সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

দক্ষ, পরিশ্রমী, মানবিক ও শিক্ষাবন্ধব ইউএনও লিটুস লরেন্স চিরান

মো. আসাদুজ্জামান খান সোহাগ, আটপাড়া (নেত্রকোনা)
  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
লিটুস লরেন্স চিরান

নেত্রকোনার আটপাড়ায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে যোগদানের পর থেকেই স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত জনপ্রশাসন হিসেবে গড়তে দিন-রাত কাজ করে যাচ্ছেন ইউএনও লিটুস লরেন্স চিরান। তিনি যোগদানের পরই সমাজের বিভিন্ন স্তরের মানুষের সঙ্গে মতবিনিময় করেছেন। এ সময় দেখা গেছে নির্ভীক, নিরহংকার ও সদালাপী এই মানুষটির মনে রয়েছে নানা স্বপ্ন এবং উদ্ভাবনী ভাবনা, যা তিনি বাস্তবায়ন করার জন্য বদ্ধপরিকর। বর্তমান সরকারের সব এজেন্ডা যথাযথভাবে বাস্তবায়নের পাশাপাশি সমাজের আপামর মানুষের সার্বিক কল্যাণে নিরন্তর ব্যস্ত থাকেন এই ইউএনও। ইতোমধ্যে তিনি ও তার টিম সারা উপজেলায় ব্যাপক সুনাম অর্জন করেছে।

ইউএনও লিটুস লরেন্স চিরান খুব কম সময় আটপাড়ায় আসলেও এখানকার মানুষের জন্য অনেক পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছেন। আটপাড়ায় আসার পর তার মানবিক মূল্যবোধ এবং কর্মদক্ষতায় আটপাড়া উপজেলাবাসী মুগ্ধ। তার নতুন নতুন চিন্তা ও দীর্ঘস্থায়ী পরিকল্পনা আটপাড়ায় উপজেলা প্রশাসনকে দাঁড় করিয়েছে এক নতুন মাত্রায়। তিনি আইন ও নিয়মনীতি মেনে চলতেই অভ্যস্ত।

কেনো বিশেষ প্রয়োজনে তার সঙ্গে দেখা করতে চেয়ে সুযোগ পাওয়া যায়নি এমন ঘটনা বিরল। সাক্ষাৎ প্রত্যাশী মানুষের কুশলাদি জিজ্ঞাসা করে তাদের সমস্যা বা দুর্ভোগের কার্যকর সমাধানে যথাসাধ্য চেষ্টা করা, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থী, অসহায় ও পিছিয়ে পড়া মানুষের সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া, চিকিৎসা বঞ্চিত মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করার জন্য সহযোগিতা করে যাচ্ছেন।

শিক্ষার প্রতি সর্বাধিক গুরুত্ব দিয়ে শিল্প-সাহিত্য এবং শিক্ষা ও সুকুমারবৃত্তির চর্চায় আটপাড়াকে এগিয়ে নিতে বদ্ধপরিকর।

মুজিব বর্ষের অঙ্গীকার ও প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সব ভূমিহীন ও গৃহহীনের জন্য ভূমি ও গৃহের সংস্থান এবং তার নিরলস পরিশ্রমে আটপাড়াকে ক-শ্রেণির ভূমিহীন ও গৃহহীন মুক্ত করা হয়। এ উপজেলায় মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু গ্যালারি গড়ে তোলা, উপজেলা পরিষদের ভূমি সংরক্ষণে বাউন্ডারী দেয়াল নির্মাণ, শিশুদের বিনোদনের জন্য শিশুপার্ক তৈরি, সরকারি পুকুর সংস্কারের মাধ্যমে বিনোদন কেন্দ্র তৈরি, সুমাইখালী খালের পাশে পার্ক তৈরি করার পরিকল্পনাসহ মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে উপজেলার সব বিভাগের সমন্বয়ে নানা উদ্যোগ নিয়েছেন।

ইউএনও লিটুস লরেন্স চিরান বলেন, 'আমরা যা করছি আমাদের উপর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অর্পিত দায়িত্ব মাত্র। আমরা জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়ার মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠা ও জবাবদিহিতা নিশ্চিত করতে কাজ করছি। স্বচ্ছ ও দুর্নীতি মুক্ত জনপ্রশাসনকে জনকল্যাণে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সবার সার্বিক সহযোগিতা প্রত্যাশা করছি।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে