সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

মেলা অনুষ্ঠিত

\হমেহেরপুর প্রতিনিধি

মেহেরপুরে তরুণদের কর্মসংস্থান বৃদ্ধি ও সরকারি সুযোগ আরও সহজে পাওয়ার লক্ষ্যে 'আমিও জিততে চাই তারুণ্যের মেলা' অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দিনব্যাপী জেলা শিল্পকলা একাডেমিতে তারুণ্যের মেলার উদ্বোধন করেন পাবলিক প্রসিকিউটর ও জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট পলস্নব ভট্টাচার্য। দিনব্যাপী এই মেলায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আকবর জালাল, জেলা বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক সাইদুর রাজ্জাক, জেলা মহিলা দলের সাইয়ে্যদেতুন্নেসা নয়ন, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি আলমগীর হোসেন, জেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক মো. ইব্রাহিম উপস্থিত ছিলেন।

বৃক্ষরোপণ

ম শালিখা (মাগুরা) প্রতিনিধি

মাগুরা শালিখা উপজেলা প্রশাসন ও উপজেলা পরিসংখ্যান অফিসের আয়োজনে জাতীয় পরিসংখ্যান দিবস ২০২৪ উপলক্ষে বর্ণাঢ্যর্ যালি, আলোচনা সভা ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার হরেকৃষ্ণ অধিকারী। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পরিসংখ্যান অফিসার মো. নাজমুল হুসাইন। প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. মো. কামাল হোসেন। বিশেষ অতিথি ছিলেন থানার অফিসার ইনচার্জ মো. নাসির উদ্দীন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জেসমিন আক্তার সাবানা, জেলা পরিষদের সদস্য মুন্সী আবু হানিফ, ধনেশ্বরগাতী ইউপি চেয়ারম্যান বিমলেন্দু শিকদার প্রমুখ।

চিকিৎসা সেবা প্রদান

ম চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের চিতলমারীতে বিনামূল্যে শতাধিক রোগীকে বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। বুধবার দিনব্যাপী বেসরকারি উন্নয়ন সংস্থা কোডেক সমৃদ্ধি কর্মসূচির আওতায় ও পিকেএসএফ'র অর্থায়নে খাসেরহাট কোডেক কার্যালয়ে এ চিকিৎসা সেবা প্রদান করা হয়। এর আগে সকাল ১০টায় এ বিশেষ চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন করেন কোডেক জোনাল ম্যানেজার মাহাবুব আলম। চিকিৎসা ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের ডা. গৌতম মন্ডল। এ সময় কোডেক এস ই পি প্রকল্প ম্যানেজার লোকমান হোসেনসহ কোডেক সমৃদ্ধি প্রকল্পের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পরিসংখ্যান দিবস

ম পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি

পত্নীতলায় পৃথক পৃথকভাবে জাতীয় স্থানীয় সরকার দিবস ও জাতীয় পরিসংখ্যান দিবস পালিত হয়েছে। মঙ্গলবার উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় পরিসংখ্যান দিবস উপলক্ষে পৃথক পৃথকর্ যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার টুকটুক তালুকদারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার শহীদুল ইসলাম, উপজেলা প্রকৌশলী ইমতিয়াজ জাহিরুল হক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা, উপজেলা শিক্ষা অফিসার মোকলেছুর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার এটিএম জিলস্নুর রহমান, প্রাণিসম্পদ অফিসার ডাক্তার মনিরুজ্জামান, পরিসংখ্যান অফিসার সুরঞ্জিত কর উপস্থিত ছিলেন।

সেমিনার অনুষ্ঠিত

ম গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের গফরগাঁও উপজেলা পর্যায়ে দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থানে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সঙ্গে জনসংযোগ সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন, গফরগাঁও এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস ময়মনসিংহের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল। বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ব্যাংক গফরগাঁও শাখার ব্যবস্থাপক খাইরুল আলম, গফরগাঁও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নাজমুল হক বিপস্নব প্রমুখ।

অভিভাবক সমাবেশ

ম বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর বদলগাছীতে অক্সফোর্ড মডেল স্কুলের অভিভাবক সমাবেশ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা ডাকবাংলো হলরুমে সমাবেশে সভাপতিত্ব করেন অক্সফোর্ড মডেল স্কুলের পরিচালক ও প্রেস ক্লাব বদলগাছীর সাধারণ সম্পাদক হাফিজার রহমান। প্রধান অতিথি ছিলেন বদলগাছী সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোজাহারুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন শেরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক শিক্ষক নারায়ণ চন্দ্র, প্রেস ক্লাব বদলগাছীর সভাপতি ফজলে মওলা। অভিভাবকদের মধ্যে শাপলা, ঝুমুর, হাসনা হেনা, বিলকিস, জাকিয়া সুলতানা, শারমিন আকতার।

কৃষি উপকরণ বিতরণ

ম চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের চরভদ্রাসনে উপজেলা কৃষি দপ্তরের আয়োজনে কৃষক কৃষাণিদের প্রশিক্ষণ ও তাদের মধ্যে কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। বুধবার উপজেলা পরিষদে অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙ্গিনায় পারিবারিক পুষ্টিবাগান স্থাপন প্রকল্পের আওতায় উপজেলার পয়ষট্টি পরিবারের মধ্যে কৃষি উপকরণ বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ফরিদপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ রফিকুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা মুহাম্মদ তোফাজ্জল হোসেন, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ।

শিক্ষা উপকরণ বিতরণ

ম গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধা জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষাউপকরণ বিতরণের অংশ হিসেবে বুধবার গাইবান্ধা পৌরসভা সরকারপাড়ার শিশুকল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের গরিব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগসহ শিক্ষাউপকরণ বিতরণ করা হয়েছে। পস্ন্যানার্স এন্ড ডিজাইনার্স প্রকৌশলী কল্যাণ সংস্থা গাইবান্ধা জেলা শাখা এই শিক্ষা উপকরণ বিতরণ করে। এ সময় উপস্থিত ছিলেন প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইনুল ইসলাম, সহকারী শিক্ষিকা মাসুমা খাতুন, সংস্থার জেলা সভাপতি প্রকৌশলী ফরমান আলী, সাধারণ সম্পাদক প্রকৌশলী রোকন-উদ-দৌলা রোকন, দপ্তর সম্পাদক প্রকৌশলী ফজলে রাব্বি, কোষাধ্যক্ষ প্রকৌশলী চমক কুমার, কার্যকরী সদস্য প্রকৌশলী আমজাদ হোসেন প্রমুখ।

আইনশৃঙ্খলা সভা

ম আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি

আটঘরিয়া উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভা বুধবার উপজেলা নির্বাহী অফিসার মো. নাহারুল ইসলামের সভাপতিত্বে তার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় বিগত মাসের সিদ্ধান্তবলি পর্যালোচনা শেষে চলতি মাসের আইনশৃঙ্খলার উপর আলোকপাত করে বক্তব্য রাখেন থানার অফিসার ইনচার্জ মো. হাদিউল ইসলাম, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. শরিফুল ইসলাম, আটঘরিয়া সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল সাত্তার মিয়া, মাঝপাড়া ইউনিয়ন চেয়ারম্যান ফারুক হোসেন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার জহুরুল হক ও মাঝপাড়া ইউনিয়ন প্রতিনিধি জিন্নাত আলী।

আর্থিক সহায়তা

ম ধুনট (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার ধুনটে মেডিকেলে চান্স পাওয়া তিন যমজ ভাইসহ ৫ জনকে ৪০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। বুধবার উপজেলা প্রশাসন ও উপজেলা প্রকৌশল অধিদপ্তরের পক্ষ থেকে তাদেরকে এই সহায়তা প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশিক খান। সহায়তা প্রদানকালে আরও উপস্থিত ছিলেন ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈকত হাসান, উপজেলা প্রকৌশল কর্মকর্তা মনিরুল সাজ রিজন ও রাকিব ট্রেডার্সের প্রোপাইটার ঠিকাদার রফিকুল ইসলাম। তন্মধ্যে মেডিকেলে চান্স পাওয়া বথুয়াবাড়ি গ্রামের দরিদ্র শিক্ষার্থী যমজ তিন ভাই শাফিউল হাসান, মাফিউল হাসান ও রাফিউল হাসান, সড়ক দুর্ঘটনায় আহত বেলকুচি গ্রামের ভটভটি চালক আশাদুল ইসলামের স্ত্রী আর্জিনা খাতুন, উদ্ধারকৃত নবজাতক শিশুর মা আয়শা খাতুনকে উপজেলা প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে বগুড়ার ঠিকাদার প্রতিষ্ঠান রাকিব ট্রেডার্স ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ টাকা প্রদান করেন।

আগাম প্রচার-প্রচারণা

ম মান্দা (নওগাঁ) প্রতিনিধি

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আগাম প্রচার- প্রচারণায় মুখরিত হয়ে উঠছে নওগাঁর মান্দা উপজেলার ১৪টি ইউনিয়নের বিভিন্ন এলাকা। উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সম্ভাব্য প্রার্থীরা নির্বাচনী মাঠে চষে বেড়াচ্ছেন। প্রতিদিনই নির্বাচনী এলাকার বিভিন্ন হাটবাজার, গ্রামগঞ্জ ও চায়ের দোকানে সাধারণ ভোটারদের নিয়ে আলাপচারিতা এবং সৌজন্য সাক্ষাৎ করতে দেখা যাচ্ছে সম্ভাব্য প্রার্থীদের। সম্প্রতি বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ- খ্রিষ্টান কল্যাণ ফ্রন্ট কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস প্রেসিডেন্ট ও নওগাঁ জেলা কমিটির সভাপতি মনোজিৎ কুমার সরকার তিনি প্রসাদপুর বাজারের মৃত ভবানী চরণ সরকারের ছেলে। তিনি দোয়াসহ নানাভাবে নির্বাচনী প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

মতবিনিময় সভা

ম নকলা (শেরপুর) প্রতিনিধি

শেরপুরের নকলায় সড়ক দুর্ঘটনা প্রতিরোধে পরিবহণ মালিক, চালক ও শ্রমিকদের সাথে থানা পুলিশের সচেতনতামূলক মতবিনিময় সভা হয়েছে। মঙ্গলবার নকলা থানা পুলিশের আয়োজনে থানা চত্বরে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল কাদের মিয়ার সভাপতিত্বে মতবিনিময় সভা বক্তব্য রাখেন, শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. খোরশেদ আলম, উপজেলা বাস, ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আওয়ামী লীগ নেতা বাবু ইন্দ্রজিৎ কুমার ধর সুভাষ, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আবুল কাশেম, উপজেলার চন্দ্রকোনা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক সাইফুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নকলা থানার এসআই সুমন আহমেদ।

ক্রীড়া প্রতিযোগিতা

ম সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার মালখানগর ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার ক্রীড়ানুষ্ঠানের উদ্বোধন করেন মুন্সীগঞ্জ-১ আসনের সাংসদ আলহাজ মহিউদ্দিন আহম্মেদ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজ গভর্নিং বডির সভাপতি ড. নূহ উল আলম লেনিন। কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) সফিউদ্দিন হাওলাদারের সভাপতিত্বে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন মালখানগর হাই স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ মঞ্জুরুল আলম, সমাজসেবক মো. শাহালম খান, লেখক সামছুল হক, মুক্তিযোদ্ধা আবজল হোসেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম পিন্টু, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ সাধারণ সম্পাদক সুবীর চক্রবর্তী, অ্যাডভোকেট শহিদুল ইসলামসহ অনেকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে