বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

এক দফা দাবিতে বিএনপির কালো পতাকা মিছিল

স্বদেশ ডেস্ক
  ২৭ জানুয়ারি ২০২৪, ০০:০০
নীলফামারী জেলা বিএনপি আয়োজিত কালো পতাকা মিছিল -যাযাদি

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ এবং সরকারের পদত্যাগের এক দফা দাবিতে দেশের বিভিন্ন জেলায় পতাকা মিছিল ও বিক্ষোভ সমাবেশ করছে বিএনপি। শুক্রবার তারা এ কর্মসূচি পালন করে। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

স্টাফ রিপোর্টার, নীলফামারী জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার নীলফামারী জেলা বিএনপির উদ্যোগে কালো পতাকা মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বিএনপির পৌর মার্কেটস্থ অস্থায়ী কার্যালয়ের সামনে থেকে বিএনপি ও এর সব সহযোগী সংগঠনের নেতাকর্মীরা হাতে কালো পতাকা নিয়ে বিভিন্ন স্স্নেস্নাগান সহকারে মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কার্যালয়ের সামনে ফিরে আসে। সেখানে জেলা বিএনপির সভাপতি আ খ ম আলমগীর সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কাজী আখতারুজ্জামান জুয়েল, পৌর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আল মাসুদ চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোর্শেদ আযম, জেলা ছাত্রদলের সভাপতি মারুফ পারভেজ প্রিন্স, শ্রমিকদলের সভাপতি নুর আলম প্রমুখ।

স্টাফ রিপোর্টার, মাদারীপুর জানান, মাদারীপুরে একদফা দাবিতে কালো পতাকা হাতে নিয়ে বিক্ষোভ মিছিল করেছে জেলা বিএনপি। মিছিলটি শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে শহরের রেন্ডিতলা এলাকা থেকে বের হয়ে গুরুত্বপূর্ণ কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। ঘণ্টাব্যাপী চলা কর্মসূচিতে ব্যানার, ফ্যাস্টুুন ও কালো পতাকা হাতে নিয়ে অংশগ্রহণ করেন কয়েকশ' নেতাকর্মী। মিছিল শেষে বিক্ষোভ সমাবেশ করেন জেলা বিএনপি। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির উপ-গণশিক্ষাবিষয়ক সম্পাদক আনিসুর রহমান খোকন তালুকদার। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট জাফর আলী মিয়া, সদস্য-সচিব জাহান্দার আলী জাহান, যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট জামিনুর রহমান মিঠু ও মিজানুর রহমান, জেলা যুবদলের সভাপতি ফারুক বেপারী, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহাদাত হোসেন, জেলা ছাত্রদলের সভাপতি জাকির হোসেন প্রমুখ।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম সালাউদ্দিন বলেন, 'বিএনপির কর্মসূচি চলাকালীন কোনো বাধা সৃষ্টি হয়নি। তারা শান্তিপূর্ণভাবে একটি মিছিল করেন। এখানে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে তাই পুলিশ সার্বক্ষণিক তাদের নজরদারিতে রাখে।'

স্টাফ রিপোর্টার, ভোলা জানান, একদফা দাবিতে কালো পতাকা মিছিল করেছে ভোলা জেলা বিএনপি। শুক্রবার সকালে জেলা বিএনপির দলীয় কার্যালয় থেকে মিছিলটি শুরু হয়ে হোটেল শীষ মহলের সামনে আসলে পুলিশের বাধায় সামনের দিকে যেতে না পাড়ায় মিছিলটি আবার দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন ভোলা জেলা বিএনপি সদস্য-সচিব রাইসুল আলম, যুগ্ম-আহ্বায়ক বশির হাওলাদার, বিএনপি নেতা মো. নাগর, জেলা শ্রমিক দলের সভাপতি শহিদুল ইসলাম মানিক, জেলা কৃষক দলের সভাপতি আবদুর রহমান সেন্টু, সাধারণ সম্পাদক মো. তসলিম, জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি ফখরুল আলম ফেরদাউস, সাধারণ সম্পাদক আবদুল কাদের সেলিম, জেলা সেচ্ছাসেবক দলের সভাপতি জামিল হোসেন অদুদ, সাধারণ সম্পাদক খন্দকার আল-আমিন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আল-আমীন হাওলাদার, শ্রমিক দলের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুলস্নাহসহ বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

ঝিনাইদহ প্রতিনিধি জানান, একদফা দাবিতে ঝিনাইদহে কালো পতাকা মিছিল ও সমাবেশ করেছে বিএনপি। শুক্রবার সকালে ঝিনাইদহ প্রেস ক্লাবের সামনে থেকে জেলা বিএনপির পক্ষ থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে মর্ডান মোড়ে গিয়ে শেষ হয়। এতে জেলা বিএনপি, উপজেলা বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়। পরে মর্ডান মোড়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। সে সময় জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট এম এ মজিদ, সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনা, সদর উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট কামাল আজাদ পান্নুসহ অন্যরা বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে