সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

শালস্নায় হাওড় বাঁধ নির্মাণ কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

শালস্না (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
শালস্নায় হাওড় বাঁধ নির্মাণ কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

সুনামগঞ্জের শালস্নায় ছায়ার হাওড় বাঁধ নির্মাণের উপ-কমিটি গঠনে অনিয়মের অভিযোগ উঠেছে। প্রকল্প সচিবের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও কাবিটা প্রকল্প বাস্তবায়ন সভাপতির কার্যালয়ে লিখিত অনিয়মের অভিযোগটি করে এলাকাবাসী।

অভিযোগ সূত্রে জানা গেছে, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ২০২৩-২০২৪ আর্থিক বছরে শালস্না উপজেলার শালস্না উইনিয়নের কৃষ্ণপুর স্কিমের ছায়ার হাওড় উপ-প্রকল্পের আওতায় কুকরার ভাঙ্গা-ঝরাইন্না খাল পর্যন্ত ৪৩.১৯৯ কিলোমিটার থেকে ৪৪.২৩৮ কিলোমিটার পর্যন্ত মোট ১০৩৯ মিটার বাঁধের ভাঙা বন্ধ মেরামত কাজ চলছে। এ কাজের জন্য ১৭ লাখ ৯ হাজার ১৩৫ টাকা, ৫৬ পয়সা বরাদ্দ রয়েছে।

সূত্রে জানা গেছে, হাওড়ে যেসব কৃষকের জমি রয়েছে, নিয়ম অনুযায়ী তাদের নিয়েই হাওড় রক্ষাবাঁধ নির্মাণ কমিটি গঠন করার কথা। এক্ষেত্রে ভূমিহীন অজিত সরকারকে উপ-প্রকল্প কমিটিতে সদস্য সচিব করে কমিটি গঠন করে দিয়েছে কর্তৃপক্ষ। ভূমিহীন অজিত সরকারের ভূমি না থাকায় এতে ক্ষুব্ধ হয়ে একই এলাকার হৃদয় সরকার ৮৬নং পিআইসি উপ-কমিটি বাতিল চেয়ে ১৩ ফেব্রম্নয়ারি ইউএনও কার্যালয়ে লিখিত অভিযোগ করেন।

এ ব্যাপারে কাবিটা স্কিম প্রকল্প সভাপতি ইউএনও মনজুর আহসান জিসান জানান, তদন্ত সাপেক্ষে নীতিমালা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযুক্ত অজিত সরকারের সঙ্গে কথা হলে তিনি জানান, 'হাওড়ে আমার জমি আছে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে