বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
বিএনপি নেতাসহ তিন জেলায় গ্রেপ্তার আরও ৫

কক্সবাজারে অস্ত্রসহ ৬ জলদসু্য গ্রেপ্তার

স্বদেশ ডেস্ক
  ২৭ জানুয়ারি ২০২৪, ০০:০০
কক্সবাজারে অস্ত্রসহ ৬ জলদসু্য গ্রেপ্তার

কক্সবাজার সাগরে মাছ লুণ্ঠনকারী ৬ ডাকাতকে আটক করেছের্ যাব। এদিকে জামালপুরের মেলান্দহে ডিবি পরিচয়ে চাঁদাবাজি করায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়াও বিএনপি নেতাসহ দুই জেলায় আরও দুইজনকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

কক্সবাজার প্রতিনিধি জানান, সাগরের মহেশখালী চ্যানেলের বাঁকখালী নদী মোহনা থেকে দুর্ধর্ষ ৬ ডাকাতকে দেশীয় অস্ত্রসহ আটক করেছের্ যাব। এ সময় তাদের কাছ থেকে ৩টি আগ্নেয়স্ত্র, ৩টি ধারালো দেশি অস্ত্র, গোলাবারুদ উদ্ধার করা হয়। বৃহস্পতিবার দিবাগত রাতে কক্সবাজারের মহেশাখালী চ্যানেলের বাঁকখালী নদীর মোহনা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলো- কুতুবদিয়া লেমশিখালীর মো. বাদশা (২১), একই ইউনিয়নের মারুফুল ইসলাম (২৫), দক্ষিণ ধুরুং ইউনিয়নের রায়হান উদ্দিন (২৩), সাহারুম শিকদার পাড়ার রাফি (২১), পেচারপাড়ার এরশাদুল ইসলাম (২৫) ও চট্টগ্রামের ইপিজেড থানার নারিকলতলার আল-আমিন (২৬)।

র্

যাব-১৫ এর অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, 'দীর্ঘদিন ধরে দুর্ধর্ষ আল-আমিন ডাকাত তার দল বঙ্গোপসাগরে জেলেদের আহরিত মাছ, মাছ ধরার ট্রলারের মালামাল ডাকাতি করে আসছিল। আটকরা প্রাথমিক স্বীকারোক্তিতে সাগরে ডাকাতির কথা শিকার করেন। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।'

\হমেলান্দহ (জামালপুর) প্রতিনিধি জানান, জামালপুরের মেলান্দহে ডিবি পরিচয়ে চাঁদাবাজি করার সময় জনতার হাতে আটক তিন ভুয়া ডিবিকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার জটিয়ারপাড়া দাঁতভাঙ্গা ব্রিজ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় ভুক্তভোগী রাসেল আহমেদ (১৯) বাদী হয়ে মেলান্দহ থানায় মামলা দায়ের করেছেন।

আটক ব্যক্তিরা হলো- মাদারগঞ্জ উপজেলার বালিজুড়ি পশ্চিমপাড়া এলাকার শফিকুল ইসলামের ছেলে লাবণ্য (২৩), আলাউদ্দিনের ছেলে শেখ আকাশ (২১) ও জুয়েল মিয়ার ছেলে জুবায়দুর রহমান খোকন (২৫)।

এ বিষয়ে মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহাম্মদ জানান, ভুক্তভোগী রাসেল বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। আজ সকালে আটক তিন আসামিকে বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি জানান, জামালপুরের বকশীগঞ্জে সন্ত্রাস দমন আইনের মামলায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত বিএনপি নেতা আব্দুলস্নাহ আল সাফি লিপন (৪৮) নামে এক বিএনপি নেতাকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। বৃহস্পতিবার রাত ১১টার দিকে পৌর এলাকার পাখিমারা নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার লিপন বকশীগঞ্জ পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

বকশীগঞ্জ থানা পুলিশ জানায়, বিএনপি নেতা আব্দুলস্নাহ আল সাফি লিপনের নামে ২০১৭ সালে সন্ত্রাস দমন আইনে একটি মামলা দায়ের করা হয়। তিনি দীর্ঘদিন ওই মামলায় আদালতে হাজিরা না দিলে বিজ্ঞ আদালত আব্দুলস্নাহ আল সাফি লিপনের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

বকশীগঞ্জ থানার ওসি মোহাম্মদ আবদুল আহাদ খান জানান, শুক্রবার দুপুরে গ্রেপ্তার লিপনকে জামালপুর কোর্টে প্রেরণ করা হয়েছে।

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি জানান, সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরশহরে প্রকাশ্যে দিনদুপুরে ছিনতাইয়ের মামলায় আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার আসামি বাবুল মিয়া উরফে বাবুল (৩২) সুনামগঞ্জ জেলার তাহিরপুর থানার আব্দুল আজিজের ছেলে।

শুক্রবার তাকে সুনামগঞ্জ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এর আগে বৃহস্পতিবার রাতে জগন্নাথপুর থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে আসামিকে গ্রেপ্তার করে।

থানা পুলিশ জানায়, উপজেলার কলকলিয়া ইউনিয়নের জগদ্বীশপুর গ্রামের ব্যবসায়ী আবু সুফিয়ান তালকুদার গত ২০ ডিসেম্বর বিকাল তিনটার দিকে পৌরশহরের জগন্নাথপুর বাজারের সোনালি ব্যাংক থেকে দুই লাখ ৩৮ হাজার টাকা উত্তোলন করেন। ওই টাকা তুলে তিনি একটি অটোরিকশা করে পৌরশহরের ইকড়ছই স্স্নুইসগেট এলাকায় যাওয়ার সময় অটোরিকশায় যাত্রী সেজে থাকা অপর চার ছিনতাইকারী ব্যবসায়ীকে চাকু দেখিয়ে জোরপূর্বক ৩৮ হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে গাড়ি থেকে তাকে ধাক্কা দিয়ে ফেলে দিয়ে জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়ক দিয়ে দ্রম্নত অটোরিকশা নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় গত সোমবার ছিনতাইয়ের ঘটনায় জড়িত থাকার অভিযোগে অটোরিকশার চালককে গ্রেপ্তার করা হয়। ছিনতাইয়ের এ ঘটনায় তিনজনের নাম উলেস্নখ করে অজ্ঞাত আরও একজনকে আসামি করে জগন্নাথপুর থানায় মামলা দায়ের করেন আবু সুফিয়ান।

জগন্নাথপুর থানার উপ-পরিদর্শক (এসআই) অলক দাস বলেন, ছিতাইয়ের ঘটনায় এরমধ্যে তিন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। আসামিকে সুনামগঞ্জ আদালতে মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে