সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

কারাগারে সাজাপ্রাপ্ত আসামিসহ ৩ জেলায় তিনজনের অপমৃতু্য

স্বদেশ ডেস্ক
  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
কারাগারে সাজাপ্রাপ্ত আসামিসহ ৩ জেলায় তিনজনের অপমৃতু্য

তিন জেলায় তিনজনের অপমৃতু্যর খবর পাওয়া গেছে। এর মধ্যে একজন কারাগারে সাজাপ্রাপ্ত আসামি রয়েছেন। বরিশালের হিজলা, ঢাকার কেরানীগঞ্জ ও গাজীপুরের কালিয়াকৈরে এসব মৃতু্যর ঘটনা ঘটে। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত খবর-

বরিশাল অফিস জানিয়েছে, জেলার হিজলা উপজেলায় নদী থেকে ভাসমান অবস্থায় মাদ্রাসা ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার সকালে মেঘনা নদীতে ভাসমান অবস্থায় মরদেহটি উদ্ধার করা হয়। গত ১৪ ফেব্রম্নয়ারি নদীতে গোসল করতে গিয়ে ওই ছাত্র নিখোঁজ হয়।

হিজলা নৌ-পুলিশের পরিদর্শক তারিকুল ইসলাম জানান, মাদ্রাসা ছাত্র সাব্বির হোসেন (১৯) ঢাকার হাজারীবাগ এলাকার বাসিন্দা মাহতাব হোসেনের ছেলে। তিনি ঢাকার মোহাম্মদ বায়তুল আমান মাদ্রাসার ছাত্র। হিজলা উপজেলার বড়জালিয়া গ্রামে খালার বাড়িতে বেড়াতে এসেছিলেন সাব্বির। গত ১৪ ফেব্রম্নয়ারি দুপুরে কেরানীগঞ্জের বাসিন্দা মামা নাছিরউদ্দিনের সঙ্গে মেঘনা নদীতে গোসল করতে যায়। সাঁতার না জানায় নদীতে ডুবে নিখোঁজ হয়। তাৎক্ষণিক খোঁজাখুঁজির পর সন্ধান মেলেনি তার। ঘটনার তিন দিন পর ঘটনাস্থল ইয়ামিন মুন্সীর ইটভাটার অদূরেই শনিবার সকালে মরদেহটি ভেসে ওঠে। পরে উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন করে মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

কেরানীগঞ্জ (ঢাকা) জানান, ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদি নুরুল ইসলাম মুন্সি (৪৭) মারা গেছেন। শনিবার দুপুরে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ এ তথ্য নিশ্চিত করেছেন। নুরুল ইসলামের বাড়ি বরিশালের বাকেরগঞ্জ উপজেলার গোমা গ্রামে। তার বাবার নাম মোবারক আলী মুন্সি।

জেল সুপার সুভাষ কুমার ঘোষ জানান, চিকিৎসার জন্য গত ২৩ জানুয়ারি বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে তাকে ঢাকায় পাঠানো হয়। এরপর ২৭ জানুয়ারি ঢাকা কেন্দ্রীয় কারাগারের মাধ্যমে তাকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় সেখানে তার মৃতু্য হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ নিহতের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি জানান, গাজীপুরের কালিয়াকৈরের বাঘাইড় এলাকা থেকে শনিবার অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। কালিয়াকৈর থানার তদন্ত কর্মকর্তা সাব্বির রহমান জানান, উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের বাঘাইড় এলাকার স্থানীয়রা একটি ময়লার ডোবায় যুবকের লাশ দেখতে পেয়ে পুলিশে সংবাদ দেয়। সংবাদ পেয়ে পুলিশ ডোবা থেকে লাশ উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহাম্মদ মেডিকেল কলেজ মর্গে পাঠায়। নিহতের পরিচয় জানার চেষ্টা চলছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে