শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বোয়ালখালীতে পুলিশ পরিচয়ে বৌদ্ধ বিহারে ডাকাতি

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি
  ২০ জানুয়ারি ২০২৪, ০০:০০
বোয়ালখালীতে পুলিশ পরিচয়ে বৌদ্ধ বিহারে ডাকাতি

চট্টগ্রামের বোয়ালখালীতে পুলিশ পরিচয়ে এক বৌদ্ধ বিহারে ডাকাতি সংঘটিত হয়েছে। বৃহস্পতিবার রাত দেড়টার দিকে শাকপুরা ৫নম্বর ওয়ার্ডের বড়ুয়ার টেক এলাকার প্রজ্ঞাবংশ বিদর্শন ভাবনা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

ডাকাত দল বিহারের লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে গেছে আইপিএস ব্যাটারি, দানবাক্সের টাকা, আলমারিতে রাখা বিহার উন্নয়নের নগদ ৬০ হাজার টাকা, ভান্তের মোবাইল ও দানীয় স্বর্ণালংকার।

বিহারের সেবক দীপক মারমা বলেন, 'প্রথমে ডাকাতরা বিহারের মূল দরজার দু'টি তালা ভেঙে প্রবেশ করে দানবাক্সের তালা ভেঙে টাকা-পয়সা নিয়ে নেয়। এরপর তারা সেবকদের ঘরের দরজা ভেঙে প্রবেশ করে। সেবকদের রুমে আমিসহ চারজন এতিম বাচ্চা থাকি। তারা আমাদের বলে যে, তোমরা ঘুমাও, আমরা প্রশাসনের লোক। এ সময় আমাকে বলে যে ভান্তের ঘর দেখিয়ে দিতে। আমি তাদের বিহার অধ্যক্ষ শ্রীলপ্রিয় মহাথেরের কক্ষে নিয়ে যাই। সেখানে তাকে অস্ত্রের মুখে জিম্মি করে আলমারি ও সব জিনিসপত্র এলোমেলো করে তলস্নাশি করে টাকা, মোবাইল নিয়ে নেয়। শ্রীলপ্রিয় মহাথেরকে নিয়ে এরপর উপাধ্যক্ষ আনন্দ ভিক্ষুর বাসভবনে যায় ডাকাত দল। ওই কক্ষ থেকেও টাকা ও দানীয় স্বর্ণালংকার নিয়ে নেয় ডাকাতরা। তারা আলমারিতে ইয়াবা রয়েছে বলে তলস্নাশি করেছে। ডাকাতদল যাওয়ার সময় সবাইকে একটি কক্ষকে নিয়ে দরজা আটকে চলে যায়।

ডাকাত দলে চার সদস্য ছিল। তাদের দু'জনের হাতে বন্দুক, একজনের হাতে পিস্তল এবং একজনের কাছে বড় কাঁচি ছিল বলে জানান দীপক মারমা।

স্থানীয় ইউপি সদস্য অনুপ দাশ বলেন, 'এই ধরনের ঘটনা দুঃখজনক। প্রশাসনের লোক পরিচয়ে এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

বোয়ালখালী থানার উপ-পরিদর্শক মো. মুসা বলেন, 'খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনায় জড়িতদের চিহ্নিত করতে পুলিশ কাজ শুরু করেছে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে