করা হয়েছে আগ্নেয়াস্ত্র। গ্রেপ্তার হাবিবুর রহমান হবি চুক্তিতে খুন করতেন বলে জানিয়েছে পুলিশ। সোমবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানান পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা। পরে বিকালে আদালতে তোলা হলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন হবি।

জেলার গফরগাঁও উপজেলার দত্তেরবাজার ইউনিয়নের বিরুই গ্রামের মৃত সোলাইমান শেখের ছেলে হাবিবুর রহমান হবি (৪৮)। তার বিরুদ্ধে হত্যা, ডাকাতিসহ তিনটি মামলা রয়েছে। ২০০৩ সালের একটি হত্যা মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত হবি ফেরারি জীবন কাটাচ্ছিলেন। কিশোরগঞ্জ ও ঢাকায় আত্মগোপনে থেকে বসবাস করতেন হবি। গোয়েন্দা পুলিশের একটি দল গত রোববার রাতে গফরগাঁও উপজেলার খুরশিদ মহল সেতু এলাকায় চেকপোস্টে গ্রেপ্তার করে হবিকে। ওই সময় তার কাছ থেকে একটি রিভলবার, একটি একনলা বন্দুক, রিভলবারের চার রাউন্ড গুলি ও বন্দুকের ৫ রাউন্ড কার্তুজ উদ্ধার করে।

রংপুর প্রতিনিধি জানান, রংপুর নগরীর কলেজ রোড খামারপাড়া চারতলা বিল্ডিংয়ের মোড়ে অভিজাত ফাস্ট ফুড হোটেল রুফটপে ব্যবসার আড়ালে মাদক বেচাকেনার অভিযোগে হোটেল মালিকসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। এ সময় বিপুল পরিমাণ ফেনসিডিল ও ইয়াবা জব্দ করা হয়। সোমবার নগরীর সেন্ট্রাল রোড়স্থ মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান গোয়েন্দা বিভাগের উপ-পুলিশ কমিশনার কাজী মুত্তাকী মিনান।

সংবাদ সম্মেলনে বলা হয়, হোটেল রুফটপে ফাস্ট ফুড ব্যবসার আড়ালে দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছিল হোটেলটির মালিক ও তার কর্মচারীরা। বিষয়টি গোয়েন্দা পুলিশের নজরে এলে গত রোববার রাতে সেখানে অভিযান চালিয়ে তাদের ১৬৩টি ইয়াবা ও ৪১ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলেন- হোটেল মালিক এসএম মঞ্জুর মোর্শেদ ওরফে লিংকন (৫১), মাসুদ রানা (৩২), সামিউল আলম ওরফে রতন (৩২), মোশারফ হোসেন (৩৫) ও শিফন মিয়া (২৭)। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা হয়েছে।

ঝালকাঠি প্রতিনিধি জানান, ঝালকাঠি জেলা ছাত্রশিবিরের সভাপতি ও বিস্ফোরক মামলার পালাতক আসামি মো. সায়েমকে-(২৭) গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত রোববার রাতে শহরের ভিআইপির সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান নিশ্চিত করেছেন। সোমবার সদর থানায় হস্তান্তরের পরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

খুলনা অফিস ও বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের মোড়েলগঞ্জে চাঞ্চল্যকর শাহিনুর বেগম হত্যা মামলার প্রধানসহ দুই আসামিকে গ্রেপ্তার করেছের্ যাপিড একশন ব্যাটালিয়ান র্(যাব)। গ্রেপ্তারকৃত এজাহার-নামীয় প্রধান আসামি হলেন- মোড়েলগঞ্জ উপজেলার গুয়াতলা গ্রামের মৃত সাত্তার তালুকদারের ছেলে মন্টু তালুকদার-(৪২) এবং এজাহার-নামীয় আট নম্বর আসামি একই এলাকার মানিক মলিস্নকের স্ত্রী টুলু বেগম-(৩২)।

খুলনার্ যাব-৬ এর মিডিয়া সেল থেকে সোমবার সকালে দেওয়া এক মেইল বার্তায় জানানো হয়,র্ যাব-৬ (সদর কোম্পানি) এবং বরিশালর্ যাব-৮ এর একটি যৌথ আভিযানিক দল গোপন খবরের ভিত্তিতে গত রোববার বরিশাল জেলার বানারীপাড়া গোয়াচিত্তা বাজার এলাকা এবং এয়ারপোর্ট থানাধীন নতুন হাট এলাকা থেকে পৃথকভাবে এই দুই আসামিকে গ্রেপ্তার করে। গ্রেপ্তাররার্ যাবের প্রাথামিক জিজ্ঞাসাবাদে গৃহবধূ শাহীনুর হত্যার সঙ্গে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেন।

চৌদ্দগ্রাম (কুমিলস্না) প্রতিনিধি জানান, কুমিলস্নার চৌদ্দগ্রাম থানা পুলিশ অভিযান চালিয়ে বিশেষ পন্থায় ইয়াবা পাচারের সময় ৯ হাজার ৪০০ পিস ইয়াবাসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে। এ সময় পাচারকাজে ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়। সোমবার দুপুরে তথ্যটি নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ত্রিনাথ সাহা।

গ্রেপ্তাররা হলেন- ট্রাকচালক বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার দাইমুল্যা গ্রামের মৃত ইউনুছ মন্ডলের ছেলে জহুরুল ইসলাম-(৪৫) ও হেলপার একই উপজেলার শিহালী হাজীপাড়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে মিন্টু মিয়া-(৪২)।

চৌদ্দগ্রাম থানার ওসি ত্রিনাথ সাহা বলেন, গ্রেপ্তারদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মাদকদ্রব্য আইনে মামলা করেছে। তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

কাউখালী (রাঙামাটি) প্রতিনিধি জানান, সম্প্রতি রাঙামাটি জনপ্রিয় হয়ে উঠা ফরমোন পাহাড়ে ঘুরতে যাওয়া পর্যটকদের থেকে মোবাইল ও টাকা ছিনতাইয়ের ঘটনায় মন্টু মারমাকে-(৪০) গ্রেপ্তার করেছে যৌথ বাহিনী। পর্যটকের করা মামলায় সোমবার ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার ঘাগড়া ইউনিয়নের কলাবাগান এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মন্টু মারমা ঘাগড়া ইউনিয়নের সাত নম্বর ওয়ার্ডের কলাবাগান এলাকার পাইসাচিং মারমার ছেলে।

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের চিরিরবন্দরে গোপন সংবাদের ভিত্তিতের্ যাব-১৩ অভিযান চালিয়ে সাড়ে ৩২ কেজি গাঁজাসহ সালমা বেগম-(৩০) নামে এক নারীকে গ্রেপ্তার করেছে। এ ঘটনা টের পেয়ে অপর মাদক ব্যবসায়ী আক্কাস আলী (৫৫) পালিয়ে যান। ঘটনাটি গত শনিবার রাতে উপজেলার পুনট্টি ইউনিয়নের করঞ্জি গ্রামের দক্ষিণপাড়ায় (সাজিপাড়া) ঘটেছে। এ সময়র্ যাব সদস্যরা সালমা বেগমের ঘরে তলস্নাশি চালিয় খাটের নিচ থেকে ৩২ কেজি ৫০০ গ্রাম গাঁজা উদ্ধার করে। সালমা ওই এলাকার মুকুল হোসেনের স্ত্রী ও মাহে আলমের মেয়ে।

নিকলী (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, কিশোরগঞ্জের নিকলী থানার পুলিশ সোমবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে আন্তঃথানার দুই গাজা ব্যবসায়ীকে ১০ কেজি গাঁজাসহ ছাতিরচর ঘোদারাঘাট এলাকা থেকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তাররা হলেন- হবিগঞ্জ জেলার রসুলপুর গ্রামের আব্দুল মালেকের ছেলে মোহন মিয়া-(২৪) ও নিকলী উপজেলার ছাতিরচর গ্রামের মৃত গিয়াস উদ্দিন চৌধুরীর ছেলে জাহাঙ্গীর আলম-(২৬)। তাদের বিরুদ্ধে সোমবার দুপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেছেন মামলার বাদী এসআই মাহমুদুর রহমান।

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি জানান, বাগেরহাটের ফকিরহাটে দুই তরুণীকে পালাক্রমে ধর্ষণের অভিযোগে ফকিরহাট সদর ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি শাকিল সরদারকে-(২৫) গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার শাকিল ফকিরহাট উপজেলার জাড়িয়া-চৌমাথা এলাকার মোস্তাব সরদাররে ছেলে। গত রোববার সন্ধ্যায় উপজেলার জাড়িয়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

এর আগে নির্যাতিতা এক তরুণী-(২১) বাদী হয়ে ফকিরহাট থানায় দুইজনকে আসামি করে মামলা করেন। অপর আসামি মেহেদী হাসান-(২০) পলাতক রয়েছেন। অন্য আসামি মেহেদী হাসান একই এলাকার শেখ মাসুমেল হকের ছেলে।

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি জানান, মেহেরপুরের গাংনীর্ যাব ক্যাম্পের একটি টিম গত রোববার সন্ধ্যায় উপজেলার খাসমহল গ্রামে অভিযান চালিয়ে সিদ্দিক আলী-(৬০) নামের একজনকে গ্রেপ্তার করেছে। তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৩ গ্রাম হেরোইন ও হেরোইন বিক্রির ১৬ হাজার টাকা।র্ যাবের দাবি, সিদ্দিক আলী একজন চিহ্নিত মাদক কারবারি। তার বিরুদ্ধে মামলাসহ গাংনী থানায় হস্তান্তর করা হয়েছে। সিদ্দিক আলী ওই গ্রামের মৃত আনছার আলী শেখের ছেলে।

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি জানান, কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিশেষ অভিযান পরিচালনা করে একটি ওয়ান শুটারগান ও রাইফেলের গুলিসহ আরসা'র সক্রিয় সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা।

এপিবিএন পুলিশের সহ-অধিনায়ক আরেফিন জুয়েল জানান, গ্রেপ্তার আরসা গ্রম্নপের সন্ত্রাসীর নাম সৈয়দ হোসেন-(২৬)। তিনি মিয়ানমারে বিদ্রোহী সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী আরসার সদস্য। গত রোববার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-৮/ওয়েস্ট থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার বাবার নাম আবু তাহের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে