বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ১৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

বিতরণ অনুষ্ঠান

ম ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের ফকিরহাট সম্মিলনী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল, কেডস ও স্কুল ড্রেস বিতরণ করা হয়েছে। ৬ষ্ঠ শ্রেণির নবীনবরণ, অভিভাবক ও সুধী সমাবেশে ৬ষ্ঠ শ্রেণির ১০ ছাত্রীকে বাইসাইকেল ও ২৫ ছাত্রছাত্রীকে কেডসসহ স্কুল ড্রেস বিতরণ করা হয়।

বুধবার বেলা ১১টায় বিদ্যালয়ের মাঠে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ফকির মোস্তফা কামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ এসব শিক্ষার্থীদের হাতে বাইসাইকেল ও স্কুল ড্রেস তুলে দেন। এ সময় বিভিন্ন শিক্ষক, এসএমসির সদস্য, অভিভাবক, শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ছিলেন।

কম্বল বিতরণ

ম ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি

কুষ্টিয়ার ভেড়ামারা রেলস্টেশনে সোমবার গভীররাতে উপজেলা নির্বাহী অফিসার আকাশ কুমার কুন্ডু শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করেন। কনকনে শীতের প্রকোপে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। নিম্ন ও নিম্ন মধ্যবিত্ত আয়ের মানুষ ফুটপাতের দোকানগুলোতে ভিড় করছে।

নিম্ন আয়ের মানুষ ও সহায় সম্বলহীন ছিন্নমূল মানুষ তাদের মাথা গোঁজার ঠাঁই নেই। উপজেলা নির্বাহী অফিসার আকাশ কুমার কুন্ডু বলেন, ইতোমধ্যে দরিদ্র, সহায়-সম্বলহীন মানুষের মধ্যে কম্বল দেওয়া হয়েছে। সরকারিভাবে বরাদ্দ পেলে আবারও দরিদ্র ও সহায়-সম্বলহীন মানুষের মধ্যে শীতের সামগ্রী দেওয়া হবে।

শীতবস্ত্র প্রদান

ম ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রাম ফটিকছড়িতে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের উদ্যোগে অসহায় হতদরিদ্র চা শ্রমিক এবং শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেছে ইউসিবি ব্যাংক ফটিকছড়ি শাখা।

মঙ্গলবার সকালে উপজেলার এলাহি নূর চা বাগানে প্রথম ধাপে বুধবার কাঞ্চননগর ইউনিয়নের চৌমুহনী হাটে দ্বিতীয় ধাপে ব্যাংকের উপশাখায় এসব শীতবস্ত্র বিতরণ করা হয়।

ফটিকছড়ির শাখার ব্যবস্থাপক মো. আবু সালের নেতৃত্বে এ শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে ছিলেন সাজেদা আনোয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক মোহাম্মদ আনোয়ার হোসেন, কাঞ্চন নগর ইউপির চেয়ারম্যান মো. দিদারুল আলম, হারুয়ালছড়ি ইউনিয়ন আ. লীগের সাধারণ সম্পাদক জুলফিকার আলী ভুট্টুসহ অন্য নেতারা।

'মা' সমাবেশ

ম ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর ধামইরহাটে অমরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ওয়ার্ল্ড ভিশন ধামইরহাট এপি'র সহযোগিতায় সাবুবুর রহমান সাবুর সঞ্চালনায় বুধবার বেলা ১১টায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মকবুল হোসেনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক তরিকুল ইসলাম।

শিক্ষার মান উন্নয়ন, বাল্যবিবাহ ও শিশু নির্যাতন প্রতিরোধ বিষয়ে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন। আরও বক্তব্য রাখেন শিক্ষা অফিসার রবিউল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা মিজানুর রহমান, যুব-উন্নয়ন কর্মকর্তা কামরুজ্জামান সরদার, ওয়ার্ল্ড ভিশন প্রোগ্রাম অফিসার নাথন চৌকিদার প্রমুখ।

আলোচনা ও দোয়া

ম কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

সাবেক প্রধানমন্ত্রী ও জাতীয় চার নেতার অন্যতম শহীদ এম মনসুর আলীর ১০৭তম জন্মদিন উপলক্ষে কাজিপুরে দোয়া ও আলোচনা সভা হয়েছে। মঙ্গলবার বিকালে কাজিপুর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এতে প্রধান অতিথি ছিলেন সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়।

কাজিপুর উপজেলা আ.লীগ আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেফাজ উদ্দিন। সঞ্চালনা করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম।

কম্বল বিতরণ

ম বাগেরহাট প্রতিনিধি

লোক দেখানো বা ব্যক্তি স্বার্থে স্ব-ঘোষিত কোনো প্রতিষ্ঠানের ব্যানারে নয় এবার বাগেরহাটের প্রকৃত দরিদ্র শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের জেলা শাখার নেতারা।

সদর উপজেলা প্রশাসনের মাধ্যমে বিনামুল্যে পাওয়া এ কম্বল শহরের পুরাতন কোর্ট এলাকায় জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্য্যলয় চত্বরে মঙ্গলবার দুপুরে সুশৃঙ্খলভাবে দুই শতাধিক অসহায় পরিবারের সদস্যের কাছে বিতরণ করা হয়। প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগরে যুগ্ম সাধারণ সম্পাদক সরদার ফখরুল আলম। সন্তান কমান্ডের জেলা সভাপতি মাসুম হাওলাদারের সভাপতিত্বে বিশেষ অতিথি থাকেন মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের নেতারা।

প্রশিক্ষণ অনুষ্ঠিত

ম আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি

প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় পিজি ও নন পিজির ৪০ জন উদ্যোক্তার ব্যবসা পরিকল্পনা প্রণয়নবিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণ। বুধবার আটঘরিয়া উপজেলা প্রাণিসম্পদ প্রশিক্ষণ কেন্দ্রে উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাহারুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোছা্‌. আকলিমা খাতুন। এ প্রশিক্ষণে বিশেষ করে হাঁস, মুরগি, ছাগল ও গরু পালনের ব্যবসা টেকসই, সম্প্রসারণ, সুযোগ-সুবিধা প্রাপ্তি ও পুঁজি তৈরি এবং ব্যবসায়ের জন্য প্রশিক্ষণ প্রদান করেন।

শীতবস্ত্র বিতরণ

ম বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

জামালপুরের বকশীগঞ্জে 'প্রয়োজন যার, কম্বল তার' স্স্নোগান নিয়ে রাতে ঘুরে ঘুরে শতাধিক হতদরিদ্র শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

সোমবার ও মঙ্গলবার রাতে পৌর এলাকা, মেরুরচর ইউনিয়নের বিভিন্ন এলাকায় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বরাদ্দকৃত শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে।

স্থানীয় এলাকার ছিন্নমূল, দুস্থ, প্রতিবন্ধী, মাদ্রাসা শিক্ষার্থী এসব শীতবস্ত্র বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অহনা জিন্নাত। এ সময় সহকারী কমিশনার (ভূমি) মো. আতাউর রাব্বী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মজনুর রহমান উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ কর্মশালা

ম পোরশা (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর পোরশায় দলিল লেখকদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সাবরেজিস্টার অফিস চত্বরে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের আয়োজনে পেশাগত কর্মদক্ষতা বৃদ্ধি ও নাগরিক সেবার মান উন্নয়নবিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন সাবরেজিস্ট্রার খালেদা বেগম। কর্মশালায় জাতীয় শুদ্ধাচার কৌশল, নামপত্তন ও অনলাইন ভূমি উন্নয়ন কর প্রদান পদ্ধতি, দলিল লিখন পদ্ধতি, জাতীয় পরিচয়পত্রের গুরুত্ব ও এর প্রাপ্তির যোগ্যতা, সংশোধন ও স্মার্ট কার্ড সংক্রান্ত বিষয়, দলিল রেজিস্ট্রিকরণে সরকারি রাজস্ব আদায় ও অডিট আপত্তি, পাওয়ার অব অ্যাটর্নি আইন-২০১২ ও পাওয়ার অব অ্যাটর্নি বিধিমালা-২০১৫ সংক্রান্তসহ বিভিন্ন বিষয়ের ওপর প্রশিক্ষণ প্রদান করা হয়।

উপ-শাখার উদ্বোধন

ম আমতলী (বরগুনা) প্রতিনিধি

আমতলীতে ইসলামী ব্যাংকের ২৪১তম উপ-শাখার উদ্বোধন করা হয়েছে। ভার্চুয়ালি এ শাখার উদ্বোধন করেছেন প্রধান অতিথি ব্যাংকের এমডি ও সিইও মনিরুল মাওলা। মঙ্গলবার আমতলী সদর রোডের আকন পস্নাজায় এ শাখার উদ্বোধন করা হয়।

ইসলামী ব্যাংক বরিশাল জোন প্রধান ইভিপি আব্দুস সোবাহানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আমতলী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ নজরুল ইসলাম তালুকদার, উপাধাক্ষ মাওলানা ইউসুফ আলী, ব্যবসায়ী মিজানুর রহমান শিপন তালুকদার, বরগুনা শাখা প্রধান আবু জাফর খাঁন, আমতলী উপ-শাখা ব্যবস্থাপক মনিরুজ্জামান, ব্যাংক কর্মকর্তা নজরুল ইসলাম, ব্যবসায়ী নুরুজ্জামান প্রিন্স প্রমুখ।

পাশে দাঁড়ালেন

ম গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার গোবিন্দগঞ্জে পৌরসভার বিভিন্ন মোড়ে মোড়ে ও অলি-গলিতে শীতার্ত রিকশা-চালক ও ছিন্নমূল মানুষের মধ্যে কম্বল বিতরণ করেন অধ্যক্ষ আবুল কালাম আজাদ এমপি।

মঙ্গলবার সন্ধ্যার পর থেকে গোবিন্দগঞ্জ পৌরসভার থানা চারমাথা, রাজমতির মোড়, উপজেলা গেটসহ নিজ হাতে শীতার্ত রিকশাচালকদের মাঝে ত্রাণ মন্ত্রণালয়ের কম্বল বিতরণ করেন।

এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোকাদ্দেস আলী বাদু, যুগ্ম সাধারণ সম্পাদক মিঞা আসাদুজ্জামান হিরু, প্যানেল মেয়র-২ রিমন তালুকদার, কাউন্সিলর আনারুল ইসলাম আন্টু, সাবেক চেয়ারম্যান আতিকুর রহমান আতিক, কামারদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌকির হাসান রচি প্রমুখ।

ক্রীড়া প্রতিযোগিতা

ম সুজানগর (পাবনা) প্রতিনিধি

বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা সমিতির আয়োজনে, ৫২তম স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা সমিতির ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে পাবনার সুজানগর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির। উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীনের সভাপতিত্বে বিশেষ অতিথির থাকেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুখময় সরকার, পৌরসভার মেয়র রেজাউল করিম রেজা, সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম, (ওসি) জালালউদ্দিন। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে