রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বিভিন্ন অপরাধে ৮ জেলায় গ্রেপ্তার ২২

স্বদেশ ডেস্ক
  ২৪ মার্চ ২০২৪, ০০:০০

মাদককারবারি, ধর্ষণচেষ্টা ও ওয়ারেন্টভুক্ত আসামিসহ আট জেলায় ২৩ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি জানান, বাগেরহাটের ফকিরহাটে পৃথক অভিযানে ১১ কেজি গাঁজাসহ দুই নারী মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

শুক্রবার খুলনা-ঢাকা মহাসড়কের উপজেলার টাউন-নওয়াপাড়া এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন মোংলা উপজেলার দিগরাজ বালুর মাঠ এলাকার শাহাদাত হোসেনের স্ত্রী নুরজাহান বেগম (৩০) এবং রামপাল উপজেলার শ্রিফলতলা এলাকার সেলিম হাওলাদারের মেয়ে ফাতেমা আক্তার সাথী (২৩)।

বাগেরহাট জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক স্বপন কুমার রায় জানান, তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ফকিরহাট মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক দুটি মামলা করা হয়েছে।

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি জানান, রাজশাহীর চারঘাটে শলুয়া ইউনিয়নের ফতেপুর গ্রামে এক বুদ্ধিপ্রতিবন্ধীকে (১৫) ধর্ষণ চেষ্টার অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশ। বুধবার উপজেলার ফতেপুর গ্রামের এক আমবাগানে এ ঘটনা ঘটে। আটক ওই যুবক একই গ্রামের গাফফার আলীর ছেলে শান্ত ইসলাম (২১)।

এই বিষয়ে চারঘাট মডেল থানার ওসি এ এস এম সিদ্দিকুর রহমান বলেন, ধর্ষণ চেষ্টার অভিযোগে এক যুবককে আটক করা হয়েছে।

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি জানান, নাটোরের গুরুদাসপুরে ভাড়ায় মারামারি করতে এসে পুলিশের হাতে আটক হয়েছেন চারজন। শুক্রবার উপজেলার চাপিলা ইউনিয়নের নওপাড়া গ্রামে জমিসংক্রান্ত পূর্বশত্রম্নতার জেরে একপক্ষের ভাড়ায় এসে মারামারি করার সময় তারা আটক হয়। আটকরা হলো বড়াইগ্রাম উপজেলার রাজ্জাক মোড় এলাকার মেহেদী হাসান (২৫), বিপস্নব হাসান (১৮), নজরুল ইসলাম (৪৭) ও উজ্জ্বল হোসেন (৩৩)।

এ বিষয়ে গুরুদাসপুর থানার ওসি উজ্জ্বল হোসেন জানান, 'চারজনকে আটক করে শনিবার দুপুরে আদালতের মাধ্যমে নাটোর জেলহাজতে পাঠানো হয়েছে।

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি জানান, নেত্রকোনার কলমাকান্দায় তিন কেজি গাজাসহ কারবারি আলী নূরকে গ্রেপ্তার করেছে পুলিশ। আটক আলী নূর উপজেলার পোগলা ইউনিয়নের দক্ষিণ শুনই গ্রামের বাসিন্দা।

কলমাকান্দা থানার ওসি লুৎফুল হক জানান, এ ব্যাপারে কলমাকান্দা থানায় মামলা করা হয়েছে।

শার্শা (যশোর) প্রতিনিধি জানান, যশোরের শার্শায় তিনটি পৃথক অভিযানে ২২ বোতল ফেনসিডিলসহ একজন, আটজন জুয়াড়ি ও একজন ধর্ষণ মামলার আসামিকে আটক করা হয়েছে।

শুক্রবার উপজেলার শার্শা, নাভারণ ও কাশিপুর বাজারে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

শার্শা থানার ওসি শেখ মনিরুজ্জামান বলেন, আটককৃত সবার বিভিন্ন ধারায় মামলা দিয়ে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

কুড়িগ্রাম প্রতিনিধি জানান, কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে ৬৬১ পিস ভারতীয় শাড়ি ও থ্রি-পিসসহ দু'জন চোরাকারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার উপজেলার সোনাতলা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন উপজেলার পূর্ব-ভোটহাট গ্রামের আব্দুল হাকিম ও মফিজুল হক।

কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমীন বলেন, 'গ্রেপ্তারকৃত চোরাকারবারিদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

কুড়িগ্রাম প্রতিনিধি আরও জানান, রৌমারী উপজেলায় পুলিশ ছদ্মবেশ নিয়ে শাহীন (২৩) নামের এক মাদক ব্যবসায়ীকে ২৬২ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার করেছে।

শনিবার উপজেলার খাদ্য গুদামের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত শাহীন শেরপুর জেলার বাসিন্দা।

ওসি আব্দুলস্নাহ হিল জামান জানান, 'গোপন সংবাদের ভিত্তিতে ওই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

রামপাল (বাগেরহাট) প্রতিনিধি জানান, রামপালে ওয়ারেন্টভুক্ত দু'জন আসামি গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার উপজেলার শরাফপুর এলাকা থেকে দু'জনকে আটক করা হয়।

আটকরা হলেন উপজেলার শরাফপুর গ্রামের সৈয়াদ আবু হাসানের ছেলে সৈয়দ রনি (৩৫) ও সৈয়দ রকি (৩০)।

এ বিষয়ে রামপাল থানার ওসি সোমেন দাশ আসামি গ্রেপ্তার ও আদালতে প্রেরণের বিষয়টি নিশ্চিত করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে