শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

পিছিয়ে পড়া মানুষকে উন্নয়নের মূল ধারায় নিয়ে আসতে চাই -সমাজকল্যাণ মন্ত্রী

চাঁদপুর প্রতিনিধি
  ২০ জানুয়ারি ২০২৪, ০০:০০
চাঁদপুরে উদ্যমী নারী ক্ষুদ্র ও কুটির শিল্প মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি -যাযাদি

সমাজের প্রান্তিকতা দূর করে যারা এখনো কিছুটা পিছিয়ে আছেন তাদের উন্নয়নের মূল ধারায় নিয়ে আসতে চান সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি। শুক্রবার দুপুরে চাঁদপুর শহীদ মিনার প্রাঙ্গণে মাসব্যাপী উদ্যমী নারী ক্ষুদ্র ও কুটির শিল্প মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্ন জবাবে তিনি কথা বলেন।

মন্ত্রী বলেন, 'নানান কারণে সমাজে এখনো প্রান্তিক মানুষ আছে। কোথাও ভৌগোলিক, কোথাও অবস্থানগত আবার কোথাও সাম্প্রদায়িক কারণে। আর সেই প্রান্তিকতা দূর করতে বঙ্গবন্ধু যে বৈষম্যহীন সমাজ চেয়েছিলেন, বঙ্গবন্ধু কন্যা অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের মাধ্যমে যে কল্যাণমুখী রাষ্ট্র তৈরি করতে কাজ করে যাচ্ছেন তার মাধ্যমে সমাজের প্রতিটি প্রান্তিক মানুষকে উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করতে চাই।'

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা পরিষদ কামরুল হাসান পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, ওমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনিরা আক্তারসহ অনেকে।

মেলায় উদ্যোক্তা নারীদের তৈরি কুটির শিল্প, হস্ত শিল্প, ঘর সাজানোর সামগ্রী, মাটির গহনা, খাবার, পাটের তৈরি আসবাবপত্র, শাড়ি, থ্রি-পিসসহ বিভিন্ন পণ্য সামগ্রীর ৪২টি স্টল স্থান পেয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে