শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বটিয়াঘাটা ও ফরিদগঞ্জ থেকে দুই লাশ উদ্ধার

স্বদেশ ডেস্ক
  ২০ মার্চ ২০২৪, ০০:০০

খুলনার বটিয়াঘাটা থেকে যুবকের অর্ধগলিত এবং চাঁদপুরের ফরিদগঞ্জ থেকে গৃহবধূর মরদেহ উদ্ধার করছে পুলিশ। অন্যদিকে বাগেরহাটের মোলস্নাহাটে গলায় শাড়ি পেঁচিয়ে বৃদ্ধার আত্মহত্যার খবর পাওয়া গেছে। আঞ্চলিক অফিস ও প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

খুলনা অফিস জানিয়েছে, খুলনার বটিয়াঘাটা উপজেলা থেকে আমিনুর শেখ নামে এক যুবকের অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকাল ৯টার দিকে ওই যুবকের মরদেহ উদ্ধার করা হয়। নিহত ওই ব্যক্তি বটিয়ঘাটা উপজেলার সুরখালী ইউনিয়নের গাওঘরা গ্রামের আব্দুল মালেক শেখের ছেলে।

বটিয়ায়াঘাটা থানার অফিসার ইনচার্জ রিপন কুমার সরকার সাংবাদিকদের বলেন, গত ১৫ মার্চ রাতে আমিনুর শেখ বাড়ির পাশে তার নিজস্ব ঘের পাহারা দেওয়ার জন্য বাড়ি থেকে বের হন। পরে তিনি আর বাড়িতে ফিরে আসেননি। এ ঘটনায় নিহতের বাবা নিখোঁজের পরদিন সংশ্লিষ্ট থানায় সাধারণ ডায়েরি করেন।

মঙ্গলবার সকালে গাওঘরা গ্রামের একটি বাগানের মধ্যে তার লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা থানায় খবর দেয়। পুলিশ সেখানে গিয়ে আমিনুর শেখের মরদেহ উদ্ধার করে। মরদেহের শরীরের বিভিন্নস্থানে পচন ধরেছে। তবে শরীরে কোনো আঘাতের চিহ্ন দেখা যায়নি। সুরতাল রিপোর্ট ও ময়নাতদন্ত শেষে রিপোর্ট এলে বোঝা যাবে এটি হত্যা না অন্য কিছু।

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের মোলস্নাহাট উপজেলার গাওলা দক্ষিন মাটিয়ারগাতি এলাকায় পাখি সরকার (৭৭) নামের একজন বৃদ্ধ নারী বসতঘরের আড়ার সঙ্গে গলায় শাড়ি পেঁচিয়ে আত্মহত্যা করেছেন। খবর পেয়ে সোমবার রাতেই মোলস্নাহাট থানা পুলিশ ঘটনাস্থলে যায় এবং লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে। আর আত্মহত্যার ঘটনাটি ঘটেছে সোমবার সন্ধ্যা রাতে।

ওই পরিবারের বরাত দিয়ে মোলস্নাহাট থানার ওসি আশরাফুল আলম বলেন, গাওলা ইউনিয়নের দক্ষিণ মাটিয়ারগাতি গ্রামের মৃত সুরেন্দ্র নাথ সরকারের স্ত্রী পাখি সরকার রোগ ব্যাধিতে ভুগছিলেন। বৃদ্ধার ছেলে ও ছেলের বউ সোমবার বিকালে দাওয়াত খেতে যান। সন্ধ্যায় ফাঁকা বাড়িতে বৃদ্ধা নিজের শাড়ির পাইড় কেটে গলায় পেঁচিয়ে ঘরের আড়ার সঙ্গে ঝুলে আত্মহত্যা করেন। এ ঘটনায় মোলস্নাহাট থানায় একটি অপমৃতু্য মামলা রেকর্ড হয়েছে।

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি জানান, চাঁদপুরের ফরিদগঞ্জে নিজ ঘর থেকে ইতি বেগম (২৫) নামে ১ সন্তানের জননী এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গত সোমবার দুপুরে উপজেলার চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়নের চরদুঃখিয়া গ্রামের গাজী বাড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। মৃত ইতি বেগম ওই গ্রামের সোলেমান গাজী মেয়ে ও আলমগীর হোসেনের স্ত্রী।

মৃতের পরিবারের বরাত দিয়ে স্থানীয় ইউপি সদস্য আব্দুল সাত্তার জানান, গত কয়েকদিন ধরে প্রতিবেশী এক বিবাহিত যুবকের সঙ্গে ইতি বেগমের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এ নিয়ে পারিবারিক কলহ চলছিল। বিষয়টি প্রতিবেশীদের মধ্যে জানাজানি হলে ঘটনার দিন সকালে এ নিয়ে তাকে বকাঝকা করা হয়। এক পর্যায়ে ওই গৃহবধূ নিজের বসতঘর ঘরে গিয়ে দরজা বন্ধ করে সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন।

ফরিদগঞ্জ থানার এসআই মাহফুজুল হক বলেন, ইতি বেগমের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে