সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

আদমদীঘিতে অবৈধভাবে চাল মজুত করায় জরিমানা

ফরিদপুরে নকল গুড় তৈরির কারখানায় অভিযান
স্বদেশ ডেস্ক
  ২২ জানুয়ারি ২০২৪, ০০:০০
আদমদীঘিতে অবৈধভাবে চাল মজুত করায় জরিমানা

আদমদীঘিতে চাল মজুত করে কৃত্রিম সংকট তৈরির অপরাধে একটি চালকলকে জরিমানা করা হয়েছে। এদিকে ফরিদপুরের নগরকান্দায় নকল খেঁজুরের গুড় তৈরির কারখানায় অভিযান চালিয়ে দুইজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার আদমদীঘিতে সরকার নির্ধারিত ধারণ ক্ষমতা বেশি চাল মজুদ করে বাজারে কৃত্রিম সংকট তৈরির অপরাধে এক চালকলকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার উপজেলার বড়আখিড়া মেসার্স এমপি এগ্রোফুডস ইন্ডাস্ট্রিজ চালকলের জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার রুমানা আফরোজ।

জানা যায়, ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ওই গুদামে সরকার নির্ধারিত ধারণ ক্ষমতার অধিক (ধান-চাল) মজুদ পাওয়া যায়। ফলে ওই প্রতিষ্ঠান চাল মজুদ করে বাজারে চালের কৃত্রিম সংকট সৃষ্টি করার অপরাধে জরিমানা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ফিরোজ হোসেন, সান্তাহার সিএসডি খাদ্যগুদামের ব্যবস্থাপক হারুনুর রশিদ ও পুলিশ সদস্যরা।

ফরিদপুর প্রতিনিধি জানান, ফরিদপুরের নগরকান্দায় নকল খেঁজুরের গুড় তৈরির কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। রোববার উপজেলার রামনগর ইউনিয়নের খোয়াজের ডাংগী গ্রামে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সোনিয়া হোসেন জিসান।

এ সময় নকল গুড় তৈরি করায় আলম শেখ (৪১) ও জলিল শেখ (৫৬) নামের দুই ব্যক্তিকে নগদ বিশ হাজার টাকা জরিমানা করা হয়। নকল খেজুরের গুড়সহ গুড় তৈরিতে ব্যবহৃত প্রায় আড়াই লাখ টাকা মূল্যের ১শ' ২১ ড্রাম ভেজাল গুড় তৈরির কাঁচামাল জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সোনিয়া হোসেন জিসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাদের কারখানায় অভিযান চালানো হয়। নকল পণ্য তৈরির কারখানায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে