বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

ঝিনাইদহের ট্রাকভর্তি পলিথিন জব্দ

চন্দনাইশে কৃষিজমির মাটি কাটায় জরিমানা স্কেভেটর জব্দ
স্বদেশ ডেস্ক
  ২৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
ঝিনাইদহের ট্রাকভর্তি পলিথিন জব্দ

ঝিনাইদহে বিপুল পরিমাণ পলিথিন জব্দ করেছে পরিবেশ অধিদপ্তর। এদিকে চট্টগ্রামের চন্দনাইশে অবৈধভাবে ফসলি জমির মাটি কাটায় জরিমানা ও স্কেভেটর জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

ঝিনাইদহ প্রতিনিধি জানান, ঝিনাইদহে ট্রাকভর্তি বিপুল পরিমাণ পলিথিন জব্দ করেছে পরিবেশ অধিদপ্তর ওর্ যাব। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় ঝিনাইদহ-মাগুরা মহাসড়কের পোড়াহাটি এলাকায় একটি ট্রাক আটক করে জব্দ করা হয় ৪ হাজার ১০০ কেজি পলিথিন।

আটকরা হলো ঢাকার সাভার থানার মুশুরি খোলা গ্রামের নিজাম (২৪) ও মাদারীপুরের কালকিনি উপজেলার লক্ষ্ণীপুর গ্রামের ইমরান হোসেন (২৩)।

ঝিনাইদহ পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মুন্তাছির রহমান জানান, 'জিজ্ঞাসাবাদে আটকরা ঢাকার চকবাজার থেকে বিপুল পরিমাণ পলিথিন ঝিনাইদহ শহরের এক ব্যবসায়ীকে দেওয়ার জন্য ট্রাকযোগে নেওয়ার কথা স্বীকার করে।' এ ঘটনায় পরিবেশ অধিদপ্তরের পক্ষ থেকে মামলা দায়ের করে আসামিদের সদর থানায় সোপর্দ করা হয়েছে।

চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের চন্দনাইশে অবৈধভাবে ফসলি জমির টপ সয়েল কাটায় দেড় লাখ টাকা জরিমানা ও দুটি স্কেভেটর জব্দ করা হয়েছে।

শনিবার চন্দনাইশ পৌরসভার ৫নং ওয়ার্ডের দক্ষিণ হারলা ও কাঞ্চননগর ইউনিয়নের পূর্ব এলাহাবাদ এলাকায় অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপেস্নামেসি চাকমা।

অভিযানে দক্ষিণ হারলার মোহাম্মদ তুহিনকে (৪০) দেড় লাখ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে পূর্ব এলাহাবাদে কাউকে না পাওয়ায় স্কেভেটর জব্দ করা হয়। এ সময় চন্দনাইশ থানার এসআই মুজিবর রহমানের নেতৃত্বে পুলিশের একটি টিম অভিযানে সহযোগিতা করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে