সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

জীবননগরে নারী ও নালিতাবাড়ীতে যুবককে গলা কেটে হত্যা

পাঁচ জেলায় আরও ছয়জনের মৃতু্য
স্বদেশ ডেস্ক
  ২৯ জানুয়ারি ২০২৪, ০০:০০

চুয়াডাঙ্গার জীবননগরে পরকীয়ার কারণে নার্স স্ত্রীকে গলা কেটে হত্যা করেছে স্বামী। এদিকে শেরপুরের নালিতাবাড়ীতে এক যুবককে গলা কেটে হত্যার অভিযোগ উঠেছে মামাদের বিরুদ্ধে। এ ছাড়া নানা ঘটনায় পাঁচ জেলায় আরও ছয়জনের অপমৃতু্য হয়েছে। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত ডেস্ক রিপোর্ট-

স্টাফ রিপোর্টার, চুয়াডাঙ্গা ও জীবননগর প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গার জীবননগরে মা ক্লিনিক অ্যান্ড নার্সিং হোমের নার্সকে গলা কেটে হত্যার অভিযোগ উঠেছে স্বামী কবির হোসেনের বিরুদ্ধে। এ ঘটনার আড়াই ঘণ্টার মধ্যে স্বামীকে আটক করেছে পুলিশ। স্ত্রীর পরকীয়ার কারণে ক্ষিপ্ত হয়ে তাকে হত্যা করেছেন বলে পুলিশের জিজ্ঞাসাবাদে জানিয়েছেন স্বামী কবির হোসেন।

রোববার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) নাজিম উদ্দীন আজাদ। নিহত হাফিজা খাতুন (৩৫) জীবননগর উপজেলার সন্তোষপুর গ্রামের শমসের আলীর বড় মেয়ে।

শনিবার রাতে জীবননগর পৌরশহরের কেরু আখ সেন্টারের পাশে অবস্থিত মা নার্সিং হোম অ্যান্ড ক্লিনিকের দ্বিতীয়তলার কেবিনে কর্মরত নার্স হাফিজাকে অজ্ঞাত এক দুবৃর্ত্ত ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে পালিয়ে যায়। নার্সিং হোমের লোকজন তাকে উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে খবর পেয়ে রাতেই চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্‌) নাজিম উদ্দিন, সহকারী পুলিশ সুপার জাকিয়া সুলতানাসহ (দামুড়হুদা সার্কেল) জীবননগর থানার ওসি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

অন্যদিকে মর্মান্তিক এ ঘটনার আড়াই ঘণ্টার মধ্যে পুলিশ অভিযান চালিয়ে নিহত হাফিজার ঘাতক স্বামী কবির হোসেনকে জীবননগর বাসস্ট্যান্ড থেকে আটক করে। এ সময় তার কাছে থেকে হত্যায় ব্যবহৃত ছুরিটিও উদ্ধার করা হয়। এ ঘটনায় রোববার সকালে আটক কবির হোসেনকে একমাত্র আসামি করে জীবননগর থানায় হত্যা মামলা করেন নিহতের বাবা সমশের আলী।

স্টাফ রিপোর্টার, ভোলা জানান, ভোলার মেঘনা নদীতে বাবা ছেলেকে নিয়ে ট্রলারডুবির ঘটনায় ছেলে পারভেজ সরদারের মরদেহ উদ্ধার করেছে কোস্টগার্ড। ঘটনার ৮ দিন পর রোববার দুপুরে নদীর ইলিশা ফেরিঘাট সংলগ্ন থেকে ভাসমান অবস্থায় মরদেহটি উদ্ধার করা হয়।

ইলিশা নৌ-থানার ইন্সপেক্টর বিদু্যৎ বড়ুয়া জানান, দুপুরের দিকে ঘাটসংলগ্ন এলাকায় ভাসমান অবস্থায় মরদেহটি উদ্ধার করে কোস্টগার্ড। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। তবে এখনো বাবা আব্দুল রাজ্জাক নিখোঁজ রয়েছেন।

এর আগে ২১ জানুয়ারি মধ্যরাতে মনপুরা থেকে বরিশালের মেহেন্দীগঞ্জের উদ্দেশে ছেড়ে আসা মালবাহী ট্রলারটি ইলিশার জোরখাল পয়েন্টে প্রবল ঢেউয়ের কবলে পড়ে ডুবে যায়।

কক্সবাজার প্রতিনিধি জানান, কক্সবাজারের রামুর দক্ষিণ মিঠাছড়িতে এক মুসলিস্ন মাগরিবের মসজিদে নামাজ আদায় করতে গিয়ে দরজার কাচের দরজায় ধাক্কা লেগে মুনসেফ সিকদার নামে একজনের মৃতু্য হয়েছে। গত শনিবার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের ৭ নাম্বার ওযার্ডের ফকিরা মোরা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মুনসেফ সিকদার (২৬) ওই এলাকার মৃত মোহাম্মদ আলীর ছেলে।

মসজিদের মুসলিস্নরা জানান, শনিবার রামুর মসজিদে মাগরিবের নামাজ জামাতে আদায় করার জন্য তাড়াহুড়া করে প্রবেশের সময় কাচের দরজার সঙ্গে সজোরে ধাক্কা লাগে তার। এতে মুনসেফ মাথা ও দেহের বিভিন্ন স্থানে কাচের টুকরায় গুরুতর আহত হয়ে জ্ঞান হারান। তাকে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি জানান, শেরপুরের নালিতাবাড়ীতে সাবেক ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হবি, হারেজ আলী, আমেলা খাতুন ওরফে ঝর্ণার মদদে আপন ভাগ্নে শাহ কামাল ওরফে কদিকে (৩৫) গলা কেটে হত্যা করেছে সারোয়ার জাহান শান্ত, মোস্তফা ওরফে মস্তু, রাহুল মিয়া।

পুলিশ সংবাদ পেয়ে গত বৃহস্পতিবার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শেরপুর পাঠায়। হাবিবুর রহমান হবিসহ ছয়জনকে গ্রেপ্তারের পর আসামিদের স্বীকারোক্তিতে হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি, রক্ত মাখা গেঞ্জি, জুতা, ন্যাকড়া, পুড়ে যাওয়া কম্বলের অংশ উদ্ধার করেছে পুলিশ।

এ ব্যাপারে শনিবার বিকালে নালিতাবাড়ী থানায় সহকারী পুলিশ সুপার দিদারুল ইসলাম হত্যাকান্ডের ঘটনা প্রেস ব্রিফিং করেন।

ব্রিফিং সূত্রে জানা গেছে, ২০১৯ সালে হাবিবুর রহমান ওরফে হবির সঙ্গে প্রতিবেশী ফজল রহমানের জমি নিয়ে বিরোধ হয়। ওই সময় ফজল রহমানের ছেলে ইদ্রিস আলীকে (৩০) গুলি করে হত্যা করে আসামিরা।

ফজল রহমানের সঙ্গে বন্ধকী জমি নিয়ে শাহ কামাল কদির বিরোধ চলে আসছিল। ফজল রহমানের লোকদের ঘায়েল করার জন্য শাহকামাল কদিকে হত্যার পরিকল্পনা করে হাবিবুর রহমান হবিসহ হত্যাকারীরা। গত ২৫ জানুয়ারি রাতে হবির পরিত্যক্ত ঘরে কদিকে ডেকে এনে নৃশংসভাবে গলা কেটে হত্যা করে তারা। কদির মা আছিরন বেগম বাদী হয়ে নালিতাবাড়ী থানায় হত্যা মামলা করেছেন।

শনিবার দুপুরে গ্রেপ্তার সারোয়ার জাহান ওরফে শান্ত (২৬), মোস্তফা ওরফে মস্তু (৩০), রাহুল মিয়া (২২), হাবিবুর রহমান হবি, হারেজ আলী, আমেলা খাতুন ওরফে ঝর্ণাকে আদালতে সোপর্দ করলে হত্যার দায় স্বীকার করে হত্যাকারীরা। বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার হাগলাবুনিয়া গ্রামে রোকেয়া বেগম (৫০) নামে একজন নারী বিষপানে আত্মহত্যা করেছেন। রোববার সকালে পুলিশ লাশের সুরতহাল করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট জেলা সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। মৃত রোকেয়া হোগলাবুনিয়া গ্রামের ফজলুর রহমানের স্ত্রী। মোড়েলগঞ্জ থানায় অপমৃতু্য মামলা রেকর্ড হয়েছে।

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি জানান, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পৃথক স্থান থেকে দুই কিশোরীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহতরা হলো উপজেলার দক্ষিণ ইউনিয়নের আব্দুলস্নাহপুর এলাকার ইউনুছ মিয়ার মেয়ে কলেজছাত্রী শারমিন আক্তার (১৭) ও পৌর শহরের বড় বাজার এলাকার সাগর মিয়ার মেয়ে সুফিয়া (১৪)। পারিবারিক কলহের জেরে তারা আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। রোববার দুপুরে এ আত্মহত্যার ঘটনা ঘটে।

চৌদ্দগ্রাম (কুমিলস্না) প্রতিনিধি জানান, কুমিলস্নার চৌদ্দগ্রামে খেলার ছলে বাড়ির পাশের পুকুরের পানিতে ডুবে জান্নাতুল ফেরদৌস নামে এক শিশুর মৃতু্য হয়েছে। সে উপজেলার শুভপুর ইউনিয়নের কাদৈর গ্রামের মাইন উদ্দিনের মেয়ে। রোববার বিকালে তথ্যটি নিশ্চিত করেছেন নিহতের দাদা আবুল হাশেম। দুপুরে দুই বছর বয়সি শিশু জান্নাতুল ফেরদৌস বাড়ির পাশে খেলা করছিল। পরিবারের লোকজন দীর্ঘক্ষণ তাকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি করে। এক পর্যায়ে পাশের পুকুরে তাকে ভাসতে দেখে উদ্ধার করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে