শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বাগেরহাটে দুই তরুণীকে ধর্ষণ মামলার পলাতক আসামি গ্রেপ্তার

ঝিনাইদহের ৪০টি স্বর্ণের বারসহ একজন আটক মাদক কারবারিসহ চার জেলায় গ্রেপ্তার ১০
স্বদেশ ডেস্ক
  ১৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
বাগেরহাটে দুই তরুণীকে ধর্ষণ মামলার পলাতক আসামি গ্রেপ্তার

বাগেরহাটের ফকিরহাটে দুই তরুণীকে আটকে রেখে গণধর্ষণ মামলার অন্যতম আসামিকে গ্রেপ্তার করেছের্ যাব। এদিকে ঝিনাইদহের মহেশপুরে ৪০টি স্বর্ণের বারসহ একজনকে আটক করেছে বিজিবি। এ ছাড়াও মাদক কারবারি ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিসহ চার জেলায় আরও ১০ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আঞ্চলিক অফিস ও প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

বাগেরহাট ও ফকিরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের ফকিরহাটে দুই তরুণীকে আটকে রেখে গণধর্ষণ মামলার অন্যতম আসামিকে ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করেছের্ যাব। মঙ্গলবার রাতে গোপালগঞ্জের ভাটিয়াপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মেহেদী হাসান-(২০) ফকিরহাট উপজেলার জারিয়া গ্রামের মাসুম শেখের ছেলে।

র্

যাব জানায়, গত ১৩ জানুয়ারি ভিকটিম দুই তরুণী তাদের চাচাত ভাই ও তার বন্ধুর সঙ্গে দুটি মোটর সাইকেলে করে রামপাল তাপবিদু্যৎকেন্দ্র এলাকায় ঘুরতে যান। সেখান থেকে ফেরার পথে অনুমান রাত ১১ টার দিকে ফকিরহাটের জাড়িয়া চৌমাথা এলাকায় ছাত্রলীগ নেতা শাকিল সরদার ও মেহেদী হাসান তাদের গতিরোধ করে। একপর্যায়ে আসামি শাকিল ও আসামি মেহেদী দুই তরুণীকে পালক্রমে ধর্ষণ করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত আসামি গণধর্ষণের সঙ্গে জড়িত থাকার বিষয়টি স্বীকার করে। এর আগে গত ১৫ জানুয়ারি প্রধান আসামি শাকিল সরদারকে-(২৫) গ্রেপ্তার করে পুলিশ।

ঝিনাইদহ প্রতিনিধি জানান, ঝিনাইদহের মহেশপুর থেকে ৪০টি স্বর্ণের বারসহ রিমন হোসেন-(২০) নামে একজনকে আটক করেছে বিজিবি। বুধবার সীমান্তের মাটিলা এলাকা থেকে স্বর্ণসহ তাকে আটক করা হয়। আটক রিমন মাটিলা গ্রামের হযরত আলীর ছেলে। জব্দ করা স্বর্ণের আনুমানিক মুল্য চার কোটি ছয় লাখ টাকা।

ঝিনাইদহের মহেশপুর ৫৮-বিজিবি ব্যাটালিয়নের পরিচালক মাসুদ পারভেজ রানা জানান, 'আটক ব্যক্তির বিরুদ্ধে মামলা করে মহেশপুর থানায় হস্তান্তর ও জব্দ স্বর্ণের বার জেলা ট্রেজারি শাখায় জমা দেওয়া হয়েছে।

বরিশাল অফিস জানিয়েছে, বরিশাল নগরীতে এক যুবককে তুলে নিয়ে মারধর ও হত্যাচেষ্টার অভিযোগে তিনজনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় ওই যুবকের বাবা জাহিদ হাসান বাদী হয়ে বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন কাউনিয়া থানার পরিদর্শক (তদন্ত) মোস্তাফিজুর রহমান। গ্রেপ্তাররা হলেন- কাউনিয়া থানাধীন মেহেরাব, সোয়েব ও মামুন। তাদের গ্রেপ্তারের সময় একটি ছুরিও উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, রাতে কাউনিয়া হাউসিং এলাকা থেকে অটোরিকশাযোগে অপহরণ করে নিয়ে যাওয়া হয় জিসানকে। এ সময় তাকে হত্যারচেষ্টায় মারধর ও ছুরিকাঘাত করা হয়। সেখান থেকে তাকে উদ্ধার করে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

কাউনিয়া থানার পুলিশ পরিদর্শক মোস্তাফিজুর রহমান জানিয়েছেন, মামলা দায়েরের পর অভিযান চালিয়ে এজাহারভুক্ত তিন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি জানান, কুষ্টিয়ায় মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ময়না খাতুনকে গ্রেপ্তার করেছের্ যাব। মঙ্গলবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে দীর্ঘ ৯ বছর পর ঢাকার সাভার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। বুধবার এ তথ্য জানান কোম্পানি স্কোয়াড কমান্ডার কিশোর রায়।

গ্রেপ্তার ময়না খাতুন-(৩৮) কুষ্টিয়ার ভেড়ামারা পৌরসভার নওদাপাড়া এলাকার বাসিন্দা।

ময়না খাতুনের বিরুদ্ধে রায় ঘোষণার পর থেকেই গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ায়র্ যাবের গোয়েন্দা দল আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে আসছিল।

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের চিতলমারীতে ১০ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার উপজেলার কলাতলা ইউনিয়ন ভূমি অফিসের সামনের রাস্তা থেকে গাঁজাসহ তাদের হাতেনাতে গ্রেপ্তার করা হয়। আটকরা হলো- জেলার মোংলা উপজেলার কুমারখালী গ্রামের ইব্রাহীম জমাদ্দার (২৭) ও একই গ্রামের সিরাজুল ইসলাম (২৬)।

কুষ্টিয়া সদর প্রতিনিধি জানান, কুষ্টিয়ার গড়াই নদীর পাড় এলাকায় তরুণীকে জিম্মি করে অর্থ আদায়ের ঘটনা ঘটেছে। এ ঘটনার সঙ্গে জড়িত চারজনকে গ্রেপ্তার করেছ পুলিশ। গ্রেপ্তাররা ব্যক্তিরা হলো কুষ্টিয়ার পৌর এলাকার কমলাপুরের আব্দুল হান্নানের ছেলে আসিফ হোসেন-(২৪), আলীমের ছেলে মেহেদী হাসান-(২২), মৃত জহুরুল ইসলামের ছেলে সোহাগ ইসলাম-(২৪) ও মাসুদ শেখের ছেলে কবির শেখ (১৯)।

পুলিশ সুপার এ.এইচ.এম আবদুর রকিব জানান, 'চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা তরুণীকে জিম্মি করে অর্থ আদায়ের কথা স্বীকার করেছেন।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে