শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
মাদক কারবারিসহ পাঁচ জেলায় গ্রেপ্তার ১০ জন আরও

আড়াইহাজার ও রামপালে ধর্ষণের অভিযোগে দু'জন গ্রেপ্তার

স্বদেশ ডেস্ক
  ২০ জানুয়ারি ২০২৪, ০০:০০
আড়াইহাজার ও রামপালে ধর্ষণের অভিযোগে দু'জন গ্রেপ্তার

আড়াইহাজারে বুদ্ধিপ্রতিবন্ধী নাতনিকে ধর্ষণের অভিযোগে দাদাকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদিকে বাগেরহাটের রামপালে এক শিশুকে যৌন নিপীড়নের অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়াও মাদক কারবারিসহ পাঁচ জেলায় ১০ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, আড়াইহাজারে ১৪ বছরের বুদ্ধিপ্রতিবন্ধী নাতনিকে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় দাদা লোকমান হোসেনকে (৫৫) গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার উপজেলার মাহমুদপুর ইউনিয়নের কল্যান্দী ভিটিপাড়া গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি ওই এলাকার এলাকার মৃত আব্দুর রশিদের ছেলে। এর আগে ১৭ জানুয়ারি ধর্ষক (ধর্ষিতার বাবার চাচা) লোকমান শিশুটিকে তার ঘরে ডেকে নিয়ে ধর্ষণ করে।

আড়াইহাজার থানার ওসি মোহাম্মদ আহসান উলস্নাহ জানান, 'মেয়েটির মা ও ভাই তাদের কর্মস্থলে চলে যাওয়ার পর মেয়েটিকে কৌশলে ডেকে নিয়ে লোকমান হোসেন তার ঘরে দরজা বন্ধ করে জোরপূর্বক ধর্ষণ করে। পরে বৃহস্পতিবার রাতে শিশুটির মা বিষয়টি জানতে পেরে থানায় একটি ধর্ষণ মামলা করেন। আসামিকে কোর্টে পাঠানো হয়েছে।'

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের রামপাল উপজেলার পলস্নীতে ৮ বছরের এক শিশুকে যৌন নিপীড়নের অভিযোগে সিরাজুল ইসলাম (৪২) নামের এক লম্পটকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার শিশুটির মা বাদী হয়ে রামপাল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। সিরাজুল ইসলাম উপজেলার কুমলাই গ্রামের মৃত সামসুদ্দিন সরদারের ছেলে। রামপাল থানার পরিদর্শক (তদন্ত) বিধান চন্দ্র বলেন, শিশুকে যৌন নিপীড়নের অভিযোগে মামলা দায়ের ও তাৎক্ষণিক আসামিকে আটক করে আদালতে পাঠানো হয়েছে।

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি জানান, বাগেরহাটের ফকিরহাটে এক কিশোরীর (১৩) গোসলের ভিডিও ধারণ করে দুই লাখ টাকা চাঁদা দাবির ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ওই কিশোরী একটি মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্রী।

শুক্রবার এ ঘটনায় ওই কিশোরীর বাবা বাদী হয়ে একজনের নামসহ দু'জনকে অজ্ঞাতনামা আসামি উলেস্নখ করে থানায় পর্ণগ্রাফি আইনে একটি মামলা করেন।

গ্রেপ্তার আসামি অহিদ মোড়ল (২৮) উপজেলার হোগলডাঙ্গা গ্রামের নিজাম মোড়লের ছেলে। তিনি বিভিন্ন বাড়িতে দিনমজুরের কাজ করে। ফকিরহাট মডেল থানার ওসি আশরাফুল আলম এ তথ্য নিশ্চিত করে বলেন, 'একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে থানায় একটি পর্ণগ্রাফি আইনে মামলা হয়েছে।'

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ময়মনসিংহের হালুয়াঘাট পৌরশহরে ভারতীয় ১২ বোতল মদসহ এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছেন পুলিশ। বৃহস্পতিবার পৌরশহরের উত্তর খয়রাকুড়ি এলাকায় পাকা রাস্তার ওপর অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামি হলো হালুয়াঘাট পৌরশহরের উত্তর খয়রাকুড়ি গ্রামের অমিত সরকারে ছেলে অনিরুদ্ধ সরকার অংকুর (২৭)।

হালুয়াঘাট থানার ওসি মোহাম্মদ মাহবুবুল হক জানান, 'আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সমাজ থেকে মাদক নির্মূল করতে থানা পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এর ধারাবাহিকতায় ১২ বোতল ভারতীয় মদসহ একজন মাদক কারবারিকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

মোলস্নাহাট (বাগেরহাট) প্রতিনিধি জানান, বাগেরহাটের মোলস্নাহাটে মাহমুদ খাই (১৯) নামে এক মাদক কারবারিকে ৫৫ গ্রাম গাজাসহ আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার মোলস্নাহাট থানার গাংনী বাজারে জনৈক হাছান মুন্সির চা দোকানের কাছ থেকে তাকে হাতেনাতে আটক করা হয়।

আটক মাহমুদ খাই উপজেলার গাংনী এলাকার পান্নু খাইয়ের ছেলে।

মোলস্নাহাট থানার ওসি এস এম আশরাফুল আলম বলেন, 'মাদকবিরোধী নিয়মিত অভিযান চলছে। কোনো প্রকার মাদক কারবারি রেহাই পাবে না।'

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি জানান, জামালপুরের বকশীগঞ্জে জুয়ার আসরে অভিযান চালিয়ে ৬ জুয়াড়িকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। বৃহস্পতিবার উপজেলার বগারচর ইউনিয়নের ঘাসিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শেড ঘর থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলো উপজেলার ঘাসিরপাড়া গ্রামের আফজাল হোসেনের ছেলে শফিকুল ইসলাম (২২), মোহাম্মদপুর গ্রামের আয়ুব আলীর ছেলে শামীম মিয়া (১৯), নয়ন মিয়ার ছেলে আকাশ ইসলাম (২০), ইসলামপুর উপজেলার মালমারা নয়াপাড়া গ্রামের সিরাজল হকের ছেলে মাসুদ রানা (১৯), চরপরমা নয়াপাড়া গ্রামের সুন্দর আলীর ছেলে সুমন মিয়া (২২) ও ইরাজ উদ্দিনের ছেলে মো. আব্দুল (১৯)।

অপরদিকে ইসলামপুর উপজেলার হারিয়াবাড়ি এলাকায় অভিযান চালিয়ে ৫০ পিস ইয়াবা ট্যাবলেটসহ আলাল মিয়ার ছেলে মাদক ব্যবসায়ী আল আমিন বাবুকে (২২) আটক করা হয়। জেলা গোয়েন্দা শাখার ওসি সোহেল রানা জানান, 'আটকদের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে এবং তাদের জামালপুর কোর্টে পাঠানো হয়েছে।

জুড়ী (মৌলভীবাজার) প্রতিনিধি জানান, মৌলভীবাজারের জুড়ীতে এক সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাতে উপজেলায় ফুলতলা বাজারে এই ঘটনা ঘটে।

পরে স্থানীয় সাংবাদিক সোয়াইবুর রহমানকে প্রাথমিক চিকিৎসার জন্য জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে ভর্তি করানো হয়। পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে এ হামলা চালান মাহফুজুর রশিদ (২০) নামে এক যুবক। মাহফুজ উপজেলার পশ্চিম বটুলী গ্রামের মামুনুর রশীদ ওরফে শাহীন মাস্টারের ছেলে।

জানা যায়, দৈনিক জবাবদিহি পত্রিকার জুড়ী প্রতিনিধি সোয়াইবুর রহমানের ওপর হামলা চালায় মাহফুজুর রশিদ (২০)। গত ৫ থেকে ৬ মাস আগে একটি নিউজের জের ধরে মাহফুজ এই হামলা চালায়।

হামলার সময় স্থানীয়রা সোয়াইবুরকে হামলাকারীর হাত থেকে রক্ষা করেন ও হামলাকারী মাহফুজকে আটকে রেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে জুড়ী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে হামলাকারীকে আটক করে।

এ বিষয়ে জানতে চাইলে জুড়ী থানার ওসি এসএম মাইন উদ্দিন বলেন, 'সংবাদিক সোয়াইবুর রহমানের ওপর হামলায় ঘটনায় হামলাকারী মাহফুজুর রশিদকে আটক করা হয়েছে। আসামিকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে