শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ট্রেনে কাটা পড়ে দুইজনসহ চার জেলায় চারজনের মৃতু্য

গৌরীপুরে জমি সংক্রান্ত বিরোধে কৃষক আখাউড়ায় মোবাইল দেখায় নববধূ খুন

স্বদেশ ডেস্ক
  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
গৌরীপুরে জমি সংক্রান্ত বিরোধে কৃষক আখাউড়ায় মোবাইল দেখায় নববধূ খুন

ময়মনসিংহের গৌরীপুরে জমি সংক্রান্ত বিরোধে কৃষককে এবং ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মোবাইল দেখা নিয়ে স্বামী-স্ত্রীর দ্বন্দ্বে নববধূ খুন হয়েছে। এদিকে ট্রেনে কাটা পড়ে দুইজনসহ নীলফামারী, জয়পুরহাট, গাইবান্ধা ও বাগেরহাটের ফটিকছড়িতে চারজনের মৃতু্য হয়েছে। স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ইউসুফাবাদ গ্রামে জমি সংক্রান্ত বিরোধে স্থানীয় মুজিবুর রহমান (৬০) নামে এক কৃষককে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। গত মঙ্গলবার দিনগত রাত পৌনে ১টার সময় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আহত কৃষকের মৃতু্য হয়।

এর আগে গত শুক্রবার বিকালে প্রতিপক্ষ স্থানীয় আব্দুল আজিজ দুদু (৫৬) ও তার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে পরিকল্পিতভাবে এ হামলা চালিয়েছেন বলে অভিযোগ উঠেছে। হামলায় একই পরিবারের আরও পাঁচজন গুরুতর আহত অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। আহতরা হলেন- নিহত মুজিবুর রহমানের স্ত্রী আনোয়ারা বেগম (৫০), ছেলে আনোয়ার হোসেন (৩৭), শুভ মিয়া, মেয়ে মর্জিনা সুলতানা ও মনিরা সুলতানা।

নিহতের ছেলে আনোয়ার হোসেন জানান- প্রতিবেশী আব্দুল আজিজ দুদুর সঙ্গে তাদের জমি নিয়ে বিরোধ চলছিল। ঘটনার দিন বাড়ির পাশে লাউ ক্ষেতের পরিচর্চা শেষে বাড়ি ফিরছিলেন তিনি, তার বাবা মুজিবুর রহমান ও ছোট ভাই শুভ মিয়া। এ সময় রাস্তায় দুদু ও তার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিতে হামলা চালিয়ে তাদেরকে মারাত্মক রক্তাক্ত জখম করে। তাদের ডাক-চিৎকারে তার মা ও দুই বোন ঘটনাস্থলে আসলে তাদেরকেও পিটিয়ে আহত করা হয়। মাথায় গুরুতর জখম নিয়ে ৫ দিন মৃতু্যর সঙ্গে পাঞ্জা লড়ে মঙ্গলবার দিনগত রাতে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার বাবা মুজিবুর রহমান মারা যান।

আনোয়ার হোসেন আরও জানান- এ হত্যাকান্ডের ঘটনায় জড়িত আব্দুল আজিজ দুদুসহ ১২ জনের নাম উলেস্নখপূর্বক মোট ১৭ জনের বিরুদ্ধে বুধবার সকালে গৌরীপুর থানায় তিনি বাদী হয়ে মামলা করেছেন।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন চন্দ্র রায় জানান- ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি জানান, মোবাইল দেখা নিয়ে স্বামী-স্ত্রীর মনোমালিন্যের জেড়ে প্রাণ দিতে হলো নববধূ তাছলিমাকে। ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বিয়ের ৫ দিনের মাথায় গলা কেটে নববধূকে হত্যাকারী পাষন্ড স্বামী আব্দুল হামিদকে (২৮) আটক করা হয়েছে। বুধবার বেলা ১১টার দিকে উপজেলার দক্ষিণ ইউনিয়নের হীরাপুর বড় মুড়া সীমান্ত দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার সময় বিজিবি ও পুলিশ তাকে আটক করে। আব্দুল হামিদ উজেলার দক্ষিণ ইউনিয়নের হীরাপুর গ্রামের মধ্যপাড়ার মৃত আব্দুল লতিফের ছেলে।

এর আগে মঙ্গলবার আব্দুল হামিদ তার স্ত্রী তাছলিমা আক্তারকে ছুড়ি দিয়ে গলাকেটে হত্যা করেন। এ ঘটনায় ওই রাতেই নিহতের বড় ভাই আব্দুল কুদ্দুছ বাদী হয়ে আব্দুল হামিদকে আসামি করে থানায় মামলা করেন। মামলায় কয়েকজনকে অজ্ঞাতনামা দেখানো হয়েছে।

আখাউড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আব্দুল হামিদ স্ত্রীকে হত্যার কথা স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন তার স্ত্রী মোবাইলে টিকটক দেখতেন ও ছেলের সঙ্গে চ্যাটিং করতেন বলে সন্দেহ ছিল। আব্দুল হামিদ তার স্ত্রীর মোবাইল দেখতে চাইলে তাকে তার স্ত্রী মোবাইল ধরতে বারণ করে। এনিয়ে তাদের মধ্যে মনোমালিন্য হয়। ঘটনার দিন সকালে তাছলিমা বাবার বাড়িতে যেতে চাইলে হামিদ যেতে দেননি। এরপর স্বামী আব্দুল হামিদ বাজার থেকে ছুরি কিনে বাড়ি ফিরে স্ত্রীকে গলা কেটে হত্যা করেন।

স্টাফ রিপোর্টার, নীলফামারী জানান, নীলফামারীর সৈয়দপুরে মসজিদে নামাজ পড়ার সময় সিজদারত অবস্থায় এক মুসলিস্নর মৃতু্য হয়েছে। বুধবার শহরের ১৩ নম্বর ওয়ার্ডের আল ফারুক একাডেমি সংলগ্ন বাঁশবাড়ী জামে রিজভিয়া মসজিদে ফজরের নামাজের সময় এ ঘটনা ঘটে।

মৃত ব্যক্তির নাম ভোলা কোরাইশী (৫৩)। তিনি বাঁশবাড়ী পুরাতন কিলখানা মহলস্নার বাসিন্দা মৃত খয়রাতী কোরাইশীর তৃতীয় ছেলে। পেশায় একজন মাংস ব্যবসায়ী ছিলেন ভোলা কোরাইশী।

স্থানীয় সূত্রে জানা যায়, ভোরে মসজিদে নামাজ আদায় করতে যান ভোলা। সেখানে সুন্নত নামাজ পড়ার সময় সিজদারত অবস্থায় মৃতু্যর কোলে ঢলে পড়েন তিনি।

জয়পুরহাট প্রতিনিধি জানান, জয়পুরহাটে ট্রেনের ধাক্কায় অজ্ঞাত এক ব্যক্তি নিহত হয়েছেন। বুধবার ভোর রাতে শহরের ডাকবাংলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, রাস্তা পার হওয়ার সময় খুলনা থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী সীমান্ত এক্সপ্রেসের ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলেই নিহত হন তিনি। যে ব্যক্তি মারা গেছে, তিনি এই এলাকার না। তাই তাকে কেউ চিনতে পারছেন না।

জয়পুরহাট সদর থানার ওসি হুমায়ুন কবির জানান, স্থানীয়রা খবর দিলে পুলিশ ঘটনাস্থলে যায়। প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সান্তাহার রেলওয়ে পুলিশকে জানানো হয়েছে।

সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি জানান, গাইবান্ধার বাদিয়া খালী রেলওয়ে স্টেশনে ট্রেনে কাটা পড়ে উৎপল চন্দ্র (৩৬) নামের এক যুবকের মৃতু্য হয়েছে। গত মঙ্গলবার বাদিয়াখালী ইউনিয়নের সুখান দীঘি এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও বোনারপাড়া রেলওয়ে থানার ওসি খায়রুল ইসলাম তালুকদার বলেন, সকাল ১০টার দিকে সুখান দীঘি এলাকায় রেললাইনে উপর দিয়ে মোবাইলে কথা বলতে বলতে হাঁটছিলেন উৎপল। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা লালমনিরহাটগামী লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনে কাটা পড়েন। উৎপল পলাশবাড়ী উপজেলার হরিণাবাড়ি ইউনিয়নের চিকার ভিটা এলাকার কার্তিক চন্দ্র দাসের ছেলে।

ফটিকছড়ি (বাগেরহাট) প্রতিনিধি জানান, চট্টগ্রামের ফটিকছড়িতে মুন্নী আকতার (৩০) নামে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গত মঙ্গলবার উপজেলার নাজিরহাট পৌরসভার ৪নং ওয়ার্ডে রাবিয়া আলী ভবনের ৩য় তলার শয়নকক্ষ থেকে এ লাশ উদ্ধার করা হয়। মুন্নী পৌর এলাকার কুম্ভারপাড়ার ইয়াছিনের স্ত্রী।

জানা যায়, প্রেমের সম্পর্কে পরিবারের অজান্তে কক্সবাজার জেলার পেকুয়া এলাকার মেয়ে মুন্নীকে ৬ মাস আগে বিয়ে করেন ইয়াছিন। বিয়ের পর তারা নাজিরহাট হসপিটাল রাস্তার মাথা এলাকায় ভাড়া থাকতেন। পারিবারিক কলহ সবসময় লেগে থাকত।

মুন্নী ঢাকায় একটি প্রাইভেট জব করতেন। মঙ্গলবার ঢাকা থেকে মুন্নী আসলে পুনরায় ঝগড়ার এক পর্যায়ে শয়নকক্ষের দরজা বন্ধ করে দেন। পরে দীর্ঘক্ষণ ডাকাডাকির পর সাড়াশব্দ না পেয়ে দরজা ভেঙে ভেতরে তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে