বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
ছয় জেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

বাঁশখালীতে দুই হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

স্বদেশ ডেস্ক
  ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
বাঁশখালীতে দুই হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

চট্টগ্রামের বাঁশখালীতে দু'টি বেসরকারি হাসপাতাল ও দু'টি ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা করা হয়েছে। এছাড়াও আরও ছয় জেলায় অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের বাঁশখালীতে দু'টি বেসরকারি হাসপাতাল এবং দু'টি ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় প্রতিষ্ঠানগুলোকে দুই লাখ ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার উপজেলা সদরে এই ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল খালেক পাটোয়ারী এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শফিউর রহমান মজুমদার।

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া জানান, অবশেষে প্রশাসনের নির্দেশে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর গরুর বাজারে অবৈধভাবে নির্মিত সাতটি দোকান নিজ উদ্যোগে ভাঙতে শুরু করেছেন দখলকারিরা। সোমবার সকাল ১০টা থেকে অবৈধ দখলকারীরা নিজ উদ্যোগে তাদের নির্মিত স্থাপনা ভাঙা শুরু করেন। মঙ্গলবারও দোকান ভাঙা অব্যাহত ছিল।

এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সেলিম শেখ জানান, রোববার সকালে সদর উপজেলার সুহিলপুর গরুর বাজার পরিদর্শন করি। ইজারা না পেয়েও যারা দোকান নির্মাণ করেছেন, তারা নিজ উদ্যোগে স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য প্রতিজ্ঞা করে একদিনের সময় চেয়েছে। তাই তাদের একদিনের সময় দেওয়া হয়েছিল।

বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি জানান, জাটকাসহ সব ধরনের দেশীয় প্রজাতির ছোট মাছ রক্ষা এবং অবৈধ জাল নির্মূলে বরিশালের বাবুগঞ্জে মাসব্যাপী চলমান অভিযান অব্যাহত রয়েছে। মঙ্গলবার ভোর রাতে বাবুগঞ্জ উপজেলার আড়িয়াল খাঁ নদী ও কমিশনার চর, কামার চরে ভোর রাতের যৌথ অভিযান মৎস্য অধিদপ্তর ও উপজেলা প্রশাসন।

অভিযানে ১ হাজার ৪০০ কেজি জাটকা জব্দ করে ১৩টি এতিমখানা ও গরিব-দুঃখী মানুষের মাঝে বিতরণ করা হয়েছে।

দৌলতপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি জানান, মানিকগঞ্জের দৌলতপুরে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনের অপরাধে এক এস্কাভেটর মালিককে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। এ সময় দুই ট্রলি ড্রাইভারকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার উপজেলার কলিয়া ইউনিয়নের পাঁচকলিয়ায় মোবাইল কোর্ট পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) এস এম ফয়েজ উদ্দিন।

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি জানান, নাটোরের গুরুদাসপুরের্ যাব ও ভোক্তা অধিকারের যৌথ ভেজালবিরোধী অভিযানে তিন ভেজাল গুড় তৈরির প্রতিষ্ঠানকে চার লাখ ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে উপজেলার পৌর সদরের পুরানপাড়া এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

এ সময় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোরের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর,র্ যাবের সিনিয়র সহকারী পুলিশ সুপার সঞ্জয় কুমার সরকার উপস্থিত ছিলেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোরের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর বলেন, 'চাঁচকৈড় বাজারের ভেজাল গুড় ব্যবসায়ী সুজনকে আড়াই লাখ, দুলালকে ১ লাখ ৯০ হাজার ও আলামীনকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।'

রাজৈর (মাদারীপুর) প্রতিনিধি জানান, মাদারীপুরের রাজৈরে অভিযান চালিয়ে অবৈধ ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রি করায় তিন ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার উপজেলার কদমবাড়ি বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা। এ সময় অবৈধ ব্যান্ডরোল যুক্ত বাধন, নিপা ও ময়না বিড়ি বিক্রির দায়ে সতিশ স্টোরকে ৭ হাজার, লিটন স্টোরকে ৫ হাজার ও মহানন্দ স্টোরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে