বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

শ্রীনগর ও দুর্গাপুরে বেহাল সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন

স্বদেশ ডেস্ক
  ২৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
মুন্সীগঞ্জের শ্রীনগরে বেহাল সড়ক দ্রম্নত সংস্কারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন -যাযাদি

মুন্সীগঞ্জের শ্রীনগরে বেহাল সড়কের দ্রম্নত সংস্কার ও নেত্রকোনার দুর্গাপুরে রাস্তা সংস্কার এবং নদী রক্ষা বাঁধের কাজ সমাপ্তের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি জানান, মুন্সীগঞ্জের শ্রীনগরে গুরুত্বপূর্ণ একটি বেহাল সড়কের দ্রম্নত সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শুক্রবার উপজেলার জমিদারবাড়ির পুকুরপাড়ের সড়কে এ মানববন্ধন পালন করা হয়।

মানববন্ধনে এলাকাবাসী জানান, 'উত্তর বালাসুর-নতুন বাজারের একমাত্র চলাচলের সড়কটি তিন বছর ধরে বেহাল অবস্থায় পড়ে আছে। সড়কটি দিয়ে প্রতিদিন ভাগ্যকূল ও রাঢ়ীখাল ইউনিয়নের বাসিন্দারা চলাচল করেন। সড়কটির পাশে রয়েছে পর্যটন কেন্দ্র জমিদার যদুনাথ রায়ের বাড়ির বিক্রমপুর যাদুঘর, একাধিক সরকারি প্রাথমিক বিদ্যালয় ও জেলার একমাত্র সরকারি এতিমখানা। তাই এই রাস্তা সংস্কারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন তারা।

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি জানান, নেত্রকোনার দুর্গাপুর উপজেলার কাকৈরগড়া ইউনিয়নের পাঁচটি গ্রামের প্রধান সড়কটি দ্রম্নত সংস্কার করা এবং ঝানজাইল হতে বিরিশিরি নদী রক্ষা বাঁধের অসমাপ্ত কাজ দ্রম্নত সমাপ্ত করার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শুক্রবার রামবাড়ী গ্রামে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন 'অবসরপ্রাপ্ত শিক্ষক আজিজ খান, ওয়ার্ড আওয়ামী লীগের সম্পাদক তারাব উদ্দিন খান, মাদ্রাসা শিক্ষক আমিরুল ইসলাম, রামবাড়ী কেন্দ্রীয় জামে মসজিদের সম্পাদক মোস্তফা কামাল প্রমুখ।

বক্তারা বলেন, 'গত ২০২০ সালের ভয়াবহ বন্যায় রামবাড়ী-লক্ষ্ণীপুর গ্রামের প্রধান সংযোগ সড়কটি প্রায় ১২০ ফুট রাস্তা ভেঙে যায়। এতে কাকৈরগড়া ইউনিয়নের রামবাড়ী, লক্ষ্ণীপুর, দুর্গাশ্রম, আদমপুর, শালতিপাড়া গ্রামের শিক্ষার্থীসহ সাধারণ মানুষের চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। সেই সঙ্গে প্রতি বছর বন্যার সময় তীব্র স্রোতে অনেকেই আশপাশের ঘরবাড়ি ও রাস্তা ভাঙন কবলে পড়ছেন। অন্যদিকে বিরিশিরি থেকে ঝানজাইল বাজার পর্যন্ত নদী রক্ষা বাঁধের কাজ সমাপ্ত করার দাবি জানান তারা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে