বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

বিশ্ব কুষ্ঠ দিবস পালিত

স্বদেশ ডেস্ক
  ২৯ জানুয়ারি ২০২৪, ০০:০০
বিশ্ব কুষ্ঠ দিবস পালিত

'আত্মমর্যাদার পরিবেশ, কুষ্ঠ-কলঙ্কের হবে শেষ' প্রতিপাদ্যে সারাদেশে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত হয়েছে। রোববার প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

পঞ্চগড় প্রতিনিধি জানান, পঞ্চগড়ে দিবসটি উপলক্ষে স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় কুষ্ঠ কর্মসূচির সহযোগিতায় পঞ্চগড় জেলা সিভিল সার্জন অফিসের আয়োজনে একটির্ যালি বের হয়।র্ যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিভিল সার্জন অফিসে গিয়ে শেষ হয়।

বিভিন্ন সচেতনতামূলক ব্যানার, ফেস্টুন, মাইকিংসহর্ যালিতে সরকারি ও বেসরকারি সংস্থার কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি এবং কুষ্ঠ রোগীসহ দুই শতাধিক নারী-পুরুষ অংশ নেন।

র্

যালি শেষে সিভিল সার্জন চত্বরে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সিভিল সার্জন ডা. মোস্তফা জামান চৌধুরী সভাপতিত্বে অন্যান্যের মাঝে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার কনক কান্তি দাস, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আফরোজা বেগম রীনা, পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের সার্জারি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. আমির হোসেন, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. এসএম শরীফ আফজাল বক্তব্য দেন। জেলা স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. জিয়াউদ্দিন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

মেহেরপুর প্রতিনিধি জানান, দিবসটি উপলক্ষে শহরের ঈদগাহ মোড় এলাকা থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় নেতৃত্ব দেন জেলা সিভিল সার্জন ডা. মহীউদ্দীন আহম্মেদ। মেহেরপুর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. জমির মোহাম্মদ হাসিবুস সাত্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অলোক কুমার দাসসহ চিকিৎসক, স্বাস্থ্য বিভাগ ও হাসপাতালের নার্স ও স্বাস্থ্যকর্মীরা শোভাযাত্রায় অংশ নেন। শোভাযাত্রাটি হাসপাতাল সড়ক প্রদক্ষিণ শেষে সিভিল সার্জন অফিস চত্বরে গিয়ে শেষ হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে