বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

নবীগঞ্জে তুচ্ছ ঘটনায় সহপাঠীদের হাতে কলেজছাত্র খুন

ঝিনাইদহে ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষার্থী নিহত হাটহাজারীতে নির্যাতনে গৃহবধূর মৃতু্য
স্বদেশ ডেস্ক
  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
নবীগঞ্জে তুচ্ছ ঘটনায় সহপাঠীদের হাতে কলেজছাত্র খুন

হবিগঞ্জের নবীগঞ্জে থুতু ফেলার ঘটনার জেরে সহপাঠীদের হাতে কলেজছাত্র খুন হওয়ার খবর পাওয়া গেছে। এদিকে, ঝিনাইদহের কোটচাঁদপুরে ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষার্থী নিহত এবং চট্টগ্রামের হাটহাজারীতে মানসিক নির্যাতনে গৃহবধূর মৃতু্যর অভিযোগ উঠেছে। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, হবিগঞ্জের নবীগঞ্জে তুচ্ছ ঘটনার জের ধরে সহপার্টীদের হাতে খুন হয়েছেন কলেজছাত্র সৈয়দ তাহসিন (১৯)। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে শহরের ওসমানী সড়কস্থ চৌদ্দ হাজারী মার্কেটের সামনে। ঘটনার পরপরই পুলিশ ঘটনার তদন্তসহ জড়িতদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রেখেছে। ইতোমধ্যে পুলিশ ঘটনার সঙ্গে জড়িত ৫-৭ জনের নাম শনাক্ত করেছে। তদন্তের স্বার্থে তা প্রকাশ করা যাচ্ছে না বলে জানায় পুলিশ। বৃহস্পতিবার সকালে বাহুবলের সার্কেল এসপি আবুল খয়েরসহ একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানা যায়, মঙ্গলবার সকালে নবীগঞ্জ ডিগ্রি কলেজে কলেজ ছাত্র মান্না তার অপর সহপাঠী উমর ফারুক প্রান্তিককে দেখে থুথু ফেলে। থুথু ফালানোর ঘটনাটি প্রান্তিকের সহকর্মী সৈয়দ রাইসুল হক তাহসিনসহ কয়েকজনের মধ্যে জানাজানি হয়। এ নিয়ে সৈয়দ তাহসিন ও মান্নার মধ্যে বাদানুবাদ হয়। রাত সাড়ে ৮টার দিকে তাহসিন নতুন বাজারস্থ রাজা কমপেস্নক্সের পেছনে চা খাচ্ছিলেন। এ সময় মান্না দলবল নিয়ে তাহসিনের উপর চড়াও হয়। আশপাশের লোকজন এগিয়ে আসলে পরিস্থিতি স্বাভাবিক হয়। রাত সাড়ে ৯টায় পুনরায় ওসমানী রোডস্থ চৌদ্দ হাজারী মাকের্টে মান্না ও তার সহকর্মীদের সঙ্গে তাহসিনের মধ্যে সংঘর্ষ বাধলে সৈয়দ তাহসিন (১৯), মান্না (১৮) গুরুতর আহত হয়। হাসপাতালে যাবার পথে মান্না গংরা ধারালো অস্ত্র দিয়ে তাহসিনকে ছুরিকাঘাত করে। পরে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসারত অবস্থায় রাত আড়াইটার দিকে সৈয়দ তাহসিন মৃতু্যর কোলে ঢলে পড়ে।

এ ব্যাপারে থানার ওসি মাসুক আলী বলেন, ঘটনার পরপরই পুলিশ তদন্তে নামে। সন্ধিগ্ধ আসামিদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে।

ঝিনাইদহ ও কোটচাঁদপুর প্রতিনিধি জানান, ঝিনাইদহের কোটচাঁদপুরে ট্রেনে কাটা পড়ে ফাহাদ হাসান (১৩) নামের এক স্কুল শিক্ষার্থী নিহত হয়েছে। সে কোটচাঁদপুর উপজেলার রাঙ্গিয়ারপোতা গ্রামের আব্দুস সামাদের ছেলে ও স্থানীয় এলাঙ্গী মফেজ উদ্দীন মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী। বুধবার সকালে বাড়ির পাশের রেলক্রসিং পার হতে গেলে খুলনা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি তাকে ধাক্কা দেয়। ট্রেনের ধাক্কায় মোটর সাইকেল ছিন্নভিন্ন ও ফাহাদের শরীর ক্ষতবিক্ষত হয়ে ঘটনাস্থলেই সে নিহত হয়।

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, হাটহাজারীতে যৌতুকের জন্য মানসিক চাপে মেহেরুন নেছা (২০) নামে এক গৃহবধূর মৃতু্য হয়েছে। নিহত নিজ রুমে গলায় ওড়না পেঁচিয়ে সিলিং ফ্যানের সঙ্গে আত্মহত্যা করেছেন বলে দাবি শশুড়বাড়ির লোকজনের। বুধবার হাটহাজারী পৌর এলাকা ৪নং ওয়ার্ডস্থ বাড়ি থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। নিহত গৃহবধূ ওই বাড়ির প্রবাসী ওয়াহিদুল আলম মুহিনের স্ত্রী ও বড় দীঘিরপাড় এলাকার লাল মিয়া মিস্ত্রির বাড়ির আব্দুল কাদেরের কন্যা। ঘটনার পর পর নিহতের বড় ভাই নাইম বাদি হয়ে নির্যাতনের অভিযোগ এনে শাশুড়িসহ তিনজনের নামে মামলা করেছেন।

সরেজমিন জানা গেছে, নিহত গৃহবধূর গেল বছরের ২৪ অক্টোবর পারিবারিকভাবে বিয়ে হয় প্রবাসী ওয়াহিদুল আলম মুহিনের সঙ্গে। বিয়ের দুই মাস পর স্বামী প্রবাসে পাড়ি জমালে শাশুড়ি আক্তার বেগম, ননদ সুমি ও দেবর সাইফুল ইসলাম যৌতুক হিসেবে ফ্রিজ ও স্বর্ণের চেনের জন্য নিহতের উপর শুরু করে মানসিক নির্যাতন। বিষয়টি প্রায় সময় নিহত তার ছোট খালা মিনু আক্তারের সঙ্গে মুঠোফোনে এবং পিত্রালয় গেলে ভাইসহ অন্যদের শেয়ার করতেন। সম্প্রতি শবে বরাতের কয়েকদিন আগে পিত্রালয় গেলে বড় ভাই নাইমসহ সবার সঙ্গে আবারও শেয়ার করেন বিষয়টি। শবেবরাতের আগের দিন শশুড়বাড়িতে পৌঁছে মুঠোফোনে একই কথা জানান ছোটখালা সমবয়সি মিনু আকতারকে। এর তিনদিন পরই নিজ ঘরে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

এদিকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে জানিয়ে মডেল থানার ওসি মনিরুজ্জামান বলেন, এ ঘটনায় নিহতের বড়ভাই শাশুড়িসহ তিনজনের নামে মামলা করেছেন। ইতোমধ্যে সাইফুল ইসলাম নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে