সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
আরও দুই জেলায় অভিযান

শ্রীপুরের বেকারিতে সরবরাহকালে ৮ হাজার পচা ডিম জব্দ

স্বদেশ ডেস্ক
  ২৪ জানুয়ারি ২০২৪, ০০:০০
গাজীপুরের শ্রীপুরে একটি বেকারিতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত -যাযাদি

গাজীপুরের শ্রীপুরের বেকারিতে সরবরাহকালে ৮ হাজার পচা ডিম জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া আরও দুই জেলায় অভিযান করেছে ভ্রাম্যমাণ আদালত। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি জানান, গাজীপুরের শ্রীপুরের একটি বেকারিতে সরবরাহকালে ৮ হাজার পচা ডিম জব্দ করে ভাঁগাড়ে ফেলে ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ঘটনায় জড়িতদের ১ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ গ্রামে এ আদালত পরিচালনা করেন শ্রীপুরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল মামুন।

আদালত সূত্রে জানা যায়, সোমবার রাতে ওই এলাকার নিউ হৃদয় ফুড প্রোডাক্টস বেকারিতে সরবরাহকালে আটক রাখে স্থানীয় জনতা। পরে মঙ্গলবার নির্বাহী ম্যাজিস্ট্রেট আল মামুন ঘটনাস্থলে যান। এ সময় বেকারিকে ১ লাখ টাকা ও ডিম সরবরাহকারী হোসেন আলীকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।

কুষ্টিয়া প্রতিনিধি জানান, কুষ্টিয়ায় চাল ও ধানের বাজারে সিন্ডিকেট রুখতে জেলা প্রশাসকের নেতৃত্বে অভিযান করা হয়েছে চাল মোকাম খাজানগরে। এ সময় আইলচারা এলাকার গোল্ডেন রাইস মিলের গোডাউনে অভিযান করা হয়। সেখানে বস্তায় ওজনে কম দেওয়ার কারণে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রথম দিনে তিনটি মিলে অভিযান পরিচালনা করা হয় বলে জানান জেলা প্রশাসক এহতেশাম রেজা।

মেলান্দহ (জামালপুর) প্রতিনিধি জানান, জামালপুরের মেলান্দহে মাদক সেবনের দায়ে পাঁচজনকে আটক করে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার মেলান্দহ ফিশারিজ রোড সংলগ্ন শ্মশানঘাট এলাকা থেকে তাদের আটক করা হয়। আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম লুৎফর রহমান।

আটক ব্যক্তিরা হলেন- উপজেলার গোবিন্দপুর নাথপাড়া এলাকার কৃষ্ণচন্দ্র ঘোষ (৩০), শ্রী গণেশ চন্দ্র বিশ্বাস (৫২), পরেশ চন্দ্র দাস (৪৬), সুধাংশু বাবু (৩২) ও মুসলিমনগর বিশু মিয়া (৫১)।

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি জানান, কুষ্টিয়ার দৌলতপুরে কৃষিজমি থেকে মাটি কাটার অভিযোগে রাকিবুল ইসলাম নামে এক ইটভাটার কর্মচারীকে এক মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার উপজেলার কোলদিয়াড় এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) শাহিদুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, রফিকুল ইসলাম কৃষিজমির মাটি কেটে ইটভাটায় নিয়ে যাচ্ছিল। এ সময় কৃষিজমির মাটি কাটার অপরাধে এ দন্ড প্রদান করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে