বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সর্বহারা দলের সাবেক সদস্য রাজ্জাক হত্যায় গ্রেপ্তার ২

পাবনা প্রতিনিধি
  ২১ মার্চ ২০২৪, ০০:০০
সর্বহারা দলের সাবেক সদস্য রাজ্জাক হত্যায় গ্রেপ্তার ২

চরমপন্থিদের অভ্যন্তরীণ পুরনো বিরোধ, বিলের জমি ও মাছ ভোগদখল আর প্রভাব বিস্তার নিয়ে বিরোধের জেরে পাবনার চরমপন্থি সর্বহারা সাবেক সদস্য আব্দুর রাজ্জাককে (৫৩) গুলি করে হত্যা করা হয়।

হত্যায় জড়িত দুজনকে গ্রেপ্তারের পর এ তথ্য জানিয়েছে র?্যাব। মঙ্গলবার (১৯ মার্চ) ভোররাতে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- পাবনা সদর উপজেলার মনোহরপুর গ্রামের মৃত আব্দুর রহিম প্রামাণিকের ছেলে রফিকুল ইসলাম ওরফে কাটা রফিক (৩৮) ও একই উপজেলার বাবুলচড়া গ্রামের মুকুল হোসেনের ছেলে সোহলে রানা (৩২)।

অপরদিকে চরমপন্থি সর্বহারা দলের সাবেক সদস্য আব্দুর রাজ্জাক হত্যার ঘটনার ঘটনায় মামলা দায়ের হয়েছে।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী বলেন, আব্দুর রাজ্জাক হত্যার ঘটনায় নিহতের ভাই ইকবাল হোসেন বাদী হয়ে সোমবার (১৮ মার্চ) মধ্যরাতে একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় ১২ জনের নাম উলেস্নখ করে অজ্ঞাতনামা আরও ৫ থেকে ৬ জনকে আসামি করা হয়েছে।

এদিকে, মঙ্গলবার বিকালে র?্যাব-১২ পাবনার কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খান জানান, হত্যাকান্ডের পর জড়িতদের গ্রেপ্তারে অভিযানে নামে র?্যাবের একটি দল। গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার মনোহরপুর এলাকা থেকে রফিকুল ওরফে কাটা রফিক এবং পৃথক অভিযানে বাবুলচড়া এলাকা থেকে সোহেল রানাকে গ্রেপ্তার করা হয়। পরে জিজ্ঞাসাবাদ শেষে তাদের পাবনা সদর থানায় হস্তান্তর করা হয়।

হত্যার কারণ সম্পর্কে র?্যাব-১২ কমান্ডার মেজর এহতেশামুল হক খান জানান, প্রাথমিক তথ্যে জানা গেছে চরমপন্থিদের অভ্যন্তরীণ পুরনো বিরোধ, বিলের জমি ও মাছ ভোগদখল নিয়ে বিরোধ আর প্রভাব বিস্তার নিয়ে তাদের মধ্যে রেষারেষি ছিল। রাজ্জাক স্বাভাবিক জীবনে ফিরলেও সর্বহারাদের সঙ্গে বিরোধ শেষ হয়নি। যার কারণে এ হত্যাকান্ড ঘটেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে