শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

অন্তঃসত্ত্বা গৃহবধূসহ ৯ জনের অপমৃতু্য

কালিহাতীতে নাতির লাঠির আঘাতে দাদা নিহত দুই জেলায় দুইজনকে হত্যা
স্বদেশ ডেস্ক
  ১৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
অন্তঃসত্ত্বা গৃহবধূসহ ৯ জনের অপমৃতু্য

৯ জেলায় বিভিন্ন কারণে অন্তঃসত্ত্বা গৃহবধূসহ ৯ জনের অপমৃতু্যর খবর পাওয়া গেছে। এর মধ্যে টাঙ্গাইলের কালিহাতীতে নাতির লাঠির আঘাতে দাদা নিহত এবং আরও দুই জেলায় দুইজনকে হত্যার অভিযোগ উঠেছে। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত ডেস্ক রিপোর্ট-

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল জানিয়েছেন, টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বাংড়া ইউনিয়নের আউলটিয়া গ্রামে পারিবারিক কলহের জেরে নাতি রাব্বীর লাঠির আঘাতে দাদা আব্দুল মান্নান খুন হয়েছেন। বুধবার সকালে পুলিশ নিহত আব্দুল মান্নানের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। নিহত আব্দুল মান্নান ওই গ্রামের মৃত ময়নুদ্দিনের ছেলে। এ ঘটনার পর তার নাতি রাব্বী ও রাব্বীর মা পলাতক রয়েছেন। অভিযুক্ত রাব্বীর বাবা হায়দর আলী প্রবাসী।

নিহতের ছেলে হাফিজ ও প্রতিবেশীরা জানায়, মঙ্গলবার সন্ধ্যায় দাদা আব্দুল মান্নানের সঙ্গে পারিবারিক বিষয় নিয়ে নাতি রাব্বী ও তার মায়ের ঝগড়া হয়। এক পর্যায়ে রাব্বী তার দাদা আব্দুল মান্নান ও দাদি হাওয়া বেগমকে লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেন। পরে পরিবারের লোকজন আহতাবস্থায় আব্দুল মান্নান ও হাওয়া বেগমকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করে। তাদের মধ্যে আব্দুল মান্নানের অবস্থা গুরুতর হওয়ায় চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। ঢাকা নেওয়ার পথে তার মৃতু্য হয়।

কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ফারুক জানান, হত্যাকারীকে গ্রেপ্তারে পুলিশি অভিযান শুরু করা হয়েছে।

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া জানান, ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে নিখোঁজের ৩ দিন পর তিতাস রহমত আলী (৬৯) নামে এক বৃদ্ধের লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার উপজেলার শাহবাজপুরে তিতাস নদীর সেতু এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়। রহমত আলী উপজেলার আইরল গ্রামের মরহুম জহের আলীর ছেলে।

সরাইল থানার ওসি এমরানুল ইসলাম জানান, রহমত আলী ১৪ জানুয়ারি সন্ধ্যায় মসজিদে নামাজে গিয়ে আর বাড়ি ফেরেননি। এ ঘটনায় তার মেয়ে একটি সাধারণ ডায়েরি করেছিলেন। বুধবার সকালে তিতাস নদীতে তার লাশ পাওয়া যায়। লাশ ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

স্টাফ রিপোর্টার, সুনামগঞ্জ জানান, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় এক অজ্ঞাত নারীর দগ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকালে লাশটি পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয় স্থানীয়রা। খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ জেলা সদর হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ।

জগন্নাথপুর থানার ওসি মিজানুর রহমান জানান, মরদেহের নাম-পরিচয় পাওয়া যায়নি। পরিচয় শনাক্তে ও ঘটনার রহস্য উদ্ঘাটনে পুলিশ কাজ করছে। মরদেহ উদ্ধারের পর সুরতহাল প্রতিবেদন তৈরি করে মর্গে পাঠানো হয়েছে।

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি জানান, মুন্সীগঞ্জের শ্রীনগরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে জসিম মুন্সি (৪০) নামক এক অটোরিকশা চালক নিহত হয়েছেন। মঙ্গলবার রাতে মাওয়া-ভাগ্যকুল সড়কের শ্রীনগর উপজেলা কবুতরখোলা গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় স্থানীয় জনতা আব্দুল আলিম নামক এক ছিনতাইকারীকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে। নিহত জসিম উপজেলার ভাগ্যকুল ইউনিয়নের মান্দ্রা গ্রামের মৃতু্য সালাম মুন্সির ছেলে।

নিহতের বড়ভাই উজ্জ্বল মুন্সি জানান, দুপুরে তার ভাই জসিম বাড়ি থেকে অটোরিকশা নিয়ে কাজের উদ্দেশে বের হয়। রাত ৯টায় কবুতর খোলার এক ব্যক্তি মোবাইল ফোনে সংবাদ দেয় তার ভাইকে ছিনতাইকারীরা ছুরিকাঘাত করেছে। এ ঘটনায় আব্দুল আলিম নামক একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি জানান, মুন্সীগঞ্জের লৌহজংয়ে প্রতিবেশী দুই যুবকের হাতে কালাচান সরদার (৫২) নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। গত মঙ্গলবার বিকালে উপজেলার দক্ষিণ হলদিয়া গ্রামের ছাতি মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ৪ নারীকে আটক করেছে পুলিশ। বাড়ির সীমানা নিয়ে বিরোধের জেরে কালাচানকে হত্যা করা হয়েছে বলে প্রতিবেশীরা জানান। কালাচান সরদার একটি সিগারেট কোম্পানির ডেলিভারির কাজ করতেন।

প্রতিবেশী আবুল হোসেন জানান, কালাচানের সঙ্গে প্রতিবেশী নিজাম সরদার ও তার ভাই নুর ইসলাম সরদারের বাড়ির সীমানা নিয়ে বিরোধ রয়েছে। অভিযুক্ত হিরু নিজাম সরদারের ও বাবু নুরু ইসলাম সরদারের ছেলে। হিরু ও বাবু মাদক মামলার আসামি হিসেবে মঙ্গলবার আদালতে হাজিরা দিতে যায়। সেখান থেকে এসে কোনো কারণ ছাড়াই কালাচানের বাড়ির বেড়া ভেঙে ঘরে হামলা করে। এ সময় কালাচানের সেজ মেয়ে সাদিয়া বাধা দিতে গেলে তাকে মারধর করে হিরু ও বাবু। পরে তারা কালাচানকে বাড়ির সামনের রাস্তায় পেয়ে কাঠের চ্যালা দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে। পরে রক্তাক্ত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় রাত ১টায় মারা যান কালাচান।

বরেন্দ্র অঞ্চল (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁয় ছাদ থেকে পড়ে এক নারীর মৃতু্য হয়েছে। মঙ্গলবার বিকালে জেলার মহাদেবপুর উপজেলার সফাপুর ইউনিয়নের দুর্গাপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম ছায়া বালা (৬৫)। তিনি ওই গ্রামের মৃত খরগেশ্বর ওরফে খোকার স্ত্রী।

নিহতের স্বজন অরবিন্দু মন্ডল জানান, এদিন বিকালে শুকনো কাপড় তোলার জন্য ছাদে উঠলে অসাবধানতাবশত ছাদ থেকে পড়ে যান তিনি। তাকে উদ্ধার করে মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নেওয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে নওগাঁ হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃতু্য হয়।

আমতলী (বরগুনা) প্রতিনিধি জানান, সাত মাসের অন্তঃসত্ত্বা শিরিন নামে এক গৃহবধূর রহস্যজনক মৃতু্য হয়েছে। গত সোমবার রাতে পুলিশ মৃতের স্বামী লুৎফর গাজীর বসতবাড়ির পাশের একটি ডোবা থেকে তার মরদেহ উদ্ধার করে। ঘটনা ঘটেছে সোমবার সন্ধ্যায় আমতলী উপজেলার পাতাকাটা গ্রামে। এ ঘটনায় আমতলী থানায় অপমৃতু্য মামলা হয়েছে।

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি জানান, সাড়ে চার বছরের শিশু অপহরণের ২ দিন পর চাচার ঘরের ট্র্যাঙ্ক থেকে লাশ উদ্ধার হয়েছে। এ ঘটনায় চাচা, চাচি ও চাচাত ভাইসহ তিনজনকে আটক করেছে পুলিশ। ঘটনাটি পাবনার সাঁথিয়ার আতাইকুলা থানার আলোকচর গ্রামে ঘটেছে। মঙ্গলবার রাতে লাশ উদ্ধার করে পুলিশ। আটকরা হলেন- আনোয়ার হোসেন শাহাদত (৪৮), স্ত্রী ফাহিমা (৪০) ও ছেলে ফয়সাল (২৩)।

পোরশা (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর পোরশায় অজ্ঞাত এক বৃদ্ধের (৬০) লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে উপজেলার নিতপুর ব্রিজসংলগ্ন যাত্রীছাউনি থেকে ওই লাশ উদ্ধার করা হয়।

ওসি আতিয়ার রহমান জানান, স্থানীয় একজন ব্যক্তির সংবাদের ভিত্তিতে পুলিশ লাশটি উদ্ধার করে। ধারণা করা হচ্ছে, অজ্ঞাত ওই বৃদ্ধ ব্যক্তি মানসিক ভারসাম্যহীন ছিলেন। আইনগত প্রক্রিয়া শেষে লাশ বুধবার মর্গে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে