শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

নেত্রকোনা পৌরসভায় ৩০০ কোটি টাকার উন্নয়ন প্রকল্প

স্টাফ রিপোর্টার, নেত্রকোনা
  ২০ জানুয়ারি ২০২৪, ০০:০০
নেত্রকোনা পৌরসভায় ৩০০ কোটি টাকার উন্নয়ন প্রকল্প

নেত্রকোনা পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খানের প্রচেষ্টায় পৌরসভার ৯টি ওয়ার্ডের রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট, বিদু্যতায়ন, হরিজন সম্প্রদায়ের ৮৪টি পরিবারের জন্য ৭তলা আবাসন ভবণ, ড্রেনেজ ব্যবস্থার উন্নতি, ল্যান্ড ফিলিং স্টেশান নির্মাণসহ ৩০০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের কাজ দ্রম্নত গতিতে এগিয়ে চলেছে।

জানা গেছে, নেত্রকোনা পৌরসভায় প্রায় ৩০০ কোটি টাকার বিভিন্ন উন্নয়ন প্রকল্প চলমান। পৌর মেয়রের নেতৃত্বে দ্রম্নত গতিতে এগিয়ে চলেছে জনগুরুত্বপূর্ণ জেলা শহরের সার্কিট হাউস মোড় থেকে আধুনিক সদর হাসপাতাল হয়ে বঙ্গবন্ধু মোড় পর্যন্ত ৪৬৩ মিটার ড্রেইনসহ আরসিসি রাস্তা, তেরীবাজার মোড় থেকে রেলক্রসিং পর্যন্ত আরসিসি রাস্তা, রেলক্রসিং থেকে ছোটগাড়া হয়ে সাকুয়া বাজার পর্যন্ত ড্রেনসহ রাস্তা, ১২ কোটি টাকা ব্যয়ে ল্যান্ড ফিলিং স্টেশন নির্মাণ, গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ৪৮ কোটি ৩০ লাখ টাকা ব্যয়ে আনন্দবাজার ব্রিজ, ছোটগাড়া ব্রিজসহ অনেকগুলো রাস্তা ও ড্রেইন, ২০০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের আওতায় ৮০ কোটি টাকা ব্যয়ে আরেকটি ল্যান্ড ফিলিং স্টেশান নির্মাণ, শহরের মগড়া ব্রিজ থেকে থানার ব্রিজ পর্যন্ত ওয়াকওয়ে নির্মাণ, ওয়াকওয়ের অভ্যন্তরে ছোট ছোট পার্কের ব্যবস্থা, সুন্দরভাবে লাইটিং ও বসার ব্যবস্থা, বড়পুকুরটিকে সংস্কার করে একটি আধুনিক ফোয়ারার পাশাপাশি পুকুরের পারিপাশে জনগণের বসার ব্যবস্থা, কানাই সাহার ঘাটে একটি ব্রিজ, থানার বেইলি ব্রিজটি ভেঙে ২৭ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে অত্যাধুনিক ঝুলন্ত সেতু, খতিবনগুয়া আশ্রম থেকে মালনী ব্রিজ, ৪ কোটি টাকার সোলার, শহরের সৌন্দর্যবর্ধনে প্রাথমিক পর্যায়ে ১০০টি আধুনিক বৈদু্যতিক খুঁটি, শহরের যানজট নিরসনে শহরের সরু রাস্তাগুলো জনসাধারণকে সঙ্গে নিয়ে উভয়পাশে সম্প্রসারণসহ বিভিন্ন প্রকল্পের কাজ।

শুক্রবার সকালে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল সড়কে চলমান উন্নয়ন প্রকল্পের অগ্রগতি পরিদর্শন করেন মেয়র নজরুল ইসলাম খান।

এ সময় তিনি বলেন, 'প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নেত্রকোনা পৌরবাসীর কল্যাণে বার বার আমার ওপর বিশ্বাস এবং আস্থা রেখেছেন। পৌরবাসীর কল্যাণে চলমান প্রকল্পগুলোর বাস্তবায়ন শেষ হলে নগরবাসী বেশ উপকৃত হবেন। নেত্রকোনা পৌরসভাকে স্মার্ট পৌরসভায় পরিণত করার লক্ষ্যে আমার প্রচেষ্টা অব্যাহত থাকবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে