শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

'বাল্যবিয়ে প্রতিরোধে সরকারি হটলাইন ব্যবহার নিশ্চিত করতে হবে'

বাগেরহাট প্রতিনিধি
  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
'বাল্যবিয়ে প্রতিরোধে সরকারি হটলাইন ব্যবহার নিশ্চিত করতে হবে'

খুলনা বিভাগীয় কমিশনার অফিসের স্থানীয় সরকার শাখার পরিচালক হুসাইন শওকত বলেছেন, 'নারী নির্যাতন বৃদ্ধি, নারী ও শিশুদের পুষ্টিহীনতার অন্যতম কারণ আমাদের দেশে বাল্যবিয়ে চলমান।

তাই বাল্যবিয়ে প্রতিরোধে বিধি-বিধানসহ সরকারি ও বেসরকারিভাবে নানা প্রকল্প কর্মসূচি করা হচ্ছে। সচেতনতার পাশাপাশি আইনের ত্বরিত প্রয়োগে সরকার হটলাইন নম্বর দিয়েছে। এই হটলাইন নম্বর যথাযথ ব্যবহারের জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।'

মঙ্গলবার বাগেরহাটের চিতলমারী উপজেলার শিবপুর এলাকায় বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের সহযোগিতায় বাল্যবিয়ে প্রতিরোধে জীবন দক্ষতা বিষয়ে সেশন ও স্বপ্নসারথি দলের অভিভাবকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

সভায় বিশেষ অতিথি ছিলেন বাগেরহাট জেলা স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক ড. ফকরুল হাসান। আরও উপস্থিত ছিলেন চিতলমারী উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা বেদবতী মিস্ত্রি, ব্র্যাকের জেলা ব্যবস্থাপক সেলপ পলাশ হালদার, ডেপুটি ম্যানেজার ইসমাইল হোসেন প্রমুখ। সেশনে ২৫ জন স্বপ্নসারথি এবং তাদের অভিভাবকরা অংশগ্রহণ করেন। প্রধান অতিথি এ কর্মসূচির প্রশংসা করেন এবং এরূপ কার্যক্রম দেশব্যাপী থাকা দরকার বলে মতামত দেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে